জামিন নিতে আজ আদালতে যাবেন খালেদা


নিউজ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০১৭, ০৮:৪৬ এএম
জামিন নিতে আজ আদালতে যাবেন খালেদা

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়ার চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন নিতে এবং হাজিরা দিতে আজ মঙ্গলবার আদালতে যাবেন।

বৃহস্পতিবার আদালতে হাজির না হওয়ায় বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন রাজধানীর বকশিবাজারস্থ কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো: আকতারুজ্জামানের আদালত। ওই দুই মামলায় জামিন নিতে এবং আদালতে হাজিরা দিতে তিনি কাল আদালতে বলে আইনজীবীরা জানিয়েছেন।

এ বিষয়ে খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের সদস্য সানাউল্লাহ মিয়া আজ আদালতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, শারীকভাবে সুস্থ থাকলে আদালতে আসবেন খালেদা জিয়া। কাল বেলা ১১টার দিকে তিনি পৌঁছাবেন। ওই দিন আমরা উভয় মামলায় ম্যাডামের জামিন চাইব এবং চ্যারিটেবল মামলা ডিফেন্স সাক্ষ্য থেকে এবং অরফানেজ মামলা অবশিষ্ট আত্মপক্ষ শুনানি গ্রহণের আবেদন করব। আমরা আশা করছি আদালত তা মঞ্জুর করবেন।

৩০ নভেম্বর পর্যন্ত এ দুই মামলায় জামিনে ছিলেন খালেদা জিয়া। কিন্তু বৃহস্পতিবার বিভিন্ন বাম সংগঠনের অর্ধদিবস হরতাল থাকায় আদালতে হাজিরা দিতে না পেরে সময়ের আবেদন করেন তার আইনজীবীরা। 

এ আবেদন না মঞ্জুর করে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। আদালত গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়ে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার চলমান আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য উপস্থাপন সমাপ্ত ঘোষণা করে বিচারিক কার্যক্রমের পরবর্তী ধাপে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ৫, ৬ ও ৭ ডিসেম্বর দিন ধার্য করে দেন।

মামলা দু’টিতে এ নিয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে তৃতীয় দফায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এরও আগে গত ১৯ ও ২৬ অক্টোবর এবং ২, ৯, ১৬ ও ২৩ নভেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় এবং চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ২০১৬ সালের ১ ডিসেম্বর খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে আদালতে বক্তব্য দেন। তবে তার বক্তব্য রাখা শেষ হয়নি।

গো নিউজ২৪/এবি

রাজনীতি বিভাগের আরো খবর