আদালতে আত্মসমর্পণ করবেন খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১৯, ২০১৭, ০৮:৫৪ এএম
আদালতে আত্মসমর্পণ করবেন খালেদা জিয়া

পুরান ঢাকার বকশিবাজারে স্থাপিত বিশেষ আদালতে আত্মসমার্পণ করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার তিনি আত্মসমার্পণ করবেন বলে জানিয়েছেন তার আইনজীবী।

এর আগে ঢাকা এবং কুমিল্লায় একাধিক মামলায় গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়েই দীর্ঘদিন পর দেশে ফিরেন বিএনপি চেয়ারপারসন। মঙ্গলবার (১৭ অক্টোবর) অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হিথ্রো বিমানবন্দরের ৩ নম্বর টার্মিনাল থেকে বাংলাদেশের উদ্দেশে যাত্রা করে বুধবার (১৮ অক্টোবর) বিকাল ৫টা ১৯ মিনিটে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

বকশিবাজারে খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ও জিয়া অরফানেজ চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচার চলছে। দুই মামলাতেই শুনানির পরবর্তী দিন রাখা হয়েছে বৃহস্পতিবার (১৯ অক্টোবর)। গত ৯ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোলবোমা হামলার মামলায় কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালত খালেদা জিয়া বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর ১২ অক্টোবর মানহানির একটি মামলায় ঢাকা মহানগর হাকিম এবং একই দিনে জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল মামলার শুনানিতে হাজির না হওয়ায় খালেদা জিয়ার বিরুদ্ধে দুটি গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকার পঞ্চম বিশেষ আদালত।

গো নিউজ২৪/এসআর

রাজনীতি বিভাগের আরো খবর