দেশে ফিরেই আদালতে আত্মসমর্পণ করবেন খালেদা


প্রকাশিত: অক্টোবর ১৮, ২০১৭, ০৯:১১ এএম
দেশে ফিরেই আদালতে আত্মসমর্পণ করবেন খালেদা

ঢাকা: আগামী বৃহস্পতিবার বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করবেন। আর আগে আজ বুধবার তিনি দেশে ফিরবেন। দলীয় সূত্র এমন তথ্য নিশ্চিত করেছে।

সূত্রমতে, গত ১৫ জুলাই চোখ ও পায়ের চিকিৎসার জন্য লন্ডনে যান খালেদা জিয়া। হাজির না হওয়ায় এ সময়ের মধ্যে তিনটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন কুমিল্লা ও ঢাকার তিনটি আদালত। এর মধ্যে গত ০৯ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামের নোয়াবাজার এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা চালিয়ে আটজনকে হত্যার মামলায় কুমিল্লার জেলা ও দায়রা জজ জেসমিন বেগমের আদালত এবং ১২ অক্টোবর মানহানির মামলায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নূর নবীর আদালত ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আক্তারুজ্জামানের আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন।   

মঙ্গলবার (১৭ অক্টোবর) লন্ডনের স্থানীয় সময় রাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকার পথে রওনা হবেন খালেদা জিয়া। তাকে বহনকারী ফ্লাইটটি বুধবার বিকাল ৫টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।  

তার দেশে ফেরাকে কেন্দ্র করে ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় মেতেছেন বিএনপির দলটির উচ্চ পর্যায় থেকে তৃণমূলের নেতাকর্মীরা। চেয়ারপারসনকে বরণ করতে বিমানবন্দর থেকে গুলশান পর্যন্ত ব্যাপক সংবর্ধনার আয়োজন করেছে দলটি।

গোনিউজ২৪/কেআর

এ সম্পর্কিত আরও সংবাদ


রাজনীতি বিভাগের আরো খবর