দলীয় ক্যাডারদের হাতে আওয়ামী লীগ কর্মী খুন


স্টাফ করেসপন্ডেট, যশোর  প্রকাশিত: আগস্ট ৭, ২০১৭, ০৭:৩৯ পিএম
দলীয় ক্যাডারদের হাতে আওয়ামী লীগ কর্মী খুন

যশোরের ঝিকরগাছায় আওয়ামী লীগ কর্মী ওমর আলীকে (৫৫) পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে একই দলের প্রতিপক্ষ সন্ত্রাসীরা। পূর্ব বিরোধের জের ধরে রোববার রাত ৯টার দিকে উপজেলার হাড়িখালি কুটির বাজার এলাকায় হামলা হয়। 

রাত সাড়ে ১১ টার দিকে হাসপাতালে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে নেওয়ার পথেই তিনি মারা যান বলে চিকিৎসকরা জানিয়েছেন।

নিহত ওমর আলী পেশায় একজন কৃষক। তার বাড়ি উপজেলার পাঁচপোতা গ্রামে। সোমবার (৭ আগস্ট) বিকেলে নিহতের লাশ নিয়ে বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

নিহত ওমরের পুত্র মিন্টু জানান, ঝিকরগাছার হাজিরবাগ ইউনিয়নের বাহিনী প্রধান লিটন মেম্বর, তার ভাই রিপন, সামটা গ্রামের জিয়া বাহিনীর জিয়া, দেউলী গ্রামের মিন্টু মেম্বর, কাজী বাবু, আশরাফ, শাহীনসহ ২০/৩০ জন তার বাবাকে পিটিয়ে ও দা দিয়ে কুপিয়ে রাস্তার পাশে বাগান ফেলে রাখে। ওমরের চিৎকারে লোকজন ছুটে এলে সন্ত্রাসীরা কয়েকটি বোমা ফাটিয়ে এলাকা ত্যাগ করে। মুমূর্ষু অবস্থায় তাকে রাত ১২ টার দিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে আনা হয়। কিন্তু হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়।

মিন্টু মোড়লের অভিযোগ বাহিনী প্রধান লিটনের নেতৃত্বে সন্ত্রাসীরা এলাকায় চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকা- পরিচালনা করে। এর প্রতিবাদ করায় তার পিতাকে হত্যা করা হয়েছে। যারা হত্যাকাণ্ডে জড়িত তারা সবাই আওয়ামী লীগের ক্যাডার। 

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার কল্লোল কুমার সাহা জানান, হাসপাতালে আনার আগেই ওমর আলীর মৃত্যু হয়।

মুঠোফোনে জানতে চাইলে ঝিকরগাছা থানার ওসি মাসুদ করিম বলেন, ‘ওমর আলী হত্যার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে জানতে পেরেছেন আন্তঃকোন্দলের জের ধরে তাকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করা হয়েছে। যদি তাকে অভিযুক্ত করে এজাহার দেওয়া হয় তখন তার নাম ঠিকানা জানানো হবে। এখন পর্যন্ত এ হত্যা মামলা করতে কেউ থানায় আসেনি।’

গোনিউজ২৪/পিআর
 

রাজনীতি বিভাগের আরো খবর