‘তারেককে ফিরিয়ে আনার সক্ষমতা সরকারের নেই’


স্টাফ করেসপন্ডেন্ট, রাজশাহী প্রকাশিত: জুলাই ২৪, ২০১৭, ০৫:১৫ পিএম
‘তারেককে ফিরিয়ে আনার সক্ষমতা সরকারের নেই’

লন্ডনে অবস্থান করা বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার সক্ষমতা সরকারের নেই বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। সম্প্রতি তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা নিয়ে ইন্টারপোলের সঙ্গে তৎপরতা চলছে রাজশাহীতে আইনমন্ত্রীর দেয়া এমন বক্তব্য প্রসঙ্গে তিনি একথা বলেন।
 
সোমবার দুপুরে রাজশাহীর সিটি কনভেনশন সেন্টারে আয়োজিত মহানগর বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান বলেন, আইনমন্ত্রী তো এ ধরনের বহু কথা বলেছেন। ইন্টারপোল পরিস্কার বলে দিয়েছে, এই ইস্যুতে তারা মাথা ঘামাতে রাজি নন।

বিএনপি নেতা নজরুল ইসলাম খান বলেন, বিএনপিতে গৌরব করার অনেক কিছু আছে লজ্জার কিছু নাই। কিন্তু আওয়ামী লীগে লজ্জিত হওয়ার অসংখ্য ঘটনা আছে। তত্ত্বাবধায়ক সরকারের জন্য দিনের পর দিন আন্দোলন করেছে আওয়ামী লীগ। এই তত্বাবধায়ক সরকার যখন বিএনপি চাচ্ছে তখন আওয়ামী লীগ বলছে সেটা সংবিধানের নেই। আমরা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নয় নির্বাচনকালীন একটি সহায়ক সরকারের অধীনে নির্বাচন চাই। আর বিএনপিকে নির্বাচনে নিতে হলে সহায়ক সরকারের দাবি মানতেই হবে। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই বিএনপি। আমরা নির্বাচনের মাধ্যমেই রাষ্ট্র পরিচালনা করে পরিবর্তনে বিশ্বাসী। 

নির্বাচন কমিশনের নবনিযুক্ত সচিবকে নিয়ে সমালোচনা করে নজরুল ইসলাম খান বলেন, নির্বাচন কমিশনকে শুধু নিরপেক্ষ হলেই চলবে না। নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে হবে। পাশাপাশি নিরপেক্ষ লোক দিয়েই তা সাজাতে হবে। 

নতুন সদস্যদের উদ্দেশ্যে নজরুল ইসলাম খান বলেন, আপনাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। যেকোন অভিযোগ থাকলে তা দলীয় ফোরামে আলোচনা করতে হবে। দলে থেকে দলের সিদ্ধান্তের বাইরে যাওয়া যাবে না, প্রয়োজনে দল থেকে পদত্যাগ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, সহায়ক সরকারের অধীনে নির্বাচন হবে। কোন ভুয়া কমিশন দিয়ে নির্বাচন হতে দেয়া যাবে না। বিএনপি কোন নির্বাচনকে ভয় পায় না। তাই দেশে ব্যক্তি নির্বাচনকে মেনে নেয়া যাবে না।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। অনুষ্ঠান সঞ্চালনা করে মহানগর বিএনপির সাধারন সম্পাদক শফিকুল হক মিলন।

এর আগে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং ফেস্টুন উড়িয়ে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে রাজশাহী মহানগর বিএনপির প্রবীন নেতাদের কাছে সদস্য নবায়ন ফরম বিতরন করা হয়।

গো নিউজ২৪/এএইচ

রাজনীতি বিভাগের আরো খবর