বিএনপিতে ইন্দুর ঢুকেছে


স্টাফ রিপোর্টার প্রকাশিত: এপ্রিল ৩০, ২০১৭, ০৬:২৯ পিএম
বিএনপিতে ইন্দুর ঢুকেছে

আওয়ামী লীগে ‘কাউয়া’ ও ‘মুরগির’ পর- এবার বিএনপিতে ‘ইন্দুর’ ঢুকেছে বলে মন্তব্য করেছেন বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। 

তিনি বলেন, “সেই ‘ইন্দুর’ এখন দলের ভিতরে বাইরে সমানভাবেই কুট কুট করে কাটছে। দেশব্যাপী লোকমুখে এখন এই ইন্দুরের কথা চাউর হয়ে গেছে। এমনকি একথা এখন সারা দেশে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মুখে মুখেও। সপ্তাহখানেক আগে ঢাকার বাইরে গিয়ে দলীয় কর্মী-সমর্থকদের মুখে মুখে এই ‘ইন্দুরের’ কথা শুনে এসেছেন বলে জানান ড. রিপন। 

বিএনপির বর্তমান রাজনৈতিক অবস্থা নিয়ে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। 

বিশেষ করে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এর বেশি প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এ সমস্যার সমাধান কী! জবাবে ছাত্রদলের সাবেক এই সভাপতি আরও বলেন, “আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব ‘আওয়ামী লীগে যে ‘কাউয়া’ আর ‘মুরগি’র কথা বলেছেন- সেগুলো তো ঠিকমতো ঢিল ছুড়লেই তাড়ানো সম্ভব। কিন্তু বিএনপির এই ‘ইন্দুর’ তাড়ানো তো অত্যন্ত কঠিন। এগুলো দলের ভিতরে গর্ত করে এমনভাবে লুকিয়ে থেকে কুট কুট করে কেটে চলেছে যে, এর মধ্যেই দল ও নেতা-কর্মীদের অনেক ক্ষতি হয়ে গেছে। সহজেই এদের ধরা কিংবা তাড়ানো সম্ভব বলে মনে হচ্ছে না। অথচ এই ‘ইন্দুর’ নিধন করতে না পারলে সর্বনাশ হয়ে যাবে।” 

এ ব্যাপারে চেয়ারপারসনকেই কঠিন পদক্ষেপ নিতে হবে বলে মনে করেন ড. রিপন।

গোনিউজ২৪/এম

রাজনীতি বিভাগের আরো খবর