`জঙ্গিবাদকে পরাজিত করাই জাতীয় সম্মেলনের প্রধান লক্ষ্য`


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১২, ২০১৬, ০৬:২৬ পিএম
`জঙ্গিবাদকে পরাজিত করাই জাতীয় সম্মেলনের প্রধান লক্ষ্য`

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের প্রধান লক্ষ্য হবে উগ্র সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদকে পরাজিত করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উগ্র সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদকে পরাজিত করে জাতির পিতা বঙ্গবন্ধুর কাঙ্ক্ষিত অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠাই হবে এ সম্মেলনের প্রধান অঙ্গীকার।

 

আজ বুধবার বিকেলে নগরীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্মেলন প্রস্তুতি কমিটির দপ্তর উপ-কমিটির বৈঠকে এসব কথা বলেন তিনি।

 

দলের সম্মেলন প্রস্তুতি কমিটির দপ্তর উপ-কমিটির আহ্বায়ক ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের বিরোধিতা করার মত প্রকাশ্য শত্রু নেই। কিন্তু গোপন শত্রু সাম্প্রদায়িক উগ্রবাদ সক্রিয় রয়েছে।

 

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আব্দুল মতিন খসরু, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন ও আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য সুজিত রায় নন্দীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আগামী ১৯ অক্টোবরের মধ্যে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হবে। সম্মেলনের আগমূহুর্তে যাতে কোনো তাড়াহুড়া করতে না হয় সেজন্য এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

 

উল্লেখ্য, আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনকে সফল করার লক্ষ্যে জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটির বিভিন্ন উপ-কমিটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে সম্মেলন উপলক্ষে গঠিত বিভিন্ন উপ-কমিটির প্রস্তুতির কাজ শেষ পর্যায়ে রয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

 

গো নিউজ২৪/আ ফ ম 

রাজনীতি বিভাগের আরো খবর