ভালোবাসা দিবসে ‘ভালোবাসার তিন রঙ’


বিনোদন প্রতিবেদক: প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০১৯, ০৬:১৪ পিএম
ভালোবাসা দিবসে ‘ভালোবাসার তিন রঙ’

সম্প্রতি ‘ভালোবাসার তিন রঙ’ নামের একটি একক নাটকে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর, এস এন জনি ও অর্ণব অন্তু। আহমেদ ফারুকের রচনায় নাটকটি নির্মাণ করেছেন কাজী সাইফ আহমেদ।

নাটকটির গল্প সম্পর্কে নির্মাতা বলেন, সুহান আর নীলার বিয়ে হয়েছে দু’বছর হলো। তবে তারা নিঃসন্তান। একা একটা বাসায় নীলার সময় কাটে না। অন্যদিকে সুহান কর্পোরেট অফিসের ব্যস্ত অফিসার। নানান কাজে ব্যস্ত। তাই সে নীলাকে তেমন সময় দিতে পারে না। সুহান আর অপূর্ব দুই বন্ধু। অপূর্ব ওয়ার্ল্ড জিওগ্রাফির ওপর বিশেষ ডকুমেন্টারি করছে বিশ্বব্যাপী। এতদিন সে বিদেশেই ছিল। কাজ করেছে আমাজান বনের বিরল প্রাণীর ওপর। বর্তমানে সে কাজ করতে এসেছে পৃথিবীর বৃহত্তম ম্যানগ্রোভ বন সুন্দরবন নিয়ে। তাই সে বাংলাদেশে এসেছে। এসে দেখা করতে আসে সুহানের সঙ্গে।

সুহান তাকে বাসায় দাওয়াত করে। সেখান থেকেই পরিচয় নীলার সঙ্গে। সুহানের সঙ্গে নীলার দূরত্ব আর নীলার একাকীত্বের সঙ্গী হয় অপূর্ব। একদিন বৃষ্টির রাতে সুহান গাড়ি চালিয়ে ফিরতে থাকে। এদিকে অপূর্ব যায় নীলার সঙ্গে দেখা করতে। সে সময় প্রচণ্ড ঝড়ের কারণে কারেন্ট চলে যায়।

অন্যদিকে একই সময় সুহান এক্সিডেন্ট করে। তার গাড়ি উল্টে যায়। সে গাড়ির ভিতর আহত অবস্থায় সাহায্যের জন্য নীলাকে ফোন দেয়। ফোন বেজে ওঠে অন্ধকার ঘরে। মাঝে মাঝে বিদ্যুতের চমকানীতে নীলা আর অপূর্বকে দেখা যায়। দু’জন বেশ কাছাকাছি বসে থাকে। নীলা টেলিফোন ধরতে যায়। অপূর্ব ফোন নিয়ে সুইচ অফ করে দেয়।

এমনি ত্রিভুজ গল্পে এগিয়ে গেছে ‘ভালোবাসার তিন রঙ’ নাটকটির দৃশ্য। গেলো ১২ ও ১৩ জানুয়ারি রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশসে নাটকটির দৃশ্যধারণ করা হয়েছে। এতে নীলা চরিত্রে রূপদান করেছেন ঊর্মিলা, অপূর্বের চরিত্রে এস এন জনি ও তার বন্ধু সোহানের চরিত্রে অভিনয় করেছেন অর্ণব অন্তু। এছাড়াও বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন সোহাগ।

নাটকটির বিষয়ে ঊর্মিলা শ্রাবন্তী কর বলেন, একটা মেয়ের বিয়ের পর একা একটা বাসায় ভীষণ একাকিত্বে ভোগে সেরকম একটি চরিত্র নীলা। বিয়ের পর পরিবারে একটা বেবি হলে এ নিঃসঙ্গতা কেটে যায়। একটা ফ্যামিলিতে একজন বেবি না থাকলে কী ধরনের সমস্যা হয় তা তুলে ধরা হয়েছে। দর্শক এ জায়গা থেকে কিছু ম্যাসেজ পাবে। আশা করি দর্শকদের নাকটকটি ভালো লাগবে।

নির্মাতা জানিয়েছেন, নাটকটি ভালোবাসা দিবসকে কেন্দ্র করে নির্মাণ করা হয়েছে। সেসময় যেকোনো একটি টেলিভিশন চ্যানেলে ‘ভালোবাসার তিন রঙ’ নাটকটি প্রচারিত হবে।

গো নিউজ২৪/কাসা/আরআর

বিনোদন বিভাগের আরো খবর