হলমুখী দর্শকদের থামাতে পারেনি ফুটবল বিশ্বকাপ


বিনোদন প্রতিবেদক: প্রকাশিত: জুন ২০, ২০১৮, ০১:০১ পিএম
হলমুখী দর্শকদের থামাতে পারেনি ফুটবল বিশ্বকাপ

এবারের ঈদে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে পাঁচটি চলচ্চিত্র। এগুলো হচ্ছে ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’, ‘সুপার হিরো’, ‘পোড়ামন ২’, ‘পাঙ্কু জামাই’ ও ‘কমলা রকেট’। ঈদের ছবিগুলো দেশের তিন শতাধিক প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেয়েছে।

ধারণা করা হয়েছিল, এবারের ঈদে প্রেক্ষাগৃহে প্রভাব ফেলবে ফুটবল বিশ্বকাপ। সিনেমায় নজর না দিয়ে খেলা নিয়েই ব্যস্ত থাকবেন দর্শকরা। কিন্তু ছবি মুক্তি পাওয়ার পর দেখা গেল উল্টো চিত্র। হলগুলোতে দেখা গেছে উপচেপড়া ভিড়। ক্রীড়ামোদী দর্শকেরা খেলা দেখায় ব্যস্ত। অন্যদিকে সিনেমাপ্রেমীরা ব্যস্ত ছবি নিয়ে।

ফুটবল বিশ্বকাপ চলাকালীনও নায়ক-নায়িকা ঘিরে দর্শকদের ব্যাপক উন্মাদনা দেখা গেছে। বিশেষ করে জাজ মাল্টিমিডিয়ার ছবি ‘পোড়ামন ২’ ছবি নিয়ে উচ্ছ্বসিত দর্শকরা।

ঈদের দিন ছবিটি ভালো ব্যবসা করেছে জানিয়ে এই প্রেক্ষাগৃহের ব্যবস্থাপক এস এম শাহীন জানান, পূজার যদিও একটি ছবি মুক্তি পেয়েছে, তবে সিয়ামের এটিই প্রথম। কিন্তু ছবিটি নিয়ে দর্শকদের আগ্রহ ছিল অনেক বেশি। এর মধ্যে আবার আর্জেন্টিনার খেলা ছিল। বাংলাদেশের দর্শকদের কাছে আর্জেন্টিনার খেলা নিয়ে অন্য রকম আবেগ কাজ করে। এত কিছুর পরও ঈদের ছবির দর্শককে বাসায় টিভি সেটের সামনে আটকে রাখতে পারেনি বিশ্বকাপ ফুটবল।’

চট্টগ্রামের প্রেক্ষাগৃহের বুকিং এজেন্ট মোহাম্মদ জাহাঙ্গীর জানান দীর্ঘদিনের অভিজ্ঞতা থেকে বলতে চাই, 'চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া', 'সুপার হিরো' ও 'পাঙ্কু জামাই'-কোনোটিই ঈদ উপযোগী ছবি না। ঈদের সময় বাংলাদেশের দর্শক পারিবারিক গল্প কিংবা মিষ্টি প্রেমের ছবি দেখতে চায়। কিন্তু এই তিনটি ছবি দর্শকদের সেই চাহিদা পূরণে ব্যর্থ হয়েছে। “পোড়ামন ২” ছবির খোঁজ নিয়ে জানতে পেরেছি, এটি দর্শক পছন্দ করছে। পরিবার নিয়ে দেখার মতো ছবি। তবে খেলা চলার সময়ে দর্শক নিয়ে যে আশঙ্কা ছিল, তা শেষ পর্যন্ত ভুল প্রমাণিত হয়েছে।

স্টার সিনেপ্লেক্সের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করে বলেন, ‘ঈদের সময় যেসব ছবি মুক্তি পায়, সবগুলোই প্রথম সপ্তাহে হাউসফুল থাকে। এই ঈদেও একই চিত্র। 'পোড়ামন ২' ও 'কমলা রকেট' ছবি দুটি দেখার টিকিট একদিন আগেই শেষ। বিশ্বকাপ ফুটবল কোনো প্রভাব ফেলতে পারেনি আমাদের ব্যবসায়।

জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ বলেন, ‘প্রযোজক, নির্মাতা ও কলাকুশলীদের মন পোড়াচ্ছে না 'পোড়ামন ২'। বরং মনকে রাঙিয়ে দিচ্ছে। অনেক ভালো চলছে আমাদের ছবিটি। 'পোড়ামন ২' নিয়ে এতটা আশা করিনি। সকাল থেকেই সব সিনেমা হলের খবর নিচ্ছি। গাজীপুর, ঢাকাসহ সারা দেশে ছবিটি অনেক ভালো চলছে। সরেজমিনে দেখেছি, হলগুলোতে টিকিট পাওয়া যাচ্ছে না। নতুন প্রজন্ম ছবিটি ভালোভাবে নিয়েছে।

গোনিউজ২৪/এআরএম

বিনোদন বিভাগের আরো খবর