ফিটনেস ধরে রাখতে যা খান বলিউড তারকারা


বিনোদন ডেস্ক: প্রকাশিত: জুন ১৪, ২০১৮, ১০:৫৯ এএম
ফিটনেস ধরে রাখতে যা খান বলিউড তারকারা

সেলিব্রেটিদের ফিটনেস আমাদের মুগ্ধ না করে পারে না। কিন্তু কিভাবে তারা এই আদর্শ দৈহিক গড়ন অর্জন করেন এবং ধরে রাখেন? ফিটনেসটাই বা কিভাবে দীর্ঘদিন অটুট থাকে? কিভাবে পঞ্চাশ বছর পার করে ফেলেও তরুণদের চোখের ঘুম কেড়ে নেন?? সবাই ভাবেন, হয়তো তারা সারাদিন এক বাটি সব্জি অথবা ফল খেয়ে বেঁচে থাকেন। আবার অনেকেই ভাবেন এতো সুন্দর স্বাস্থ্য তারকারা পান সার্জারি, ভিটামিন পিলস আর বিউটি পার্লারে দিনযাপনের মাধম্যে। কি তাদের টনিক? আজ জেনে নিন ফিটনেস ধরে রাখতে যে খাবার খান বলিউডের তারকারা।

১. জন আব্রাহাম:
 জন জানাচ্ছেন, ফিট বডি পেতে তিনি নিয়মিত ব্রেকফাস্টে রাখেন ৬টি ডিমের সাদা অংশ, ৪টি স্লাইস ব্রেড এবং মাখন, ১০টি আমন্ড এবং ফলের রস।

২. হৃতিক রোশন:
প্রাতরাশে হৃতিকের কী পছন্দ জানেন? ৪টি ডিমের সাদা অংশ, ২টি ব্রাউন ব্রেড, এক গ্লাস প্রোটিন শেক এবং তাজা ফল দিয়েই দিন শুরু হয় হৃতিকের। তা ছাড়া, নিয়ম করে প্রতি ঘণ্টায় এক গ্লাস করে পানি খান তিনি।

৩. সালমান খান:
বলিউড ভাইজানের প্রাতরাশের বহর শুনলে অবাক হয়ে যাবেন। স্বাস্থ্যকর এবং ভারী জলখাবারই পছন্দ সালমানের। প্রতিদিন প্রাতরাশে ডিম, ব্রেড-বাটার, সব্জি, চাপাটি এবং লো ফ্যাট মিল্ক খান বলিউডের এ সুপারস্টার।

৪. ক্যাটরিনা কাইফ:
বি-টাউনের সবচেয়ে ফিট এবং পারফেক্ট ফিগারের তালিকায় প্রথমেই রয়েছেন ক্যাটরিনা। প্রাতরাশে পুষ্টিকর খাবারই পছন্দ তার। ওটমিল, সিরিয়ালস, ডিমের সাদা অংশ এবং বেদানার জুস দিয়েই দিন শুরু হয় ক্যাটের।

৫. কারিনা কাপুর খান:
সাইজ জিরো থেকে কার্ভি বডি বানিয়েছেন কারিনা। নায়িকা জানিয়েছেন, ফিট থাকতে বিশেষজ্ঞদের পরামর্শ মেনে পুষ্টিকর খাবারেই ভরসা রাখেন তিনি। কারিনার দিন শুরু হয় একটি কলা ও কফি দিয়ে। প্রাতরাশে কখনও মুসলির সঙ্গে বাদাম, আবার কখনও স্বাদে বদল আনতে পরোটার সঙ্গে দই পছন্দ করেন কারিনা।

৬. দীপিকা পাড়ুকোন:
নিয়ম মেনে শরীরচর্চা করেন দীপিকা। একদিনের জন্যও নাকি ফিটনেস ট্রেনিং বাদ দেন না তিনি। প্রাতরাশে দীপিকার পছন্দ দক্ষিণ ভারতীয় খাবার। তবে ডিমের সাদা অংশ এবং ওমলেটও নাকি ব্রেকফাস্টে খুবই পছন্দ দীপিকার।

৭. শিল্পা শেঠি:
শিল্পার ফিটনেস প্রীতির কথা কারও অজানা নয়। নিয়ম মেনে শরীরচর্চা এবং ডায়েট করেন নায়িকা। প্রাতরাশে শিল্পার পছন্দ, প্রোটিন শেক এবং আটটি কিসমিস।

৮. প্রিয়াঙ্কা চোপড়া:
মিস ওয়ার্ল্ড থেকে হলিউড কুইন, প্রিয়াঙ্কা চোপড়া কিন্তু খাবারের ব্যাপারে বেশ উদার। বাড়িতেই বানানো যে কোনও খাবারই পছন্দ পিগি চপসের। সে তেলে ভাজা পরোটাই হোক বা বেকন, কোনও কিছুই বাদ দেন না নায়িকা।

৯. আনুশকা শর্মা:
বাড়িতে বানানো পুষ্টিকর খাবারই পছন্দ অানুশকার। আলাদা করে স্পেশাল কোনও ডায়েট চার্ট মেনে চলেন না নায়িকা। বেশির ভাগ সময়ে আনুশকার দিন শুরু হয় দু’টি ডিমের সাদা অংশ এবং এক গ্লাস ফলের রস দিয়ে।

গোনিউজ২৪/এআরএম

বিনোদন বিভাগের আরো খবর