শুরু হল ‘সাহসী যোদ্ধা’র যুদ্ধ


কাহহার সামি: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০১৮, ১২:৪৫ এএম
শুরু হল ‘সাহসী যোদ্ধা’র যুদ্ধ

কাহহার সামি: ফের জুটি হয়ে পর্দায় ফিরছেন আমিন খান ও পপি। দীর্ঘ দিন পর ‘সাহসী যোদ্ধা’ শীর্ষক নতুন ছবিতে এ জুটির দেখা মিলবে। আজ (২৫ ফেব্রুয়ারি) এফডিসিতে জমকালো আয়োজনের মধ্য দিয়ে ছবিটির মহরত সম্পন্ন হয়।

মহরত অনুষ্ঠানের পর পরই এফডিসির ৮ নম্বার ফ্লোরে ‘সাহসী যোদ্ধা’র আইটেম গানের দৃশ্যায়ন শুরু হয়। গানের দৃশ্যায়নে অংশ নেন চিত্রনায়িকা পপি।

‘সাহসী যোদ্ধা’র মহরত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, এমপি। বিশেষ অতিথি ছিলেন প্রধান মন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান, ডিএমপির পুলিশ কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া। 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ড. মাহফুজুর রহমান, চেয়ারম্যান, এটিএন বাংলা ও এটিএন নিউজ। উপস্থিত ছিলেন পরিচালকসহ ছবির কলা কুশলীরা।

কমল সরকারের কাহিনী ও সংলাপ নিয়ে ছবিটি পরিচালনা করছেন নির্মাতা সাদেক সিদ্দিকী। আনন্দ বাজার মাল্টিমিডিয়ার তত্বাবধানে ছবিটির প্রযোজনা থাকছে মাল্টিমিডিয়া প্রডাকশন।

অনেকের ধারণা ছিল ‘সাহসী যোদ্ধা’ ছবিতে মুক্তিযোদ্ধের চিত্র তুলে ধরা হবে। এমন ধারণাকে পেছনে ফেলে ছবির পরিচালক সাদেক সিদ্দিকী বলেন-

“অনেকের ধারণা ছিল ছবিটি মুক্তিযোদ্ধ নিয়ে। এ নিয়ে অনেকে আমাকে প্রশ্নও করেছেন। মুক্তিযোদ্ধ নিয়ে এর আগে আমি কয়েকটা ছবি নির্মাণ করেছি। কিন্তু এই ছবিটা মুক্তিযোদ্ধ নিয়ে না। ছবিটিতে বর্তমান সমাজের চিত্র তুলে ধরা হবে। সামাজিক অবক্ষয় থেকে কিভাবে রক্ষা পাওয়া যায় তার চিত্রই তুলে ধরা হবে।”

তিনি আরো বলেন, “এটি একটি বাণিজ্যিক ধারার এবং সম্পুর্ণ বিনোদন মূলক ছবি। এতে একটি আইটেম গানসহ মোট পাঁচটি গান থাকবে। আমরা আজ আইটেম গানের দৃশ্যায়নের মধ্য দিয়েই ছবিটির শুটিং শুরু করব।”

অনুষ্ঠানে ড. মাহফুজুর রহমান বলেন, “বর্তমানে ছবি কিন্তু ভালো হচ্ছে না এটা বলা যায়। একটা সময় আমাদের চলচ্চিত্র অঙ্গনে রমরমা অবস্থা বিরজমান ছিল। এখন আর সেটা নেই। গত কয়েক বছরে চলচ্চিত্রের জন্য প্রায় তিন কোটি টাকা খরচ করেছি। লাভের কিছুই হয়নি। তবে আশা নিয়ে আছি, দেখি কবে সেই সুসময় ফিরে পাই।”

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, “খল চরিত্র হচ্চে যারা সাম্প্রদায়িকতার চর্চা করে, হত্যা খুনের রাজনীতি করে সেই খল চরিত্রের হাত থেকে বাংলাদেশের রাজনীতি, সমাজনীতিকে রক্ষা করতে আপনাদের (পরিচালক, শিল্পীদের) চ্যালেঞ্জ নিতে হবে। আর সেটা চলচ্চিত্রের মাধ্যমে তুলে ধরাই হলো বড় চ্যালেঞ্জ।”

সর্বপরি চলচ্চিত্রের মঙ্গল কামনা করে মন্ত্রী তার বক্তব্য শেষ করেন।

আমিন খান ও পপি ছাড়াও এতে আরো অভিনয় করছেন ইমন, সানাই, অভি, নিপা, রেবেকাসহ অনেকে।

উল্লেখ্য, ড. মাহফুজুর রহমান গেল বছর ছয়টি ছবি নির্মার্ণের ঘোষণা দেন। ঘোষণানুযায়ী ‘সাহসী যোদ্ধা’ তার ছয়টি ছবির একটি হতে যাচ্ছে।

গো নিউজ২৪/কাসা  

 
 

বিনোদন বিভাগের আরো খবর