দীপিকা, কারিনা ও ক্যাটও যৌন হেনস্তার শিকার


প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৭, ০৯:০৮ পিএম
দীপিকা, কারিনা ও ক্যাটও যৌন হেনস্তার শিকার

সম্প্রতি শ্লীলতাহানির শিকার হয়েছেন বলিউডের তরুণ প্রজন্মের সম্ভাবনাময়ী অভিনেত্রী জায়রা ওয়াসিম। কেবল এই ‘দঙ্গল’ কন্যাই নয়, এর আগেও অনেক বলি অভিনেত্রী এই বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন।

ভারতে বিমানের এক ফ্লাইটে শ্লীলতাহানির শিকার হন জায়রা। গত রোববার জায়রা তার ইনস্টাগ্রামে একটি ভিডিও আপলোড করেন। সেখানে তিনি বলছেন, কোনো এক ব্যক্তি তাকে খুব বাজেভাবে স্পর্শ করছে।  তার অভিযোগ, দিল্লি থেকে মুম্বাই যাওয়ার পথে আধো ঘুমের মধ্যে তিনি টের পান পেছনের সিটে বসা একজন মধ্যবয়স্ক মানুষ তার পিঠে এবং ঘাড়ে পা দিয়ে ক্রমাগত চাপ দিচ্ছে। ৫-১০ মিনিট ধরে এটি চলে।

এর আগে ২০০৫ সালে কলকাতায় দুর্গাপুজোর উদ্বোধনে এসে এ রকমই আপত্তিকর অবস্থার শিকার হন ক্যাট। বছর কয়েক আগে ভিড়ে ঠাসা একটি অনুষ্ঠানে দীপিকা পাডুকোনের সঙ্গেও এমনই ঘটনা ঘটে। ভিড়ের মধ্যে থেকে কিছু লোক দীপিকাকে অশালীনভাবে স্পর্শ করতে থাকেন।

ওই ঘটনার পর, ২০১০ সালে ‘তিস মার খান’ ছবির প্রচারে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন অক্ষয় কুমার ও ক্যাটরিনা কাইফ। ক্যাটরিনাকে দেখতে লোকজন প্রায় তার ওপর ঝুঁকে পড়ছিলেন। তাকে ছোয়ার জন্য শুরু হয়ে যায় হুলস্থূল। সে সময় কেউ কেউ তার গায়ে হাত দেন বলেও অভিযোগ উঠে।

কারিনা কাপুরের সঙ্গে একই রকম ঘটনা ঘটে ‘বজরঙ্গী ভাইজান’ এর প্রচারের সময়। সেই হিসেবে খুব বেশি দিনের ঘটনা নয়। সে ঘটনা চূড়ান্ত আপত্তিজনক জায়গায় পৌঁছে যায়। মাথা ঠাণ্ডা রাখার প্রাণপণ চেষ্টা চালিয়ে গিয়েছিলেন কারিনা। এছাড়া সুস্মিতা সেনের সঙ্গেও এ রকম অপ্রীতিকর ঘটনা ঘটে পুনের এক অনুষ্ঠানে।

এদিকে বিমানে জায়রা ওয়াসিমকে নিগ্রহের মামলায় অভিযুক্ত বিকাশ সচদেবকে গ্রেফতার করেছে মুম্বাই পুলিশ। যদিও অভিযুক্তের স্ত্রীর দাবি, তার স্বামী নন, গোটা ঘটনায় অপ্রাপ্তবয়স্ক জায়রাই আসল দোষী। গণমাধ্যমকে তিনি বলেছেন, অভিনেত্রী শিরোনামে আসার জন্য তার স্বামীর বিরুদ্ধে এই অভিযোগ এনেছেন। ঘুমন্ত অবস্থায় কোনও যাত্রীর পা যদি আর এক যাত্রীর গায়ে লাগে, তাকে কি শ্লীলতাহানি বলা যায়?

গোটা ঘটনার নিয়ে এয়ার ভিস্তারা ডিজিসিএ-কে রিপোর্ট জমা দিয়েছে। জায়রা ওয়াসিমকে সব রকমভাবে সাহায্যের আশ্বাস দিয়েছে তারা।

গো নিউজ২৪/জিয়া

বিনোদন বিভাগের আরো খবর