প্রিয় নায়ককে এক নজর দেখতে জনসমুদ্র (দেুখন)


বিনোদন প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২২, ২০১৭, ০৫:২৪ পিএম
প্রিয় নায়ককে এক নজর দেখতে জনসমুদ্র (দেুখন)

ঢাকা: ঢাকাই সিনেমার কালজয়ী চিত্রনায়কের নাম রাজ্জাক। বাংলা ভাষাভাষি মানুষের কাছে চিত্রনায়ক উত্তম কুমারের পর তার মতো এমন জনপ্রিয় নায়ককে পায়নি বাংলা! আর এই মহানায়কের আকস্মিক বিদায়ে শোকগ্রস্ত গোটা জাতি। রাষ্ট্রপতি থেকে প্রধানমন্ত্রী সবাই এই কিংবদন্তির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তার মৃত্যুতে বাংলা চলচ্চিত্র পরিবার আগামি তিন দিন শোক ঘোষণা করেছে, সারা দেশে একদিনের জন্য সিনেমা হল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে চলচ্চিত্র হল মালিক সমিতি। আর এসবই নায়করাজকে শ্রদ্ধা জানিয়ে।

সত্তুরের দশক থেকে বাংলা চলচ্চিত্রে অভিনয় করছেন রাজ্জাক। পশ্চিম বাংলা থেকে ওঠে এসে অভিনয়ের নেশায় ঢাকায় সিনেমায় অভিনয় শুরু করেছিলেন। আর এরপর একাই টানা পাঁচ দশক বাংলা সিনেমাকে টেনে নিয়ে এসেছেন। আর এই চিত্রনায়কের বিদায় বেলায় তাকে শেষবার দেখতে হাজারো মানুষের ভিড় থাকবে এটা অনুমেয়ই ছিলো।

মঙ্গলবার সকাল থেকেই এফডিসিতে তাকে দেখতে ভিড় জমায় চলচ্চিত্র সংশ্লিষ্ট মানুষ ছাড়াও সাধারণ মানুষ। বেলা দশটা পঞ্চাশ মিনিটের দিকে প্রাণের কর্মস্থল এফডিসিতে আনা হয় নায়করাজের মরদেহ। আর এখানেই বেলা এগারোটা পঞ্চাশ মিনিটের দিকে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এফডিসিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট মানুষ ছাড়া সাধারণ মানুষদের প্রবেশ করতে না দেয়ায় গেইটের বাইরে দেখা যায় লম্বা লাইন। সাধারণ ভক্তরা চেয়ে আছেন কখন প্রিয় নায়কের লাশবাহী গাড়িটি তারা দেখবেন!

এফডিসিতে প্রথম নামাজে জানাজা শেষে এবার সর্বস্তরের মানুষের জন্য কিংবদন্তি চিত্রনায়ক রাজ রাজ্জাকের মরদেহ নিয়ে যাওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে।  যেখানে আগে থেকেই অপেক্ষা করছিলেন হাজারো ভক্ত, অনুরাগীরা। দুপুর বারোটা পঁচিশ মিনিটের দিকে শহীদ মিনারে তার মরদেহ বোঝাই গাড়িটি প্রবেশ করতেই তাকে এক নজর দেখতে গাড়িটি ঘিরে ধরে ভক্তরা। সম্মলিত সাংস্কৃতিক জুটের আয়োজনে শহীদ মিনারে নায়করাজকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত হন দেশের রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে সর্ব সাধারণ। এসময় তাকে এক নজর দেখতে যেনো শহীদ মিনার জন সমুদ্রে পরিণত হয়।

প্রিয় নায়ক রাজ্জাককে দেখতে জনসমুদ্র:

গো নিউজ/এমটিএল

বিনোদন বিভাগের আরো খবর