বিশ্বের জনপ্রিয় ১০ মিউজিক ভিডিও


প্রকাশিত: নভেম্বর ২৮, ২০১৬, ০৩:২৫ পিএম
বিশ্বের জনপ্রিয় ১০ মিউজিক ভিডিও

পশ্চিমা দেশগুলোর প্রকাশিত গান ও মিউজিক ভিডিও বিশ্বব্যাপী অনেক জনপ্রিয়তা লাভ করে। মিউজিক ভিডিওগুলো প্রায় সব বয়সী দর্শকদের পছন্দের তালিকায় উঠে আসে। ২০১৬ সালেও পশ্চিমা সংগীত দুনিয়ায় অনেক গান ও মিউজিক ভিডিও নির্মিত হয়েছে। চলতি বছর নির্মিত বিশ্বের জনপ্রিয় ১০ মিউজিক ভিডিও জেনে নিন:

ওয়ার্ক ফ্রম হোম: পাঁচ কন্যার ব্যান্ড ফিফথ হারমনি। পাঁচ তরুণী এলি ব্রুক, নরমানি ক্রোড, ডিনা জেন, ক্যামেলিয়া কাবেলো এবং লরেন জরেগুই মিলে ২০১৩ সালে গঠন করেন ব্যান্ড দল ফিফথ হারমনি। তাদের ‘ওয়ার্ক ফ্রম হোম’ গানটি এ বছরের সবচেয়ে জনপ্রিয় মিউজিক ভিডিও বলে বিবেচিত হচ্ছে এটি। গানটি প্রকাশের পর এখন পর্যন্ত ইউটিউবে ১১৫ কোটি ৫৫ লাখের বেশিবার দেখা হয়েছে।


হাস্তা এল আমান্সার: সবচেয়ে জনপ্রিয় মিউজিক ভিডিওর তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে রেগেটন গায়ক নিকি জ্যামের ‘হাস্তা এল আমান্সার’ শিরোনামের গানটি। ইতোমধ্যে সমালোচকদের নজর কেড়েছে এটি। ল্যাটিন আমেরিকান র‌্যাম্প গায়ক নিকি জ্যামের গাওয়য়া গানটি প্রকাশের পর এখন পর্যন্ত ইউটিউবে দেখা হয়েছে ৮৫ কোটি ৯৯ লাখের বেশি বার।



পিলোটক: সবচেয়ে জনপ্রিয় মিউজিক ভিডিওর তালিকার তৃতীয় স্থানে রয়েছে যায়েন মালিকের মাইন্ড অব মাইন অ্যালবামের ‘পিলোটক’ গানটি। গানটি ইউটিউবে প্রকাশের পর এখন পর্যন্ত ৬৪ কোটি ৬২ লাখের বেশি বার দেখা হয়েছে।


ওয়ার্ক: পপ গায়িকা রিহানার অষ্টম স্টুডিও অ্যালবাম ‘অ্যান্টি’ আনুষ্ঠানিকভাবে প্রকাশ পায় গত ২৮ জানুয়ারি। রিহানার এ নতুন অ্যালবামে মোট ১৩টি গান রয়েছে। গানটি মুক্তির পর এখন পর্যন্ত ইউটিউবে ৭৯ কোটি ১৫ লাখের বেশিবার দেখা হয়েছে।


কোল্ড প্লে: বিয়ন্সের ফিচারিং এবং ব্রিটিশ ব্যান্ড কোল্ড প্লে’র গাওয়া ‘কোল্ড প্লে’ শিরোনামের গানে পারফর্ম করেছেন বলিউড অভিনেত্রী সোনম কাপুর। ব্রিটিশ ব্যান্ডের মিউজিক ভিডিও হলেও সোনমকে এতে সম্পূর্ণ ভারতীয় পোশাকে দেখা গেছে। গত বছরের অক্টোবরে মুম্বাইয়ের বিভিন্ন স্থানে গানটির দৃশ্যধারণে অংশ নেন সোনম। এই মিউজিক ভিডিওর শুটিংয়ের জন্য সোনমের সঙ্গে কথা বলতেই গত অক্টোবরে মুম্বাই এসেছিলেন কোল্ড প্লে-র লিড ভোকালিস্ট ক্রিস মার্টিন। গানটি প্রকাশের পর থেকে এ পর্যন্ত ইউটিউবে ৬১ কোটি ২ লাখের বেশিবার দেখা হয়েছে।


আই টুক অ্যা পিল ইন ইবিজা: শুধু বেস গিটারের ওপর ভিত্তি করে মাইক পসনারের গাওয়া এই গানটিতে ইবিজাতে যে মাদকের ভয়াবহ ব্যবহার হয় তা দেখানো হয়েছে। গানটি মুক্তির পর থেকে এ পর্যন্ত ইউটিউবে ৬৯ কোটি বারের বেশি দেখা হয়েছে।



চিপ থ্রিল: বিশ্বের জনপ্রিয় মিউজিক ভিডিওর তালিকায় অন্যতম হলো সিয়ার ফিচারিংয়ে সেন পলের গাওয়া ‘চিপ থ্রিল’ শিরোনামের গানটি। মিউজিক ভিডিওটির অন্যতম আকর্ষণীয় দিক হচ্ছে- ভিডিওতে যে সমস্ত চরিত্র দেখা যায়- তাদের আধিকাংশের মুখমণ্ডল উজ্জল কালো রংয়ের পরচুলা দ্বারা আবৃত। গানটি প্রকাশের পর ইউটিউবে এ পর্যন্ত ৬৭ কোটি বারের বেশিবার দেখা হয়েছে।


নো নো: আমেরিকান গায়িকা মেগান ট্রেইনোর দ্বিতীয় স্টুডিও অ্যালবাম থ্যাংক ইয়ুর লিড গান। অন্যান্য বারের মতো এবারো মেগান ট্রেইনোর তার ভক্তদের নিরাশ করেননি। ভক্তরা তার গানে যেমনটা আশা করেন ঠিক সেভাবেই এই গানের মিউজিক ভিডিও নির্মাণ করেছেন তিনি। মুক্তির পর থেকে এ পর্যন্ত ইউটিউবে ৩৮ কোটি ৮২ লাখের বেশি বার দেখা হয়েছে গানটি।



চায়না ওয়াই নাচো: ভেনিজুয়েলার জনপ্রিয় ব্যান্ড শিল্পী আন্দাস ক্যাবেজের গাওয়া স্প্যানিশ ভাষার এই চমৎকার গানটি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মিউজিক ভিডিওর তালিকায় স্থান করে নিয়েছে। গানটি প্রকাশের পর থেকে এখন পর্যন্ত ৬১ কোটি ৮১ লাখের বেশি বার ইউটিউবে দেখা হয়েছে।


হিস্ট্রি: হিস্ট্রি হচ্ছে- জনপ্রিয় ব্যান্ড দল ওয়ান ডিরেকশনের পঞ্চম স্টুডিও অ্যালবামের ১৩ নাম্বার গান। অথচ এই গানটি ওই অ্যালবামের গানের মধ্যে সবচেয়ে জনপ্রিয়। এই অ্যালবামটির মাধ্যমে ব্যান্ড দলটি তাদের ভক্তদের প্রতি গভীর ভালোবাসা প্রকাশ করেছেন। গানটি মুক্তির পর এ পর্যন্ত ইউটিউবে ২৩ কোটি ৯৯ লাখের বেশি বার দেখা হয়েছে।

গোনিউজ২৪/এমএইচএস

বিনোদন বিভাগের আরো খবর