ওরা টপ টেন শিক্ষার্থী!


রফিক মজিদ, শেরপুর প্রতিনিধি :  প্রকাশিত: জুন ২, ২০১৮, ০৫:৪৯ পিএম
ওরা টপ টেন শিক্ষার্থী!

কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী তার নির্বাচনী এলাকায় দীর্ঘদিন থেকেই ‘টপ টেন গিফট’ চালু রেখেছেন। মন্ত্রী তার নির্বাচনী এলকা নকলা এবং নালিতাবাড়ি উপজেলায় শিক্ষার্থীদের পড়াশোনায় মনোনিবেশ বৃদ্ধি এবং ঝড়ে পড়া শিক্ষার্থীদের স্কুলমুখী করার টার্গেট নিয়ে সকল স্কুলের সেরা দশ অর্থাৎ ক্লাশ রোল যাদের ১ থেকে ১০ পর্যন্ত তাদেরকে বিভিন্ন সময়ে বিশেষ আর্থিক সহযোগীতা, সোলার হারিকেন ও বস্ত্র বিতরণ করে আসছেন।

এরই ধারাবাহিকতায় শনিবার কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী তার ওই ‘টপ টেন গিফট’ প্রোগ্রামের প্রথম দিন নালিতাবাড়ি উপজেলার ৪টি ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ৮ম, ৯ম ও দশম শ্রেণির মেধাক্রম অনুসারে প্রথম দশজনের মাঝে একটি করে মোট ১৫০টি সিনথেটিক শাড়ি, ২০৪টি থ্রিপিচ ও মেধাক্রম অনুসারে প্রথম দশজন এসএসসি পরীক্ষার্থীর মাঝে ৫শ করে টাকা বিতরণ করেন। 

এদিন যেসব শিক্ষার্থী মন্ত্রীর হাত থেকে উপহার সামগ্রী নিয়ে বাড়ি ফিরছিলেন তখন এলাকার অনেকইে অনেকটা গর্বের সুরে শিক্ষার্থীদের আঙ্গুল দিয়ে দেখিয়ে বলতে শোনা যায় ‘ওই যে টপ টেন’ শিক্ষার্থীরা যাচ্ছেন!

উল্লেখ্য, কৃষি মন্ত্রীর এই টপ টেন গিফট চালু করার পর ওই দুই উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাঝে ক্লাসের রোল নন্বর কমানোর প্রতিযোগীতা শুরু হয়েছে। একই সাথে যেসব শিক্ষার্থী বিশেষ করে মেয়ে শিক্ষার্থীদের স্কুলগামী হওয়ার সংখ্যাও দিন দিন বাড়ছে বলে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা জানান।  

 

গো নিউজ২৪/আই
 
   
 

এ সম্পর্কিত আরও সংবাদ


শিক্ষা বিভাগের আরো খবর