ঢাকা বিশ্ববিদ্যালয় ১৯৯৪-৯৫ সেশনের ইফতার অনুষ্ঠিত


প্রকাশিত: জুন ১৭, ২০১৭, ১০:৫৪ এএম
ঢাকা বিশ্ববিদ্যালয় ১৯৯৪-৯৫ সেশনের ইফতার অনুষ্ঠিত

১৬ জুন (শুক্রবার) ঢাকা বিশ্ববিদ্যালয় ১৯৯৪-৯৫ সেশনের ইফতার অনুষ্ঠান রাজধানীর এ্যালিফেন্ট রোডের স্টার কাবাব রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। এতে ১৯৯৪-৯৫ ব্যাচের বিভিন্ন বিভাগের প্রায় দুইশতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহন করে। 

২০১৬ সালের ২৩ জুলাই এক স্মরণীয় পুনর্মিলনীর মাধ্যমে প্রায় ১৫ বছর পর শুরু হয় এই ব্যাচের নতুন করে বন্ধুত্বের পথ চলা। এরই ধারাবাহিকতায় এবার অনুষ্ঠিত হল ইফতার অনুষ্ঠান। যদিও গত বছর স্বল্প পরিসরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে প্রথম ইফতার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

সম্পূর্ন ধর্মীয় ভাব গাম্ভীর্যপূর্ণ পরিবেশে পালিত হয় এই ইফতার অনুষ্ঠান। বেলা ৪টায় শুরু হওয়া এই অনুষ্ঠান শেষ হয় ইফতার গ্রহনের মাধ্যমে। এরপর মাগরিবের নামাজের পর চলে দীর্ঘক্ষন আড্ডা। 

মোনাজাত পরিচালনা

ইফতার অনুষ্ঠানে উপস্থিত ও অনুপস্থিত সকলের সুখ, শান্তি, সমৃদ্ধি এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়। মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশের টেলিভিশন ও রেডিওর পরিচিত মুখ নরসিংদীর থারমেক্স সেন্ট্রাল মসজীদের খতিব হাফেজ মাওলানা ড. শহীদুল্লা বারাকাতী।

অনুষ্ঠানে আয়োজোকদের মধ্যে উপস্থিত ছিলেন রিপন মোর্শেদ, বোরহান উদ্দীন, এম এ রব, মোহাম্মদ তানভীর হক, ইস্তিয়াক আহমেদ শিমুল, শাহীন ইসলাম, শহীদুল ইসলাম, মোঃ শাহজাহান সাজু, আব্দুর রহমান, ইকতিজা আহসান, মুজাহিদুল ইসলাম প্রমুখ। 

এছাড়াও আরও উপস্থিত ছিলেন জাভেদ হাসান, মোঃ লোকমান হোসেন, রিজভী আলম, সৈয়দ মুমেন, ওয়াহিদ ইসলাম মামুন, মাজহারুল ইসলাম কাজল, আলিফ রিফাত শায়লা, স্নিগ্ধা শারমিন, ফয়জুন্নেসা শিল্পী, তাহসিনা আক্তার মনি, মাহমুদা আক্তার পলি, নিলু ইয়াসমিন, মোহাসিনা পলু, মোঃ মাজহার খান, মাহিনুর রহমান বাপ্পী, সুলতান উদ্দিন, নুরুল হুদা, শারমিন তামান্না নুপুর, রিতা নাহার, শাহরিয়ার সোহেল, শফিক পান্না, স্বাগতা চৌধুরী দোলন, কামরুল হাসান, সাবরিনা সাদেক চেরি, লিটন কুমার সাহা, দিল আফরোজ, মহিউদ্দীনসহ অন্যান্যরা। 

 

গো-নিউজ২৪/বিএস

শিক্ষা বিভাগের আরো খবর