ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মেয়েদের ৯টি প্রশ্ন ফাঁদ!


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০১৮, ১০:১৬ পিএম আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০১৮, ১০:১৭ পিএম
মেয়েদের ৯টি প্রশ্ন ফাঁদ!

মেয়েরা মাঝে মাঝে নিরীহ গলায় বেশ মারাত্মক কিছু প্রশ্ন করে যার উত্তর দেয়া আর নিজের পায়ে কুড়োল মারা ছেলেদের জন্য সমান কথা। কারণ এই প্রশ্নগুলো মেয়েরা ইচ্ছে করে ছেলেদের ফাঁদে ফেলে কথা শোনানোর জন্য করে। যদিও সব মেয়ে একইরকম নন এবং সবাই সব প্রশ্ন করেন এমনটিও নয়। তারপরও নিচের এই ৯ টি প্রশ্ন ঘুরিয়ে ফিরিয়ে কম বেশি সব মেয়েই তার ভালোবাসার মানুষটিকে করে এবং সত্যিকার অর্থেই তাদের ফাঁদে ফেলেন। কারণ এসব প্রশ্নের উত্তর দেয়াও বিপদ না দেয়াও বিপদ।
 
তুমি কি আমাকে পছন্দ করো: যদিও মেয়েটি জানে যে ছেলেটি তাকে পছন্দ করে, তারপরও নিরীহ গলায় এই প্রশ্নটা তারা প্রায়ই করে। এখন যদি ছেলে বলে হ্যাঁ, তাহলে শুরু হবে নতুন প্রশ্ন। আর না হলে তো যোগাযোগই বন্ধ।
 
তুমি আমাকে কেনো পছন্দ করো: পছন্দ করে কি না তা জানার পর যে নতুন প্রশ্নের সম্মুখীন হতে হয় ছেলেকে, তা হচ্ছে ‘কেনো পছন্দ করো’। যদি কোনো কিছু সুন্দর বলেন, তবে মেয়েটি বলবে, ‘শুধু বাহ্যিক সৌন্দর্যই দেখলে’, আর যদি বলেন তুমি অনেক ভালো, তাহলেও গাল ফুলিয়ে বলবে, ‘আমি কি সুন্দরী নই?’। সুতরাং ছেলে যাই বলবে, তাতেই তার বিপদ।

তুমি কি কিছু চিন্তা করেছ: যদি কোনো ব্যাপারে কথা বলার বা সিদ্ধান্ত নেয়ার থেকে থাকে বা ছেলে যদি কিছু চিন্তা করেও থাকে, তাও এই প্রশ্নের উত্তর ছেলের জন্য ডেকে আনবে বিপদ। কেনো জানেন? ছেলে যদি বলে হ্যাঁ করেছি, তখন তার বিপরীতে তাকে শুনতে হবে ‘এতো চিন্তার কি আছে’। আর যদি বলে না, করিনি তাহলে ছেলেকে শুনতে হবে ‘আমার ব্যাপারে তুমি কোনো চিন্তাই করো না’।
 
তুমি কি আমার বান্ধবীদের পছন্দ করো: খুব ভয়ানক একটি প্রশ্ন। যদি ছেলে বলে হ্যাঁ করি, তাহলে গাল ফুলিয়ে মেয়ে বলবে ‘ও! তাই, আমাকে এখন পছন্দ নয়’। আর যদি না বলে তাহলে ঝগড়ার জন্য প্রস্তুত থাকতে হয়, কারণ তখন মেয়েটি বলে, ‘আমার বান্ধবীরা কি খারাপ?’।
 
আমাকে কি মোটা দেখাচ্ছে: যতোটা সম্ভব এই প্রশ্নের উত্তর দেয়া এড়িয়ে চলতে হয় ছেলেকে। কারণ হ্যাঁ বললে পস্তাবে ছেলেটি। আবার না বললে একগাদা কথা শুনতে হবে। আবার হেসে উড়িয়ে দেয়াটাও বিপদ, কারণ মেয়েটি তখন মুখ ভার করে বলবে ‘আমাকে তুমি দেখোই না’।
 
তুমি কি আগে আমাকে বেশি ভালোবাসতে নাকি এখন বাসো: মারাত্মক একটি প্রশ্ন। খুব বুদ্ধি খাটিয়ে এবং পারলে নিজেও একটু ঘুরিয়ে উল্টো প্রশ্ন করতে হয় ছেলেটিকে। নতুবা এই প্রশ্নের উত্তর ছেলেকে তার সম্পর্কের বর্তমান অবস্থার বারোটা বাজাবে।
 
তুমি কি কিছু ভুলে যাচ্ছ: আরেকটি ভয়াবহ প্রশ্ন। মেয়েটির সাথে দেখা হওয়ার পর থেকে আজ পর্যন্ত যা ঘটেছে সব কিছু খুঁটিয়ে মনে করার সময় চলে এসেছে। কারণ যদি আসলেই কিছু ভুলে গিয়ে থাকে ছেলেটি, তাহলে আর রক্ষা নেই।
 
আমাকে কি একটু অন্যরকম দেখাচ্ছে: এই প্রশ্নের উত্তর দেবার চেষ্টাই করাই উচিত নয় ছেলেদের। বরং হেসে ছেলেদের বলা উচিত ‘আমার কাছে তুমি সব সময়েই অন্যরকম অসাধারণ’। কারণ যদি উত্তর ভুল হয় তাহলে ছেলের কপালে দুঃখ আছে, আর যদি উত্তর দিতে না পারে তবে শুনতে হবে ‘আমার দিকে আজক পর্যন্ত ভালো করে তাকিয়েছ কখনো?’।
 
আমি কি বলি তা কি তোমার মনেই থাকে না: যদি ছেলে বলে, মনে আছে তাহলে মেয়েটি গোঁ ধরে বসে যাবে কি কি মনে আছে তা শোনার জন্য। আর যদি বলে ‘মনে নেই’ তাহলে যুদ্ধ শুরু।

গো নিউজ২৪/আই

ওমেন`স কর্নার বিভাগের আরো খবর
আপনার বাচ্চাকে ঘুমাতে সাহায্য করবে যেসব খাবার!

আপনার বাচ্চাকে ঘুমাতে সাহায্য করবে যেসব খাবার!

পিরিয়ডকালীন দুর্বলতা কমাবে যেসব খাবার

পিরিয়ডকালীন দুর্বলতা কমাবে যেসব খাবার

মেয়েদের যেসব সমস্যা ক্যান্সারের লক্ষণ!

মেয়েদের যেসব সমস্যা ক্যান্সারের লক্ষণ!

ইন্টার্নশিপের সুযোগ দিচ্ছে টেন মিনিট স্কুল

ইন্টার্নশিপের সুযোগ দিচ্ছে টেন মিনিট স্কুল

উইগুর নারীদের জরায়ুতে বিশেষ ডিভাইস বসিয়েছে চীন

উইগুর নারীদের জরায়ুতে বিশেষ ডিভাইস বসিয়েছে চীন

করোনা প্রতিরোধে হিজাব কার্যকরী, মার্কিন গবেষণা!

করোনা প্রতিরোধে হিজাব কার্যকরী, মার্কিন গবেষণা!