ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

পিএসএলে ৬ দলের স্কোয়াডে যারা আছেন


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২১, ১০:৪৪ এএম
পিএসএলে ৬ দলের স্কোয়াডে যারা আছেন

রোববার সন্ধ্যায় লাহোরের হাই পারফরম্যান্স সেন্টারে হয়ে গেল পাকিস্তান সুপার লিগের (পিএসএলে) ষষ্ঠ আসরের প্লেয়ার্স ড্রাফট। প্রাথমিক সূচি অনু্যায়ী আগামী ২০ ফেব্রুয়ারি থেকে ২২ মার্চ পর্যন্ত লাহোর ও করাচিতে হবে পিএসএলের এবারের আসর। সে লক্ষ্যেই নিজেদের দল গুছিয়ে নিয়েছে অংশগ্রহণকারী ছয় দল।

পিএসএল ড্রাফটে নাম ছিল বাংলাদেশের ২০ জন ক্রিকেটারের। এর মধ্যে সর্বোচ্চ প্লাটিনাম ক্যাটাগরিতে ছিলেন মোস্তাফিজুর রহমান। এছাড়া নাম ছিল মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদদের।

তবে এদের কেউই দল পাননি। মূলত পিএসএলের সময় বাংলাদেশ দল থাকবে নিউজিল্যান্ড সফরে। যার ফলে প্লেয়ার্স ড্রাফটে নাম দিলেও, তাদের দল পাওয়া নিয়ে সংশয় একপ্রকার থেকেই গিয়েছিল। যা শেষতক সত্যিই প্রমাণিত হয়েছে। ছয় দলের কোনোটিই বাংলাদেশের কোনো খেলোয়াড়কে নেয়নি।

প্লেয়ার্স ড্রাফটের আগে সবদলকে সুযোগ দেয়া হয়েছিল তাদের আগের দল থেকে সর্বোচ্চ ৮ জনকে ধরে রাখার। পরে ড্রাফটসহ মোট ১৬ খেলোয়াড় নিয়ে স্কোয়াড সাজানোর নিয়ম করে দেয়া হয়েছিল। এর বাইরে সুযোগ রাখা হয়েছিল আরও দুইজন বাড়তি খেলোয়াড়কে স্কোয়াডে রাখার।

সেই মোতাবেক প্লাটিনাম ক্যাটাগরির ৩, ডায়মন্ড ক্যাটাগরির ৩, গোল্ড ক্যাটাগরির ৩, সিলভার ক্যাটাগরির ৫ ও দুইজন ইমার্জিং খেলোয়াড় নিয়ে ১৬ জনের স্কোয়াড সাজাতে হয়েছে সব দলকে। এই ১৬ জনের স্কোয়াডে ন্যুনতম ৫ বিদেশি খেলোয়াড় রাখার কথা বলা হয়। যেখান থেকে মূল একাদশে ন্যুনতম তিন ও সর্বোচ্চ চার খেলোয়াড়কে নেয়া যাবে।

প্লেয়ার্স ড্রাফট শেষে ছয় দলের স্কোয়াড

লাহোর কালান্দার্স
ড্রাফট থেকে নেয়া: আহমেদ দানিয়াল, মাজ খান, মোহাম্মদ ফাইজান, জো ডেনলি, রশিদ খান, সামিত প্যাটেল, টম অ্যাবল, সালমান আলি আঘা, জাইদ আলম এবং জিসান আশরাফ।

আগের ধরে রাখা: বেন ডাঙ্ক, ডেভিড উইসে, দিলবাস হুসাইন, ফাখর জামান, হারিস রউফ, মোহাম্মদ হাফিজ, শাহিন শাহ আফ্রিদি এবং সোহেল আখতার।

ইসলামাবাদ ইউনাইটেড
ড্রাফট থেকে নেয়া: হাসান আলি, আহমেদ সাইফি আবদুল্লাহ, আকিফ জাভেদ, ক্রিস জর্ডান, ইফতিখার আহমেদ, লুইস গ্রেগরি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, ফিল সল্ট, রোহাইল নাজির এবং রিস টপলি।

আগের ধরে রাখা: অ্যালেক্স হেলস, আসিফ আলি, কলিন মুনরো, ফাহিম আশরাফ, হুসাইন তালাত, মুসা খান, শাদাব খান এবং জাফর গোহার।

করাচি কিংস
ড্রাফট থেকে নেয়া: চ্যাডউইক ওয়ালটন, ড্যান ক্রিশ্চিয়ান, দানিশ আজিজ, জো ক্লার্ক, মোহাম্মদ নাবী, মোহাম্মদ ইলিয়াস, নুর আহমেদ, কাশিম আকরাম এবং জিসান মালিক।

আগের ধরে রাখা: আমের ইয়ামিন, আরশাদ ইকবাল, বাবর আজম, কলিন ইনগ্রাম, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শারজিল খান এবং ওয়াকাস মাকসুদ।

মুলতান সুলতানস
ড্রাফট থেকে নেয়া: অ্যাডাম লিথ, কার্লোস ব্রাথওয়েট, ক্রিস লিন, ইমরান খান, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ উমর, শাহনেওয়াজ ধানি, সোহাইব মাকসুদ, সোহাইবুল্লাহ এবং সোহাইল খান।

আগের ধরে রাখা: শহিদ আফ্রিদি, ইমরান তাহির, জেমস ভিনস, খুশদিল শাহ, রাইলি রুশো, শান মাসুদ, সোহেল তানভীর এবং উসমান কাদির।

পেশোয়ার জালমি
ড্রাফট থেকে নেয়া: আবরার আহমেদ, আমাদ বাট, ডেভিড মিলার, ইমাম উল হক, লিয়াম লিভিংস্টোন, মোহাম্মদ আমির খান, মোহাম্মদ ইরফান সিনিয়র, মোহাম্মদ ইমরান, মোহাম্মদ ইমরান রান্ধাবা, মুজিব উর রহমান, রবি বোপারা, সাকিব মাহমুদ, শেরফান রাদারফোর্ড এবং উমাইদ আসিফ।

আগের ধরে রাখা: হায়দার আলি, কামরান আকমল, শোয়েব মালিক এবং ওয়াহাব রিয়াজ।

কোয়েটা গ্ল্যাডিয়েটরস
ড্রাফট থেকে নেয়া: আব্দুল নাসির, আরিশ আলি খান, ক্যামেরন ডেলপোর্ট, ক্রিস গেইল, ডেল স্টেইন, কাইস আহমেদ, সাইম আইয়ুব, টম ব্যান্টন, উসমান খান, উসমান শিনওয়ারি এবং জাহিদ মাহমুদ।

আগের ধরে রাখা: আনোয়ার আলি, আজম খান, বেন কাটিং, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, নাসিম শাহ, সরফরাজ আহমেদ এবং জাহিদ মাহমুদ।

খেলা বিভাগের আরো খবর
সাকিব অধ্যায়ের ইতি টেনে তিন ফরম্যাটের অধিনায়ক শান্ত

সাকিব অধ্যায়ের ইতি টেনে তিন ফরম্যাটের অধিনায়ক শান্ত

বিপিএল থেকে সরে হুইপ হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন মাশরাফি

বিপিএল থেকে সরে হুইপ হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন মাশরাফি

কী রোগে ভুগছেন সাকিব, জানালো দেশের এবং বিদেশের চিকিৎসকরা

কী রোগে ভুগছেন সাকিব, জানালো দেশের এবং বিদেশের চিকিৎসকরা

T20 World Cup 2024 : টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি

T20 World Cup 2024 : টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি

উইজডেনের বর্ষসেরা একাদশ প্রকাশ, ভারতের জয়জয়কার

উইজডেনের বর্ষসেরা একাদশ প্রকাশ, ভারতের জয়জয়কার

১১০ রানে অলআউটের পরও দারুণ লড়াই করেই হারল বাংলাদেশ

১১০ রানে অলআউটের পরও দারুণ লড়াই করেই হারল বাংলাদেশ