ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন, ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

সাকিব-রিয়াদের সুখবর


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৭, ২০২০, ০৬:১৭ পিএম আপডেট: এপ্রিল ৭, ২০২০, ০৬:১৮ পিএম
সাকিব-রিয়াদের সুখবর

গুঞ্জন শোনা গিয়েছিল আগেই। বলাবলি হচ্ছিল, দ্বিতীয়বারের মতো মা হতে চলেছেন সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশির। তবে এই খবরের কোন আনুষ্ঠানিক নিশ্চয়তা ছিল না।

চারদিকে যখন করোনাভাইরাস আতঙ্ক, তখন ভক্ত-সমর্থকদের জন্য আনন্দের মুহূর্তই এনে দিলেন সাকিব। জানিয়েছেন বাবা হওয়ার সুখবর। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি নিশ্চিত করেছেন, ছোট ভাই অথবা বোন পেতে যাচ্ছেন সাকিব কন্যা আলায়না হাসান অব্রি।

নিজের অফিসিয়াল পেজে অব্রির একটি ছবির মাধ্যমে এ খবর দিয়েছেন সাকিব। যেখানে দেখা যাচ্ছে, অব্রির হাতে একটি ছোট বাচ্চার জামা। তাতে লেখা, ‘বাসায় স্বাগতম।’ এই ছবির ক্যাপশনে লিখেছেন, ‘বড় বোনের দায়িত্ব।’

এই ছবি পোস্ট করার পরই সামাজিক যোগাযোগমাধ্যমে তৈরি হয়েছে মানুষের কৌতূহল, সাকিব তাহলে আবারও বাবা হচ্ছেন। বাঁহাতি অলরাউন্ডার এই মুহূর্তে স্ত্রী-সন্তানের সঙ্গে আছেন যুক্তরাষ্ট্রে। তাঁর পারিবারিক সূত্রেই জানা গেল, নতুন অতিথি আসার কথা এ মাসের শেষ দিকে। আলাইনা তার একটি বোন পেতে যাচ্ছে, সাকিব আবারও হতে যাচ্ছেন কন্যাসন্তানের বাবা।

উল্লেখ্য, গত ৮ মার্চ গালফ ওয়েলের শুভেচ্ছাদূত হিসেবে ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে বসে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটির মধ্যকার জমজমাট ম্যাচ দেখেছিলেন সাকিব। এরপর ফেরেন দেশে, বেশ কিছুদিন কাটান নিজের জন্মস্থান মাগুরায়।

পরে গত ২১ মার্চ তিনি চলে যান যুক্তরাষ্ট্রে। যেখানে রয়েছে সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির ও কন্যা আলায়না হাসান অব্রি। কিন্তু যুক্তরাষ্ট্র গিয়ে সরাসরি পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারেননি সাকিব, থাকতে হয়েছে আইসোলেশনে।

বিশ্ব স্বাস্থ্যসংস্থার নির্দেশনা মোতাবেক শিশির-আলায়নাদের থেকে কাছের দুরত্বেই একটি হোটেলে নিজেকে ১৪ দিনের সেলফ আইসোলেশনে রেখেছিলেন সাকিব। যা শেষ হয়েছে ৩ এপ্রিল। এর মধ্যে তিনি কোন ধরনের অসুস্থতা অনুভব করেননি। ফলে কোন ঝামেলা ছাড়াই ফিরতে পেরেছেন স্ত্রী-সন্তানের কাছে।

অপরদিকে, আবারো বাবা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। জাতীয় দলের এই তারকা ক্রিকেটার ও টি-টোয়েন্টি দলের অধিনায়কের স্ত্রী জান্নাতুল কাওসার মিষ্টি দ্বিতীয় সন্তানের জন্ম দিয়েছেন।

সোমবার (৭ এপ্রিল) রাতে তাদের কোলে আসনে দ্বিতীয় পুত্র সন্তান।

আগের মত এবারো ছেলে সন্তানের বাবা-মা হয়েছেন রিয়াদ-মিষ্টি দম্পতি। গত রাতে অস্ত্রোপচারের মাধ্যমে তাদের দ্বিতীয় সন্তান ভূমিষ্ঠ হয়। ঘরে নতুন অতিথির আগমনে উচ্ছ্বসিত রিয়াদের পরিবার। সন্তানসহ পরিবারের জন্য সমর্থক, শুভাকাঙ্ক্ষীসহ সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

২০১১ সালে প্রিয়তমা জান্নাতুল কাওসার মিষ্টির সাথে বিয়ের বন্ধনে আবদ্ধ হন মাহমুদউল্লাহ রিয়াদ। ২০১২ সালে তাদের ঘর আলো করে আসে প্রথম পুত্র সন্তান, নিজের নামের সাথে মিলিয়ে তার নাম রাখেন রাঈদ। আবারো একটি ছেলেসন্তান এল তাদের কোলজুড়ে।

বর্তমানে খেলা না থাকায় পরিবারকে সময় দিতে বাধা নেই রিয়াদের। অবশ্য করোনাভাইরাসের কারণে খেলাধুলা বন্ধ না হলে এখন পাকিস্তান সফরে থাকত বাংলাদেশ দল। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে সেই সফরে হয়ত যাওয়াও হত না রিয়াদের।

রিয়াদ জানিয়েছেন, পরিবারের নতুন অতিথিসহ তার স্ত্রী মিষ্টি সুস্থ আছেন। তিনি বলেন, ‘আলহামদুলিল্লাহ্‌, গত রাতে আমাদের দ্বিতীয় ছেলে সন্তানের জন্ম হয়েছে। তাকে আপনাদের দোয়ায় রাখবেন।’

করোনাভাইরাসের কারণে রিয়াদকে অবশ্য একটু তটস্থ থাকতে হচ্ছে। সদ্য ভূমিষ্ঠ সন্তানের পাশাপাশি ভাবতে হচ্ছে পরিবারের বাকি সদস্যদের সুরক্ষার কথা। পুরো দেশ অঘোষিত লকডাউনে থাকায় সবারই একটু ভোগান্তির মধ্য দিয়ে যেতে হচ্ছে। এরই মধ্যে রিয়াদ দ্বিতীয়বারের মত বাবা হলেন। অবশ্য খেলাধুলা বন্ধ থাকায় ক্রিকেটারদের এখন পেশাগত চাপ নেই। রিয়াদ তাই ঘরে বসে সময় দিতে পারবেন পরিবারকে।

গোনিউজ২৪/এন

খেলা বিভাগের আরো খবর
লা লিগা শুরু ১১ জুন থেকে

লা লিগা শুরু ১১ জুন থেকে

সানিয়া-সোয়েব সুখী দাম্পত্যের রহস্য

সানিয়া-সোয়েব সুখী দাম্পত্যের রহস্য

৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফির ব্রেসলেট

৪২ লাখ টাকায় বিক্রি হলো মাশরাফির ব্রেসলেট

২ দিন বাকি থাকতেই মুশফিকের ব্যাটের দাম ২২ লাখ!

২ দিন বাকি থাকতেই মুশফিকের ব্যাটের দাম ২২ লাখ!

মুন্না ও তৈয়বের জার্সি বিক্রি হলো ১০ লাখ ৬৫ হাজার টাকায়

মুন্না ও তৈয়বের জার্সি বিক্রি হলো ১০ লাখ ৬৫ হাজার টাকায়

করোনাভাইরাসমুক্ত বার্সার সব তারকা

করোনাভাইরাসমুক্ত বার্সার সব তারকা