ঢাকা রবিবার, ০৯ আগস্ট, ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

বিসিবির খাবার খেয়ে ২০ সাংবাদিক অসুস্থ


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০১৯, ০৬:৫৩ পিএম আপডেট: ডিসেম্বর ১৪, ২০১৯, ১২:৫৩ পিএম
বিসিবির খাবার খেয়ে ২০ সাংবাদিক অসুস্থ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেয়া খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন চলমান বঙ্গবন্ধু বিপিএল কাভার করা বেশ কয়েকজন ক্রীড়া সাংবাদিক। বিপিএলের শুরু থেকেই খাবার নিয়ে অসন্তুষ্টি ছিল সাংবাদিকদের। 

শুক্রবার দুপুরের খাবার ও সন্ধ্যার নাস্তা খেয়ে বাসায় ফেরার পর রাতে প্রায় ২০ জনের বমি ও পাতলা পায়খানা হতে থাকে। অসুস্থতার কারণে শনিবার মিরপুরে ম্যাচ কাভার করতে আসতে পারেননি কয়েকজন সাংবাদিক।

অসুস্থ সাংবাদিকরা জানিয়েছেন, খেলা চলাকালীন প্রেসবক্সে সরবরাহকৃত খাবার খেয়েই তারা শারীরিক এই সমস্যায় পড়েছেন। বিপিএলের প্রথম দুই দিনে দায়িত্ব পালন করা সাংবাদিক এবং ক্যামেরাপার্সনদের অনেকেই পেটের পীড়ায় আক্রান্ত হয়ে পরের ম্যাচগুলোতে মাঠে আসতেই পারেননি।

প্রেসবক্সসহ চলতি বিপিএলে বিভিন্ন সাব কমিটির জন্য খাবার সরবরাহের দায়িত্বে আছে সেভেন হিলস নামের একটি রেস্টুরেন্ট। প্যাকেটে আসা এই খাবারের মান নিয়েও প্রশ্ন উঠেছে। একে তো ঠাণ্ডা খাবার। তারওপর অনেক আগে তৈরি করার কারণে প্যাকেটজাত এই খাবারের খাদ্যমান এমনিতেই নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। দুপুরবেলায় নিম্নমানের এই ঠাণ্ডা, অস্বাস্থ্যকর খাবার খেয়ে দায়িত্বরত ক্রীড়া সাংবাদিকরা দল বেঁধে সবাই অসুস্থ হয়ে পড়ছেন।

ডেইলি স্টার অনলাইনের ক্রীড়া প্রতিবেদক একুশ তাপাদার বিসিবির হোয়াটসঅ্যাপ গ্রুপে খাবারের মান নিয়ে প্রশ্ন তোলার পর বেরিয়ে আসে ভয়াবহ চিত্র। 

তিনি লেখেন, ‘বিপিএলে দুপুরে সাংবাদিকের জন্য যে লাঞ্চ রাখা হয় তা মোটেও স্বাস্থ্যকর না। বেশ আগে রান্না করা ও প্যাকেটে থাকা সে খাবার ঠাণ্ডা। এই খাবার খেয়ে গতকাল (বৃহস্পতিবার) আমাদের একজন সহকর্মী অসুস্থ বোধ করেন। আমরা আরও অনেকেই এ ক’দিন এই খাবার খেয়ে অস্বস্তি বোধ করেছি। আজ তাই আমরা অনেকেই বাইরে গিয়ে খেয়ে এসেছি। ম্যাচ কাভার করতে এসে বাইরে গিয়ে খাওয়া আমাদের পেশাজনিত কারণে একটা সমস্যা। খেলার অনেক কিছু মিস হয়ে যায়। অনুরোধ থাকবে, বিসিবি খাবার দেন ভালো কিন্তু সে খাবার যেন হয় ফ্রেশ। বেশি কিছু না- ভাত, ডিম ডালই দেন তবে তা যেন হয় ফ্রেশ।’

এবিষয়ে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম জানান, তার ডিপার্টমেন্টের (মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন) কয়েকজনও সেভেন হিলের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন। এই খাবার বন্ধ করে দেয়া হবে। লজিস্টিক বিভাগের সঙ্গে সমন্বয় করে অন্য কোথাও থেকে খাবার আনা হবে।

সেভেন হিলস রেস্টুরেন্টের ম্যানেজার শাহাবুদ্দিন আলম উৎপল জানান, ‘বিসিবির কাছ থেকে আমাদের কাছে এই অভিযোগ এসেছে। আমরা আমাদের খাদ্য তৈরির বিভাগের সঙ্গে এই বিষয় নিয়ে বৈঠকে বসবো। কেন এবং কি কারণে এমন পরিস্থিতি তৈরি হলো সেটা জানতে চাইবো।’

তিনি জানান, ‘বিসিবির কাছে লম্বা সময় ধরে সেভেন হিলস বিভিন্ন অনুষ্ঠানে খাবার সরবরাহ করে আসছে, আগে কখনোই আমরা এমন অভিযোগ পাইনি। আজ পেলাম। আমরা সিরিয়াসভাবে বিষয়টার দিকে নজর দিচ্ছি।’

গো নিউজ২৪/আই

খেলা বিভাগের আরো খবর
মেসি চমকে কোয়ার্টার ফাইনালে বার্সা

মেসি চমকে কোয়ার্টার ফাইনালে বার্সা

মেসি-সুয়ারেজদের বাঁচা-মরার লড়াইয়ে আজ

মেসি-সুয়ারেজদের বাঁচা-মরার লড়াইয়ে আজ

মাশরাফির মা-বাবাসহ পরিবারের ৪ জন করোনা আক্রান্ত

মাশরাফির মা-বাবাসহ পরিবারের ৪ জন করোনা আক্রান্ত

আইপিএলে এবার খেলোয়াড়দের জন্য যেসব নিয়ম আনা হলো

আইপিএলে এবার খেলোয়াড়দের জন্য যেসব নিয়ম আনা হলো

আইপিএল নিয়ে এবার যে কঠোর নিয়ম আনা হলো

আইপিএল নিয়ে এবার যে কঠোর নিয়ম আনা হলো

আমিরাতেই এাবরের আইপিএল

আমিরাতেই এাবরের আইপিএল