ঢাকা বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

স্কালোনির বড় অস্ত্র এখন দিবালা


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০১৯, ০২:৫৭ পিএম আপডেট: সেপ্টেম্বর ৫, ২০১৯, ০৩:০০ পিএম
স্কালোনির বড় অস্ত্র এখন দিবালা

কয়েক দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোয় একটা ছবি বেশ ‘ভাইরাল’ হয়েছে।আর্জেন্টিনা দলের হয়ে অনুশীলনে যোগ দিতে এসেছেন জুভেন্টাসের তারকা ফরোয়ার্ড পাওলো দিবালা, তাকে জড়িয়ে ধরে স্বাগত জানাচ্ছেন কোচ লিওনেল স্কালোনি। যেন দিবালাই তার সবচেয়ে বড় ভরসার জায়গা। আক্ষরিক অর্থেই দিবালা এখন স্কালোনির সবচেয়ে বড় অস্ত্র। মেসি নেই যে!

কনমেবলের সমালোচনা করে তিন মাসের জন্য জাতীয় দল থেকে নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টিনার সবচেয়ে বড় তারকা। দক্ষিণ আমেরিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাকে ‘দুর্নীতিগ্রস্ত’ বলার জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন লিওনেল মেসি। এছাড়া তাকে জরিমানা করা হয়েছে ৫০ হাজার ডলার। চিলির বিপক্ষে সে ম্যাচে লাল কার্ড দেখায় মেসি এরই মধ্যে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন। মার্চে দক্ষিণ আমেরিকা বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার প্রথম ম্যাচটা খেলতে পারবেন না তিনি। আর তিন মাস নিষিদ্ধ হওয়ায় সেপ্টেম্বর ও অক্টোবরে চিলি, মেক্সিকো ও জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচেও খেলতে পারবেন না। আগামীকাল লস অ্যাঞ্জেলসে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর সান আন্তোনিওতে তাদের প্রতিপক্ষ মেক্সিকো। জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচ ৯ অক্টোবর ডর্টমুন্ডে। আর সে সুযোগে মেসির জায়গায় মূল একাদশে সুযোগ পাচ্ছেন দিবালা। চিলির বিপক্ষে প্রীতি ম্যাচে কোচ স্কালোনির মূল ভরসা হয়ে থাকবেন দিবালা।

এর মধ্যেই ম্যাচে কোন একাদশ খেলাবেন, সেটা ঘোষণা করে দিয়েছেন স্কালোনি। গোলরক্ষক হিসেবে খেলবেন সদ্যই ইকার ক্যাসিয়াসের বিকল্প হিসেবে এফসি পোর্তোতে যোগ দেওয়া গোলরক্ষক অগাস্তিন মার্চেসিন। এখনো চোট থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি নিয়মিত গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি। রিভার প্লেটের রাইটব্যাক গঞ্জালো মন্তিয়েলকে খেলানো হচ্ছে এই ম্যাচে। লেফটব্যাক হিসেবে যথারীতি থাকছেন নিকোলাস তাগলিয়াফিকো। সেন্ট্রাল ডিফেন্সে ম্যানচেস্টার সিটির তারকা নিকোলাস ওটামেন্ডির সঙ্গে খেলবেন মন্তিয়েলের রিভার প্লেট সতীর্থ লুকাস মার্তিনেজ কুয়ার্তা।

৪-৩-১-২ ছকে মিডফিল্ডার হিসেবে থাকবেন পিএসজির লিয়ান্দ্রো পারেদেস, টটেনহামের জিওভান্নি লো চেলসো ও উদিনেসের রদ্রিগো দি পল। দুই স্ট্রাইকার লওতারো মার্টিনেজ ও হোয়াকিন কোরেয়ার পেছনে খেলবেন পাওলো দিবালা, মেসি থাকলে ঠিক যে জায়গাটায় খেলতেন। দুজনের খেলার ধরণ এক, মাঠের একই জায়গায় থেকে খেলতে পছন্দ করেন দেখে মূল একাদশে মেসি থাকলে সুযোগ পেতেন না দিবালা। এডগার্ডো বাউজা, হোর্হে সাম্পাওলি, লিওনেল স্কালোনি - প্রত্যেক কোচই এই ব্যাপারটা ভেবে মেসি-দিবালাকে একসঙ্গে খেলাননি। এখন মেসি নেই। তাই দিবালার খেলতেও সমস্যা নেই!-প্রথম আলো

গোনিউজ২৪/এএটি
 

খেলা বিভাগের আরো খবর
ওমান প্রবাসীদের প্রতি জামাল ভূঁইয়ার ভিডিও বার্তা

ওমান প্রবাসীদের প্রতি জামাল ভূঁইয়ার ভিডিও বার্তা

টেস্ট জয়ের প্রত্যাশা নেই তাই চাপও নেই: মুমিনুল

টেস্ট জয়ের প্রত্যাশা নেই তাই চাপও নেই: মুমিনুল

ম্যারাডোনার নাচের ভিডিও ভাইরাল

ম্যারাডোনার নাচের ভিডিও ভাইরাল

শেখ রাসেল টেনিস টুর্নামেন্ট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শেখ রাসেল টেনিস টুর্নামেন্ট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মুস্তফিজের দিকে বাড়তি মনোযোগ থাকবে: কোহলি

মুস্তফিজের দিকে বাড়তি মনোযোগ থাকবে: কোহলি

মুস্তাফিজকে ইরফান পাঠানের পরামর্শ

মুস্তাফিজকে ইরফান পাঠানের পরামর্শ