ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬

তামিম-ওয়াটসনকে পেতে মরিয়া খুলনা


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: আগস্ট ২০, ২০১৯, ০৯:৩১ এএম আপডেট: আগস্ট ২০, ২০১৯, ০৯:৪৩ এএম
তামিম-ওয়াটসনকে পেতে মরিয়া খুলনা

ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে নতুন চুক্তি, নিয়মকানুন, দলগঠন, নিলাম, ক্রিকেটার অন্তর্ভুক্তি ও রেখে দেওয়ার বিষয় নিয়ে বৈঠকে বসেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। জানা গেছে ফ্র্যাঞ্চাইজিদের পক্ষ থেকে প্রতি দলে একজন করে আইকন বা এ+ ক্যাটগরির স্থানীয় তারকা ও অন্তত দুজন করে বিদেশি ক্রিকেটার রেখে দেয়ার নিয়ম বহাল রাখার ব্যাপারে আবেদন করা হয়েছে।

কিন্তু গতকাল সন্ধ্যায় বিপিএল গভর্নিং কাউন্সিলের শীর্ষকর্তা ইসমাইল হায়দার মল্লিক ও মাহবুব আনাম ইঙ্গিত দিলেন, বিপিএল গভর্নিং কাউন্সিল তাদের আগের সিদ্ধান্তেই বহাল রয়েছে। মল্লিক বলেন, ‘রিটেনশন প্রক্রিয়া ফাইনাল করিনি। করলে আপনাদের জানানো হবে।

এছাড়া আরও একটি দাবির কথাও শোনা যাচ্ছে। তা হলো ফ্র্যাঞ্চাইজিরা বিপিএলের লভ্যাংশং দাবি করেছে। আজ (সোমবার) প্রথম দিন দু’পক্ষের আলোচনায় উঠে আসে লভ্যাংশের দাবি। বিপিএল গভর্নিং কাউন্সিল জবাবে বলেছে তাহলে ফ্র্যাঞ্চাইজি ফি বাড়াতে হবে।

ফ্র্যাঞ্চাইজিগুলো বিপিএলের লভ্যাংশ দাবি করলে ফ্র্যাঞ্চাইজি ফি বাড়ানোর পক্ষে মত দিয়েছেন খুলনা টাইটান্সের মালিক জেমকন গ্রুপের অন্যতম শীর্ষকর্তা কাজী ইনাম।

তার কথা, ‘আমরা যদি রেভিনিউ শেয়ার চাই তাহলে তাদের (বিপিএল গভর্নিং কাউন্সিল) কথা হচ্ছে আমাদের ফ্র্যাঞ্চাইজি ফি আরও বেশি দিতে হবে। এটা যৌক্তিক। কেননা আমি যদি লভ্যাংশ নেই, তাহলে আমার ফ্র্যাঞ্চাইজি ফি বাড়তেই পারে। সেটা নিয়ে কথা হয়েছে। কিভাবে আমরা ফি বাড়িয়ে নিয়ে রাইট ভ্যালু নিতে পারি।’

অন্য সব বিষয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের সাথে তেমন মত পার্থক্য না হলেও কাজী ইনামের কথায় পরিষ্কার, তারা তামিম ইকবাল ও অস্ট্রেলিয়ান তারকা শেন ওয়াটসনকে পেতে মরিয়া।

গতকাল বিকেলে বিসিবি অফিসে বিপিএল গভর্নিং কাউন্সিলের সাথে বৈঠকে অংশ নিয়ে বেরিয়ে যাওয়ার আগে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপে কাজী ইনাম জানালেন, আগের বার বিপিএল শেষে জানানো হয়েছিল স্থানীয় আর বিদেশী মিলে চারজন ক্রিকেটারকে রেখে দেয়া যাবে।

আর সে চিন্তা থেকেই তারা এ+ ক্যাটাগরির তামিম ইকবালের সঙ্গে কথা বলেন এবং অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসনকে চান। কাজী ইনাম বলেন, ‘গত বছর যখন আলাপ হয়েছিল, একটা ধারণা ছিল চারটা রিটেনশন থাকবে ফরেন এবং লোকাল প্লেয়ার মিলিয়ে। সে আলোকে খুলনা টাইটান্স শেন ওয়াটসনের সঙ্গে কথা বলেছে। আমরা এটা ঘোষণা দিয়েছি।’

তিনি আরও বলেন, ‘মাহমুদউল্লাহ রিয়াদ আমাদের তিন বছর আইকন ছিল। আমরা অন্য আইকনের সঙ্গেও কথা বলতে পারি। সেভাবেই আমরা আলোচনা করেছিলাম। তামিম ইকবালের যে কথাটা বলছেন। তার সঙ্গে আসলে আমাদের কথা হয়েছিল। আমরা অফিশিয়ালি কিন্তু বলিনি।’

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর
সাকিবের ব্যাটেই জিতল বাংলাদেশ

সাকিবের ব্যাটেই জিতল বাংলাদেশ

ইনজুরিতে রশিদ খান

ইনজুরিতে রশিদ খান

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

অস্ট্রেলিয়াকে রুখে দিল কিশোরীরা

অস্ট্রেলিয়াকে রুখে দিল কিশোরীরা

সাফে বাংলাদেশ যুবাদের বড় জয়

সাফে বাংলাদেশ যুবাদের বড় জয়

৪ পেসার নিয়ে আফগান বদে নামছেন টাইগাররা

৪ পেসার নিয়ে আফগান বদে নামছেন টাইগাররা