ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

রেকর্ড গড়লেন জাদেজা


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: জুলাই ১০, ২০১৯, ০৭:৩৩ পিএম আপডেট: জুলাই ১০, ২০১৯, ০৭:৩৫ পিএম
রেকর্ড গড়লেন জাদেজা

২৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কিউই বোলারদের তোপের মুখে ৯২ রানেই ছয় উইকেট হারিয়ে রীতিমত ধুঁকতে থাকে ভারত। পরে ধোনিকে সঙ্গে নিয়ে সপ্তম উইকেটে পাল্টা আক্রমণ করে খেলা জমিয়ে দেন জাদেজা। তুলে নেন ৩৯ বলে ঝোড়ো ফিফটিও। এক অর্ধশতকে রেকর্ডও করেছেন বাহাতি এই ব্যাটসম্যান। ভারতের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৮ নম্বর পজিশনে নেমে হাফসেঞ্চুরি করেছেন এই অলরাউন্ডার।

শেষ ব্যাটসম্যান হিসেবে হার্দিক পান্ডিয়া আউট হয়েছেন ৩২ রান করে। তার আগে চার নম্বরে নামা ঋষভ পান্থও আউট হন সমান ৩২ রান করে। এ দুজনেরই উইকেট তুলে নেন স্পিনার মিচেল স্যান্টনার।

এর আগে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামা ভারতকে শুরু থেকেই চেপে ধরেন কিউই পেসাররা। আর সেই চাপ থেকে মুক্ত হতে পারেননি এ বিশ্বকাপের সর্বাধিক সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড গড়া ওপেনার রোহিত শর্মা। দ্বিতীয় ওভারেই ম্যাট হেনরির বলে কিপার ল্যাথামের গ্লাভসে ধরা পড়েন এ আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক। আউট হওার আগে নিজের নামের পাশে যোগ করতে পারেন মাত্র ১ রান। ভারতের রান তখন মাত্র ৪।

এরপর তৃতীয় ওভারে এসে নতুন ক্রিজে আসা অধিনায়ক কোহলিকেও দাঁড়ানোর সুযোগ দেননি ট্রেন্ট বোল্ট। এই বাঁহাতির লেগ বিফোরের শিকার হয়ে ফেরার আগে কোহলিও করেন সেই ১ রান। পরের ওভারে আবারো ভারতীয় শিবিরে আঘাত হানেন হেনরি। এবার আরেক ওপেনার লোকেশ রাহুলকেও সেই ১ রানেই ক্রিজ ছাড়া করে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন ডানহাতি পেসার। অর্থাৎ তিন টপ অর্ডারের রান ১, ১ ও ১। যা এবারের বিশ্বকাপে সত্যিই বিস্ময়কর ঘটনা!

যাইহোক, এর ফলে মাত্র ৫ রানেই ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে টেনে তোলার চেষ্টা চালান দিনেশ কার্তিক ও ঋষভ পন্ত। কিন্তু তাদের সে চেষ্টায় বাধ সাধেন ঘাতক ম্যাট হেনরি। এক বাউন্ডারিতে ৬ রান করা কার্তিককেও তুলে নেন তিনি। জিমি নিশামের অসাধারণ এক ক্যাচ হয়ে কার্তিক যখন ফেরেন, তখন ভারতের রান ১০ ওভারে ২৪। আর এতেই কাঁপতে থাকে অলব্লুজ শিবির।

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর
মাঠে নামছে বাংলাদেশ

মাঠে নামছে বাংলাদেশ

ভারতের কোচ হচ্ছেন যিনি?

ভারতের কোচ হচ্ছেন যিনি?

বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে মরিয়া শ্রীলঙ্কা

বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে মরিয়া শ্রীলঙ্কা

মির্জাপুরে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত

মির্জাপুরে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত

বাংলাদেশের বোলিংয়ের তাপে পুড়ল ইংল্যান্ড

বাংলাদেশের বোলিংয়ের তাপে পুড়ল ইংল্যান্ড

উড়াল দিলেন বাকি চারজনও

উড়াল দিলেন বাকি চারজনও