ঢাকা বুধবার, ২৪ জুলাই, ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

ভুল স্বীকার করলেন তামিম


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুন ২১, ২০১৯, ১১:৫০ এএম
ভুল স্বীকার করলেন তামিম

বৃহস্পতিতে তুঙ্গে থেকেও অস্ট্রেলিয়ার বিপক্ষে কেন হারলো বাংলাদেশ? এ নিয়ে নানা জনের নানা মত। কেউ দুষছেন বাজে ফিল্ডিংকে। কেউবা বলছেন ভাগ্য দোষের কথা। তবে টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মতুর্জার মতে, ৩০-৪০ রান বেশি হলেই ম্যাচের ফল হতো ভিন্ন।  জয় পেতে পারতো বাংলাদেশ।

নটিংহ্যামে লড়াইয়ের পরও ব্যর্থ বাংলাদেশ। তাতে কিছুটা মন খারাপ দলের সবার। স্বয়ং অধিনায়ক মাশরাফি সংবাদ সম্মেলনে সেটির ঈঙ্গিত দিলেন।  কিন্তু টাইগার ওপেনার তামিম তুলে ধরলেন নিজেদের ইতিবাচক দিক, ‘গত দুই ম্যাচেই আমরা পরে ব্যাট করে তিন শর বেশি রান করেছি। এতে একটা বিশ্বাস ব্যাটসম্যানদের মধ্যে আসবে যে আমরা যদি ৩২০-৩৩০ এর মধ্যে রাখতে পারি, তাহলে সুযোগ থাকে। আমরা জিনিসটা বিশ্বাস করা শুরু করেছি, এটা ভালো।’  তবে বোলিংয়ে ৩-৪ ওভারের একটা সময় গেছে যখন বাংলাদেশ ভালো বোলিং করেনি। তামিমের কথা, ‘আসলে সবাই কিছু না কিছু ভুল করেছি বলেই পারিনি। পরের ম্যাচগুলোতে চেষ্টা থাকবে এটা যেন না হয়।’

নিজে ৬২ রান করে দুর্ভাগ্যজনকভাবে আউট হয়ে যাওয়ায় হতাশায় ভুগছেন তামিম। তবে বিশ্বকাপের শুরুর দিকের তুলনায় এখন তার আত্মবিশ্বাসটা অনেক বেশি, ‘আমার হয়তো হিসাবমতো সব যাচ্ছে না। তবে এখন আত্মবিশ্বাস পাচ্ছি। শুরুতে মানসিকভাবে একটু খারাপ অবস্থায় ছিলাম। এই দুই ইনিংসে আত্মবিশ্বাস একটু হলেও ফিরেছে। ভাগ্য ভালো হলে ইনিংসগুলো বড় হতে পারত। আজ (গতকাল) যে শট খেলতে গিয়ে আউট হলাম, এই শট সাধারণত আমি ভালো খেলি।’ তামিমের বিশ্বাস, বড় ইনিংস খেলাটা এখন তাঁর জন্য সময়ের ব্যাপার। তবে সমস্যা হলো, তাদের হাতে সেই সময় বেশি নেই।

তামিমের আগে সাকিব আল হাসানও আউট হয়ে যান উইকেটে থিতু হয়ে। ভুল সময়ে হওয়া এই আউটগুলোকেই হারের কারণ মনে করছেন বাঁহাতি ওপেনার, ‘আমাদের এ রকম বড় রান তাড়া করার অভিজ্ঞতা বেশি নেই। আমি যেমন স্কোরবোর্ডের দিকেই তাকাচ্ছিলাম না। চেষ্টা করছিলাম, ৩০ ওভারের মধ্যে আমরা যেন ১৮০ থেকে ২০০ এর মধ্যে থাকতে পারি। তাহলে শেষ ২০ ওভারে সুযোগ নিতে পারব।’ সেটা হয়নি ভুল সময়ে হওয়া আউটগুলোর কারণেই। তামিমের আক্ষেপ, ‘দুর্ভাগ্যজনকভাবে আমি ভুল সময়ে আউট হয়ে গেলাম। সাকিবও আউট হয়ে গেল। ভালো জুটি হচ্ছিল আমাদের। আমরা ভালো খেলেছি, তবে আরও ভালো হতো  যদি ভুল সময়ে উইকেট না পড়ত।’

মাশরাফির আক্ষেপ অস্ট্রেলিয়াকে আরও আগে থামিয়ে দিতে না পারায়। তামিমের হতাশা, ভুল সময়ে আউট হওয়ায়। সব মিলিয়ে বিশ্বকাপ সেমিফাইনালের স্বপ্ন দোলাচলে পড়ে যাওয়াটাই বড় হতাশা এখন।

গোনিউজ২৪/এএটি
 

খেলা বিভাগের আরো খবর
অভিষেক রাঙাতে পারল না গ্রিজম্যান, বার্সার হার

অভিষেক রাঙাতে পারল না গ্রিজম্যান, বার্সার হার

শেষ পর্যন্ত কোন দলে খেলবেন মাহমুদউল্লাহ

শেষ পর্যন্ত কোন দলে খেলবেন মাহমুদউল্লাহ

অ্যাশেজের আগে ইংল্যান্ড শিবিরে দুঃসংবাদ

অ্যাশেজের আগে ইংল্যান্ড শিবিরে দুঃসংবাদ

সাকিব পাচ্ছেন বিরল সম্মাননা

সাকিব পাচ্ছেন বিরল সম্মাননা

বিমানবন্দরে আকরামকে জিঙ্গাসাবাদ, ব্যাগ তল্লাসি

বিমানবন্দরে আকরামকে জিঙ্গাসাবাদ, ব্যাগ তল্লাসি

বিপিএলে নতুন দলে তামিম!

বিপিএলে নতুন দলে তামিম!