ঢাকা বুধবার, ১৯ জুন, ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

কিউইদের বিপক্ষে ভারতের সম্ভাব্য সেরা একাদশ


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: জুন ১৩, ২০১৯, ১১:৪৭ এএম আপডেট: জুন ১৩, ২০১৯, ১১:৪৯ এএম
কিউইদের বিপক্ষে ভারতের সম্ভাব্য সেরা একাদশ

বিশ্বকাপের শুরুটা বেশ ভালোই হয়েছে ভারতের। দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়াকে হারিয়ে পূর্ণ চার পয়েন্ট নিয়ে খোশ মেজাজেই আছে বিরাট কোহলির দল। আজ তাদের প্রতিপক্ষ টুর্নামেন্টের অন্যতম ফেবারিট দল নিউজিল্যান্ড। যাদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হেরেছিল ভারত। তবে এটা আন্তর্জাতিক ম্যাচ। তাও আবার বিশ্বকাপের। তাই আগের প্রেক্ষাপটের চেয়ে এই প্রেক্ষাপট যে সম্পূর্ণ আলাদা সেটা নিয়ে ব্যাখ্যা বিশ্লেষণের প্রয়োজন নেই।

রোহিত শর্মা ভারতের নির্ভরযোগ্য ওপেনার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অপরাজিত ১২২ রান করে ২৩ তম আন্তর্জাতিক সেঞ্চুরি পূর্ণ করেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও করেছেন ৫৭ রান। এদিকে শিখর ধাওয়ান ইনজুরিতে পড়ায় আজ রোহিতের সঙ্গে ওপেন করতে দেখা যেতে পারে লোকেশ রাহুলকে।

ট্রেন্ট বোল্টদের বিরুদ্ধে কোহালির ব্যাটই ভরসা ‘টিম ইন্ডিয়া’র। নতুন মাইলফলকের সামনে কোহলি। আর ৫৭ রান করলে ওয়ান ডে-তে ১১ হাজার রান হয়ে যাবে তার। শচিন ১১ হাজার রান করেছিলেন ২৭৬ ইনিংসে। কোহলি এখনও পর্যন্ত খেলেছেন ২২২টি ইনিংস।

রাহুল ওপেন করলে বিজয় শঙ্করকে আজ চার নম্বরে দেখা যেতে পারে। একদিনের ম্যাচে তিনি ভারতের ভরসা হয়ে উঠতে পারেন। প্রথম একাদশে দীনেশ কার্তিককে খেলানো নিয়ে টিম ম্যানেজমেন্ট দ্বিধাবিভক্ত। তবে মেঘলা আবহাওয়ায় পেসার অলরাউন্ডার বিজয় শঙ্করকে খেলানোর সম্ভাবনা বেশি।

মহেন্দ্র সিংহ ধোনি মাঠে থাকলে ভারতের ম্যাচ জেতার সম্ভাবনা অনেকটাই বেড়ে যায়। সেরা ফিনিশার তিনি। দলের অধিনায়ক কোহলি হলেও উইকেটের পিছন থেকে তিনিই দল পরিচালনা করেন। কেদার যাদব ব্যাটে ও বলে কার্যকরী ভূমিকা নেন। ব্যাট হাত চমৎকার। বল হাতেও ব্রেক থ্রু এনে দিতে কার্যকরী ভূমিকা পালন করেন।   হার্দিক পাণ্ডিয়ার প্রশংসা সবার মুখে। ইংল্যান্ডের পরিবেশে সিম বোলিং কাজে লাগবে। ব্যাট হাতে যে কোনে মুহূর্তে ম্যাচের রং বদলে দিতে পারেন এই অলরাউন্ডার।

ভুবনেশ্বর কুমারের খেলার কথা আজ। গত ম্যাচেও জয়ের নায়ক তিনি। সুইং দিয়ে কিউই ব্যাটসম্যানদের পরীক্ষা নিতে পারেন ভুবি। যুজবেন্দ্র চহালের ঘূর্ণিতে ধরাশায়ী হয়েছিল দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের প্রথম ম্যাচে নেমেই ৪ উইকেট তুলে নেন তিনি। দ্বিতীয় ম্যাচেও পেয়েছেন দুই উইকেট। বল হাতে কিউইদেরও যে ভোগাবেন না সেটি এখনো বলা যাচ্ছে না।

কুলদীপ যাদব আইপিএলে ফর্মে ছিলেন না। বিশ্বকাপে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছেন। রস টেলরদের বিরুদ্ধেও নজর থাকবে এই বাঁ হাতি চায়নাম্যান বোলারের দিকে।

যশপ্রীত বুমরার দৌরাত্ম্যে দক্ষিণ আফ্রিকা শুরুতেই ছন্দ হারিয়েছিল। তার বিষাক্ত বোলিংয়ের মোকাবিলা করতে পারেননি অস্ট্রেলীয় ক্রিকেটাররাও। গত ম্যাচেও বুমরা তিনটি উইকেট পেয়েছেন।

ভারতের সম্ভাব্য একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, কেদার যাদব, ভুবনেশ্বর কুমার, জুবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রতি বুমরা।

গোনিউজ২৪/এম

খেলা বিভাগের আরো খবর
সাকিবকে যেভাবে মূল্যায়ন করলেন অজি কিংবদন্তি

সাকিবকে যেভাবে মূল্যায়ন করলেন অজি কিংবদন্তি

আফগান ক্রিকেটারদের গুরুতর অভিযোগ প্রকাশ

আফগান ক্রিকেটারদের গুরুতর অভিযোগ প্রকাশ

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের দিন আদৌ বৃষ্টি হবে?

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের দিন আদৌ বৃষ্টি হবে?

আফগানিস্তানকে সরাসরি ‘না’ বলে দিলো ভারত

আফগানিস্তানকে সরাসরি ‘না’ বলে দিলো ভারত

সাকিবকে সামলাতে অস্ট্রেলিয়ার নয়া কৌশল

সাকিবকে সামলাতে অস্ট্রেলিয়ার নয়া কৌশল

অন্য দেশের হয়ে বিশ্বকাপ মাতাচ্ছেন যেসব তারকারা

অন্য দেশের হয়ে বিশ্বকাপ মাতাচ্ছেন যেসব তারকারা