ঢাকা শনিবার, ২৫ মে, ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

‘স্বপ্ন তোমার পিছু ছাড়ব না, অবিচল ছুটে যাব হারব না ‘


গো নিউজ২৪ | নিউজ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৯, ২০১৯, ০৪:৪০ পিএম আপডেট: এপ্রিল ১৯, ২০১৯, ১০:৪০ এএম
‘স্বপ্ন তোমার পিছু ছাড়ব না, অবিচল ছুটে যাব হারব না ‘

‘স্বপ্ন তোমার পিছু ছাড়ব না - আমি অবিচল ছুটে যাব হারব না - যতই আসুক বাধা করি অতিক্রম - অবাক পৃথিবী জেনো আমিই ব্যতিক্রম! আমি মুক্ত চিরস্বাধীন চিত্তে - রাখনি করে বন্দি বৃত্তে - প্রবৃত্তি সাবৃত্তি দূর্বৃত্তের আবৃত্তি - মিত্রে তৃমাত্রিক মৃত্যু চিত্র !’—কাল ফেসবুকে পোস্ট দিয়েছেন তাসকিন আহমেদ। তিনি সত্যি হার মানেননি।ক্রিকেট বিশ্বকে জানিয়ে দিলেন তিনি ব্যতিক্রম।বিশ্বকাপ স্কোয়াডে জায়গা না ফেলেও তাকে বৃত্তে বন্দি করা যায়নি।

ম্যাচ ফিটনেস নেই, অনেক দিন আন্তর্জাতিক ম্যাচের বাইরে—এসব যুক্তিতে বিশ্বকাপের দলে রাখা হয়নি তাকে। দল সুযোগ না পেয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন ২৪ বছর বয়সী পেসার। 

দল ঘোষণার দুদিন পর ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে শুক্রবার (১৯ এপ্রিল) সাভারে বিকেএসপির তিন নম্বর মাঠে নামলেন হৃদয় ভাঙা তাসকিন।আর নেমেই তোপ দাগলেন তাসকিন, শিকার করেছেন ৪ উইকেট।

বিশ্বকাপ দলে থাকার সর্বোচ্চ চেষ্টাই করেছিলেন তাসকিন। বিপিএলে পাওয়া চোট থেকে সেরে উঠে রানিং-বোলিং শুরু করেছিলেন। এমনকি ম্যাচ ফিটনেস প্রমাণ করতে দল ঘোষণার আগে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে একটা ম্যাচও খেলেছেন। তবুও নির্বাচকদের চোখে সেটি যথেষ্ট মনে হয়নি। 

প্রধান নির্বাচক মিনহাজুল পরে বলেছেন, ওই ম্যাচে ফলো থ্রুতে পা ঠিকমতো ফেলতে পারছিলেন না তাসকিন। ম্যাচ ফিটনেস নিয়ে যদি প্রশ্ন থেকেও থাকে, সেটি পুরোপুরি ফিরে পেতে হাতে যথেষ্ট সময় ছিল, যেহেতু বিশ্বকাপ শুরু হতে এখনো দেড় মাস। কিন্তু তাসকিনের নামের পাশে যেন আগেই ‘ক্রস’ চিহ্ন দিয়ে রেখেছিলেন নির্বাচকেরা। কাল রূপগঞ্জের অনুশীলন শেষে তাসকিন বলছিলেন, ‘বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়াটা আমার জন্য অবশ্যই বিরাট ধাক্কা। তবে যেটা হয়ে গেছে তো গেছে। এখন প্রিমিয়ার লিগে সুযোগ পেলে ফাটিয়ে বোলিং করব। এখন আমার হারানোর কিছু নেই।’

‘ফাটিয়ে’ই দিয়েছেন। যার ম্যাচ ফিটনেস নেই বলে প্রশ্ন তুলেছেন নির্বাচকেরা, তিনিই আজ বিকেএসপিতে প্রাইম দোলেশ্বরকে ধসিয়ে দিয়েছেন। ৯ ওভারে ৫৪ রান দিয়ে যে ৪ উইকেট নিয়েছেন, প্রতিটিই ছিল গুরুত্বপূর্ণ। আউট করেছেন প্রাইম দোলেশ্বরের হয়ে এ মৌসুমে দুর্দান্ত ব্যাটিং করা সাইফ হাসান (৩৭), আজকের ম্যাচে সর্বোচ্চ ৭২ রান করা সৈকত আলী, দোলেশ্বরের অধিনায়ক মার্শাল আইয়ুব (২) ও অভিজ্ঞ ব্যাটসম্যান তাইবুর রহমানকে (২৭)। প্রতিটি উইকেটে যেন বলতে চেয়েছেন, ‘দেখিয়ে দিলাম!’ দোলেশ্বর ৪৫ ওভারে অলআউট ২০৫ রান করে। প্রতিবেদন লেখা পর্যন্ত রূপগঞ্জ ১৮ ওভারে ১ উইকেটে তুলে ফেলেছে ৭৮ রান।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর
যে পেসারের মুখোমুখি হতে চাইতেন না লারা

যে পেসারের মুখোমুখি হতে চাইতেন না লারা

কেইনের সঙ্গে কোহলির সেলফি, অভিষেকের বড়সড় খোঁচা

কেইনের সঙ্গে কোহলির সেলফি, অভিষেকের বড়সড় খোঁচা

টস জিতে ব্যাটিংয়ে ভারত

টস জিতে ব্যাটিংয়ে ভারত

মাশরাফির এক নির্দেশেই কাজ সম্পন্ন

মাশরাফির এক নির্দেশেই কাজ সম্পন্ন

টেন্ডুলকার-কোহলির টুইটের জবাবে যা বললেন মোদি

টেন্ডুলকার-কোহলির টুইটের জবাবে যা বললেন মোদি

রাজনীতিবিদ গম্ভীর ‘পাগল’, দাবি আফ্রিদির

রাজনীতিবিদ গম্ভীর ‘পাগল’, দাবি আফ্রিদির