ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬

২ তারকাকে বাদ দিয়ে বিশ্বাকাপের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১৫, ২০১৯, ০৯:৩২ এএম আপডেট: এপ্রিল ১৫, ২০১৯, ০৯:৪৩ এএম
২ তারকাকে বাদ দিয়ে বিশ্বাকাপের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা

এক বছরের জন্য জাতীয় দল থেকে নির্বাসনে ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ এবং সহকারী অধিনায়ক ডেভিড ওয়ার্নার। সোমবার (১৪ এপ্রিল) রাতে অজিদের ১৫ সদস্যের স্কোয়াডে ঘোষণা করেছে অজি ক্রিকেট বোর্ড।কিন্তু সম্প্রতী পারফরম্যান্সের বিচারে কাকে বাদ দিয়ে ফেরাবে স্মিথ-ওয়ার্নারদের।অবশেষে প্রত্যাশিতভাবেই ফিরলেন দুই তারকা।অপ ফর্মে থাকায় বাদ দেয়া হয়েছে ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্বকে।তার সাথে বাদ পড়েছেন পেসার হ্যাজেলউড।

একদিকে অপেক্ষায় স্মিথ-ওয়ার্নার।অন্যদিকে অজি বোর্ডের নজরে তাদের জাতীয় দল।কাকে বাদ দিয়ে ফের জাতীয় দলে ফেরাবেন সাবেক ক্যাপ্টেন ও সহকারী ক্যাপ্টেনকে।

উইকেট রক্ষক ব্যাটসম্যান হিসেবে দলে সুযোগ পেয়েছিলেন হ্যান্ডসকম্বে।ইতিমধ্যে খেলেছেন ১৩টি ওয়ানডে ম্যাচ।যার মধ্যে একটি সেঞ্চুরি ও তিনটি ফিফটি রয়েছে।যা বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পাওয়ার জন্য যথেষ্ট নয়।

অন্যদিকে উসমান খাজা ও শন মার্শ ফিরেছেন রানে।তাই এই দুই ক্রিকেটারকে বাদ দেয়ার কোনো সুযোগ নেই বোর্ডের।দুর্দান্ত অলরাউন্ডার ফর্মে খেলছেন গ্লেন ম্যাক্সওয়েল ও মার্কাস স্টোয়েনস। গেল বছরের পারফর্মের বিচারে কিছুটা লিস্টের বেইরে ছিলেন অ্যারন ফিঞ্চ।বর্তমান পথ খুঁজে পেয়েছেন ফিঞ্চও।দারুণ খেলছেন অ্যাস্ট টেলর, ডি আর্চি শট এবং অ্যালেক্স ক্যারিও।

চলতি বছরের শুরুতে ইনজুরিতে পরেছেন পেসার হ্যাজেলউড।তবে বিশ্বকাপের আগে তিনি ফিট হবেন।অজি বোর্ড ভাবছেন আসন্ন বিশ্বকাপে তাকে বিশ্রামে রাখা হবে।তবে ইংল্যান্ডের ‘এ’ দলের বিপক্ষে পাঁচ ম্যাচেরওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলি।সেই সিরিজে তাকে মহকারী ক্যাপ্টেনের দায়িত্ব দেয়া হয়েছে।

এই দুই ক্রিকেটারের বিশ্বকাপ বাদ তা নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক ট্রেভার হর্নস।সাথে বলেন ওয়ার্নার-স্মিথের ফেরার কথাও।

‘স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার দল ফিরেছেন। উভয়ই বিশ্বমানের খেলোয়াড় এবং আইপিএলের কিছু ভাল ফর্ম দেখতে পেরে আনন্দিত হয়েছেন’। চেয়ারম্যান ট্রেভার হর্নস। 

প্রধান নির্বাচক আরো বলেন, ‘আমরা বিশ্বকাপের জন্য যে ১৫ সদস্যের স্কোয়ার্ড নির্বাচন করছি, তাদের সবাই অনেক ট্যালন্ট এবং বিভিন্ন প্রতিযোগিতায় তারা নিজেদের প্রমাণ করেছে। সম্প্রতী ম্যাচগুলোতে পিটার হ্যান্ডসকম্ব, অ্যাসটন টার্নার এবং কেন রিচার্ডসন।তবে এই ক্রিকেটারদের ইংর‌্যান্ডের বিপক্ষে ‘এ’ দলে রাখা হয়েছে।’

৩০ মে শুরু হওয়া ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ব্রিসবেনে অনুশীলন শুরু করবে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের একটি দলের বিপক্ষে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। আইপিএল খেলতে যারা ভারতে রয়েছেন তাদের ছাড়াই হবে ম্যাচগুলো।

অস্ট্রেলিয়ার ১৫ সদস্যের দলঃ অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), জেসন বিয়ারহেন্ডরফ, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), নাথান কালচার নীল, প্যাট কামিন্স, উসমান খাজা, নাথান লায়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোয়েনস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জম্পা।

খেলা বিভাগের আরো খবর
ভায়রা ভাই ছিল যতক্ষণ, আশা ছিল ততক্ষণ

ভায়রা ভাই ছিল যতক্ষণ, আশা ছিল ততক্ষণ

ইনজুরিতে আরেক ভারতীয় অলরাউন্ডার

ইনজুরিতে আরেক ভারতীয় অলরাউন্ডার

৩১৪ রানের টার্গেটে খেলতে নেমে ১০ রানে অলআউট

৩১৪ রানের টার্গেটে খেলতে নেমে ১০ রানে অলআউট

‘পাকিস্তান দলের ৭ খেলোয়াড় ঝরে পড়বে’

‘পাকিস্তান দলের ৭ খেলোয়াড় ঝরে পড়বে’

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের সর্বশেষ আপডেট

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের সর্বশেষ আপডেট

সব ‘ফাঁস’ হয়ে যাবে আফগানিস্তানের

সব ‘ফাঁস’ হয়ে যাবে আফগানিস্তানের