ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

নিষিদ্ধ এক ক্রিকেটারই হবেন বিশ্বকাপে তুরুপের তাস: শেন ওয়ার্ন


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মার্চ ১৪, ২০১৯, ০৩:২৬ পিএম আপডেট: মার্চ ১৪, ২০১৯, ০৯:২৬ এএম
নিষিদ্ধ এক ক্রিকেটারই হবেন বিশ্বকাপে তুরুপের তাস: শেন ওয়ার্ন

টানা এক বছর জাতীয়াঙ্গনে নেই।অপক্ষোর প্রহর গুনছেন দলে ফেরার।অন্যদিকে দরজায় কড়া নাড়ছে ইংল্যান্ড এন্ড ওয়ালস বিশ্বকাপ।এখন থেকেই জল্পনা-কল্পনা কে হবেন দ্বাদশ বিশ্বকাপের তুরুপের তাস? এমনি মুহুর্তে সেই নিষিদ্ধ ক্রিকেটারকেই আসন্ন বিশ্বকাপের সেরা ক্রিটোর হিসেবে বিবেচনা করছেন কিংবদন্তি সেন ওয়ার্ন।

চলতি মাসের ২৯ তারিখে নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় দলে ফিরবেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ এবং ডেভিড ওয়ার্নার।আভাস মিলছে নির্বাসন শেষে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে অজি শিবিরে দেখা যেতে পারে এই দুই ক্রিকেটারকে।যদিও ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এ ব্যাপারে নিশ্চিত করে কিছু বলেননি।

পাকিস্তানের বিপক্ষে না থাকলেও বিশ্বকাপের আসর মাতাতে দেখা যাবে তাদের দুজনকেই।তার আগে আসন্ন বিশ্বকাপে তুরুপের তাস হবেন ডেবিড ওয়ার্নার।এমনটাই মনে করেন শেন ওয়ার্ন।

ওয়ার্নারের হয়ে জোরালো যুক্তি দাঁড় করিয়েছেন সর্বকালের সেরা লেগস্পিনার। ব্রিটিশ পত্রিকা টেলিগ্রাফকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘২০০৩ সালে আমিও ১২ মাস নির্বাসিত ছিলাম। তাই জানি, এতদিন মাঠের বাইরে থাকলে কতটা খিদে বেড়ে যায়। ড্রাগ সেবনের দায়ে ১ বছর নিষেধাজ্ঞা কাটানোর পরের চার বছর ছিল আমার ক্যারিয়ারের সেরা সময়। শারীরিক ও মানসিকভাবে একেবারে তরতাজা হয়ে মাঠে ফিরেছিলাম। খেলতে গিয়ে অদ্ভুত উত্তেজনা অনুভব করেছিলাম।’

সব ধরনের ক্রিকেট মিলিয়ে ১০০১ উইকেটের মালিক বলেন, ‘নিষেধাজ্ঞা কাটিয়ে আরও পরিপক্ক হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন ওয়ার্নার। প্রথম কয়েকটা ম্যাচে স্নায়ুচাপে ভুগতে পারেন। ধীরে ধীরে মানিয়ে নেবেন সর্বোচ্চ পর্যায়ে। অতীতের সবকিছু চূর্ণ করে স্বমহিমায় ফিরবেন। আমি মনে করি, ওয়ার্নারই হবেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়।’

উল্লেখ্য, নিষিদ্ধ থাকাকালীন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে সিলেট সিক্সার্সের হয়ে ওয়ার্নার ও কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে খেলেছেন স্মিথ। তবে কনুইয়ের ইনজুরি নিয়ে দেশে ফিরে যান দুজনেই। দেশে ফিরে ছুরি-কাছির নিজেও গেছেন দুজন।এখন সুস্থই আছেন তারা।

প্রসঙ্গত, ২০১৮ সালের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে ১ বছর এবং ক্যামেরন ব্যানক্রফটকে ৯ মাস নিষিদ্ধ করে অস্ট্রেলীয় বোর্ড। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে ব্যানক্রফটের নির্বাসনের মেয়াদ শেষ হয়েছে।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর
বিশ্বকাপের ম্যাচ দেখা যাবে যেসব চ্যানেলে

বিশ্বকাপের ম্যাচ দেখা যাবে যেসব চ্যানেলে

ক্রিকেটের ঘৃণিত একাদশে মুশফিক, বাদ যাননি পন্টিংও

ক্রিকেটের ঘৃণিত একাদশে মুশফিক, বাদ যাননি পন্টিংও

এমবাপ্পের পিএসজি ছাড়ার ইঙ্গিত

এমবাপ্পের পিএসজি ছাড়ার ইঙ্গিত

নেইমারের সঙ্গে আলোচনায় বসছেন তিতে

নেইমারের সঙ্গে আলোচনায় বসছেন তিতে

পাকিস্তান গর্ব করবে: আমির

পাকিস্তান গর্ব করবে: আমির

মাশরাফি আদর্শ নেতা: অনিল কুম্বলে

মাশরাফি আদর্শ নেতা: অনিল কুম্বলে