ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬

সেরা হয়ে শেষ করলেন রাজিন সালেহ


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: নভেম্বর ৮, ২০১৮, ০৭:২৬ পিএম
সেরা হয়ে শেষ করলেন রাজিন সালেহ

৩ নভেম্বর, নিজের শহর সিলেট থেকে পেশাদার ক্রিকেটকে বিদায়ের ঘোষণা দিয়েছিলেন এক সময়ের মাঠ কাঁপানো ব্যাটসম্যান রাজিন সালেহ। পাঁচদিন পর পাঁচশো কিলোমিটার দূরের শহর কক্সবাজারে ১৮ বছরের ক্রিকেট ক্যারিয়ারের শেষ টানলেন রাজিন সালেহ। 

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সিলেটের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে শেষ বারের মতো ব্যাটিংও করেছেন। পুরো ক্যারিয়ারে যেমন ছিলেন, শেষ বেলায় এসেও হারার আগে মানেননি হার। দুই ইনিংসেই পেয়েছেন লড়াকু দুই ফিফটি। একটাই আক্ষেপ থাকতে পারে, মাত্র ১৩ রানের জন্য শেষ দিনটা সেঞ্চুরি করে স্মরণীয় করে রাখতে পারলেন না।২২৪ বল খেলে শুভাগত হোমের বলে বোল্ড হয়ে শতক হাতছাড়ার আক্ষেপে পুড়েছেন তিনি।

প্রথম ইনিংসে ২৩৮ রানের পর রাজিনের ৮৭ রানের ইনিংসটির সঙ্গে জাকির আলীর ৭৭ ও সোহানুর রহমানের ৭০ রানে ভর করে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ৩০৩ রান তোলে সিলেট। শেষ দিনে দুই সেশন পার হয়ে যাওয়ার পর দ্বিতীয়বারের মতো আর ব্যাটিংয়ে নামার যুক্তি খুঁজে পাননি ঢাকা অধিনায়ক নাদিফ চৌধুরী। মেনে নেন ড্র। 

রাহেন সালেহ জীবনের শেষ ম্যাচে প্রথম ইনিংসে ৬৭ এবং দ্বিতীয় ইনিংসে ৮৭ করারর সুবাধে ম্যাচসেরার পুরস্কারটিও পেলেন রাজেন। 

রাজিন সালেহর ১৪৩ ম্যাচের প্রথম শ্রেণির ক্যারিয়ার তার আগেই শেষ হয়ে গেছে। ১৪৮ ম্যাচে ৩৬.০৮ গড়ে করেছেন ৮ হাজার ৪৮১ রান। ১৮টি সেঞ্চুরির পাশাপাশি করেছেন ৪৪টি ফিফটি। ১৮ বছরের প্রথম শ্রেণি ক্যারিয়ার তার, এর চেয়ে বেশি সময় ধরে খেলছেন শুধু তুষার ইমরান ও মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশের প্রথম শ্রেণিতে রাজিনের চেয়ে বেশি রান আছে শুধু তুষার ইমরান ও অলক কাপালির।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর
বিশ্বকাপ: লঙ্কান শিবিরে উত্তেজনা  চরমে, অবসরের ইঙ্গিত অধিনায়কের

বিশ্বকাপ: লঙ্কান শিবিরে উত্তেজনা চরমে, অবসরের ইঙ্গিত অধিনায়কের

আইপিএল শেষ প্রীতির ‘রহস্যময়ী’ ক্রিকেটারের

আইপিএল শেষ প্রীতির ‘রহস্যময়ী’ ক্রিকেটারের

দোয়া চাইলেন সাব্বির

দোয়া চাইলেন সাব্বির

শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে চরম নাটকীয়তা

শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে চরম নাটকীয়তা

আইপিএলের সেরা একাদশে রয়েছেন যারা

আইপিএলের সেরা একাদশে রয়েছেন যারা

মুখ খুললেন তাসকিন, সব গোমর ফাঁস

মুখ খুললেন তাসকিন, সব গোমর ফাঁস