ঢাকা বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮, ১ অগ্রাহায়ণ ১৪২৫
Sharp AC

ক্ষুব্ধ রোনালদোর সুরে আগুনের ফুলকি


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: নভেম্বর ৮, ২০১৮, ১২:০৩ পিএম আপডেট: নভেম্বর ৮, ২০১৮, ১২:০৫ পিএম
ক্ষুব্ধ রোনালদোর সুরে আগুনের ফুলকি
Sharp AC

প্রকৃতি তার নিয়মেই চলে। বাস্তবতাও তার উর্ধ্বে নয়। কোথাও গিয়ে হুট করে খাপ খেতে কয়জনইবা পারে। প্রয়োজন সময়, বুঝতে পারার তীতিক্ষা এবং কঠিন অধ্যাবসায়। এ যাত্রায় যারা জয়ী হয় তারা অনুকরণীয়, আর যারা হেরে যায় তারা ধ্বংসাত্বক- অচল মাল।

চ্যাম্পিয়ন্স লিগ ছেড়ে ক্রিস্টিয়ানো রোনালদো যখন ওল্ড লেডিদের ক্লাবে পা দিলেন তখন তাকে ‘বুড়ো’ অচল মাল বলেই খোঁটা দিয়েছেন অনেকেই। তবে কোচের অভয় পরিশ্রম-তীতিক্ষার গুণে তিনি সাকসেস। প্রকৃতির নিয়মে তিনি জুভিদের সঙ্গে নিজেদের মানিয়ে নিয়েছেন। ধারাবাহিক সাফল্য পাচ্ছেন। একের পর এক গোল করছেন এবং করাচ্ছেন।

সর্বশেষ বুধবার (৭ নভেম্বর) নিজের সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে নিজে গোল করেও জেতাতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো। জুভেন্টাসের হয়ে চ্যাম্পিয়নস লিগে গোল পাওয়ার অভিজ্ঞতাটা তাই খানিক অম্লমধুর হয়ে থাকল। একদম শেষ মুহূর্তে লিওনার্দো বোনুচ্চির ভুলে আত্মঘাতী গোল খেয়ে ২-১ গোলে ম্যাচ হারতে হয়েছে জুভেন্টাসকে। ম্যাচ শেষে বিরক্ত রোনালদোর কণ্ঠে তাই ঝরেছে হতাশা। ম্যাচ জেতার জন্য কিছুই করেনি ইউনাইটেড, এমনটাই বলেছেন তিনি।

‘চ্যাম্পিয়নস লিগ একটা বিশেষ প্রতিযোগিতা, যেখানে জয়ের দ্বারপ্রান্তে থাকলেও আপনি নিশ্চিন্ত হয়ে বসে থাকতে পারেন না, কেননা যেকোনো মুহূর্তে খেলার মোড় ঘুরে যেতে পারে’—ম্যাচ শেষে বলেছেন রোনালদো। এই ম্যাচে বেশ কয়েকটি গোলের সহজ সুযোগ নষ্ট করার খেসারত দিতে হয়েছে জুভেন্টাসকে। স্ট্রাইকার পাওলো দিবালা ও উইঙ্গার হুয়ান কুয়াদ্রাদো দুটি সহজ সুযোগ নষ্ট করেছেন। রোনালদোর কণ্ঠে তাই হতাশা ঝরেছে, ‘পুরো ৯০ মিনিট আমরা আধিপত্য দেখিয়ে খেলেছি। বেশ কয়েকটা ভালো সুযোগ পেয়েছিলাম, যেগুলো কাজে লাগাতে পারলে আমরা জয় নিয়েই মাঠ ছাড়তে পারতাম। কিন্তু সেটা না করে আমরা আগেই নিশ্চিন্ত হয়ে গিয়েছিলাম ম্যাচের ফল সম্পর্কে। আর এটার শাস্তিই পেয়েছি আমরা।’

ইউনাইটেডের বাজে খেলার ওপর ক্ষোভ ঝেড়েছেন রোনালদো, ‘এই জয় ইউনাইটেডের প্রাপ্য নয়। আর আমি চাইলেও ভাগ্যকে দোষ দিতে পারব না, কেননা আমরা নিজেরাই জয়টা তাদের একরকম উপহার দিয়ে এসেছি!’ তবে জুভেন্টাস যে জয়ের রাস্তায় ফিরবে, তা নিয়ে রোনালদো আশাবাদী, ‘এখন যত তাড়াতাড়ি সম্ভব এই হতাশা থেকে বের হয়ে আসতে হবে। আমরা নিঃসন্দেহে ম্যাচটা ভালো খেলেছি, আর এখনো আমরা গ্রুপের শীর্ষেই আছি।’

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর
আইপিএল: ব্যাঙ্গালুরু ছেড়ে দিল বড় ৩ তারকাকে

আইপিএল: ব্যাঙ্গালুরু ছেড়ে দিল বড় ৩ তারকাকে

আইপিএল: কলকাতায় চূড়ান্ত রাসেল-নারিনসহ ১৩ তারকা

আইপিএল: কলকাতায় চূড়ান্ত রাসেল-নারিনসহ ১৩ তারকা

আইপিএল: প্রিয় ক্রিকেটারকে ছেড়ে  গেইলকে রাখলেন প্রীতি

আইপিএল: প্রিয় ক্রিকেটারকে ছেড়ে গেইলকে রাখলেন প্রীতি

সাকিবরে হায়দরাবাদে চূড়ান্ত ১৭ তারকা

সাকিবরে হায়দরাবাদে চূড়ান্ত ১৭ তারকা

আইপিএলে দল পেলেন ডেভিড ওয়ার্নার

আইপিএলে দল পেলেন ডেভিড ওয়ার্নার

৭ বিদেশিসহ ১৮ ক্রিকেটার চূড়ান্ত মুম্বাই ইন্ডিয়ান্সের

৭ বিদেশিসহ ১৮ ক্রিকেটার চূড়ান্ত মুম্বাই ইন্ডিয়ান্সের

Best Electronics AC mela