ঢাকা মঙ্গলবার, ২৩ অক্টোবর, ২০১৮, ৮ কার্তিক ১৪২৫
Sharp AC

বঙ্গবন্ধু গোল্ডকাপ চ্যাম্পিয়ন ফিলিস্তিন


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১২, ২০১৮, ০৮:৩২ পিএম আপডেট: অক্টোবর ১২, ২০১৮, ০৯:০৯ পিএম
বঙ্গবন্ধু গোল্ডকাপ চ্যাম্পিয়ন ফিলিস্তিন
Sharp AC

বঙ্গবন্ধু গোল্ড কাপের পঞ্চম আসরের ফাইনালে মুখোমুখি হয় তাজিকিস্তান এবং ফিলিস্তিন। দুই দলের মধ্যে হয় হাড্ডাহাড্ডি লড়াই। নির্ধারিত সময়ে গোল না হওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। তাতেও কোনো ফল আসেনি। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে। আর সেখানে ফিলিস্তিন জিতেছে ৪-৩ গোলের ব্যবধানে।

শুক্রবার (১২ অক্টোবর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হয় ম্যাচটি। 

টাইব্রেকারে তাজিকিস্তানের তুরসুনভ কমরোন ও তাবরেজি দাভলাতমিরের শট ফিরিয়ে ফিলিস্তিনের জয়ের নায়ক গোলরক্ষক রামি হামাদা। টাইব্রেকারে ফিলিস্তিনের গোল করেন জোনাথন জোরিল্লা, মাহমুদ আলিউইসাত, মুসাব বাতাত ও আব্দুল্লাতিফ আলবাহাদারি।

ফাইনাল শেষে চ্যাম্পিয়ন তাজিকিস্তান দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা।

ম্যাচের শুরু থেকে একে অপরের আক্রমণভাগ বাঙার চেষ্টা করেন। ২৩তম মিনিটে প্রথম একটি সুযোগ পায় ফিলিস্তিন। হেলাল মুসার জোড়ালো শট বাম দিকে ঝাঁপিয়ে প্রতিহত করেন তাজিকিস্তানের গোলরক্ষক রিজুয়েভ রুস্তম। 

২৬তম পর খালেদ সলেম তৈরি করেছিলেন সহজ সুযোগ। দুই ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়ে শট নিলে তা ফিরে আসে পোস্টে লেগে। 

৩০তম মিনিটে বক্সের বাইরে থেকে ইসলাম বাতরানের শট ফিস্ট করেন তাজিক গোলরক্ষক।

৩৪তম মিনিটে উত্তেজনা ও খেলোয়াড়দের মধ্যে হাতাহাতি শুরু হয় একটি ফাউলকে কেন্দ্র করে। তাজিকিস্তানের ফাতখুল্লুকে ফাউল করেন ফিলিস্তিনের মারাবাকে। তারপর ফাতখুল্লু উঠে মাথা দিয়ে গুঁতো দেন মারাবাকে। তারপর শুরু হয় দুই দলের খেলোয়াড়দের মধ্যে ধাক্কাধাক্কি ও হাতাহাতি। বাংলাদেশের রেফারি মিজানুর রহমান লালকার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন তাজিকিস্তানের অধিনায়ক ফাতখুল্লুকে। বাকি ৮৬ মিনিট তাজিকিস্তানকে খেলতে হয় ১০ জন নিয়ে।

দ্বিতীয়ার্ধে ফিলিস্তিন প্রথম সুযোগ তৈরি করে ৫০তম মিনিটে। বাম দিক দিয়ে ঢুকে যে শট নেন তিনি, তা লাফিয়ে ফিস্ট করে বাইরে পাঠান তাজিকিস্তানের গোলরক্ষক রিজুয়েভ রুস্তম। 

৫৬তম মিনিট পর এগিয়ে যাওয়ার সুযোগ পায় তাজিকিস্তান। কিন্তু মাঝ মাঠ থেকে উড়ে আসা বলের ফ্লাইট মিস করলে এরগাসেভ জাহাঙ্গীর সে সুযোগ কাজে লাগাতে পারেননি।

পরে অতিরিক্ত ১৫ মিনিটের খেলা দেয়া হয়। এখানেও নেই গোলের দেখা। ফের ১৫ মিনিট। তাও ব্যর্থ। এরপর টাইব্রেকার। আর সেখানে সফল ফিলিস্তিন।
 

গোনিউজ২৪/এএস
 

খেলা বিভাগের আরো খবর
চট্টগ্রামে একই ‘ভয়’ দুই দলের

চট্টগ্রামে একই ‘ভয়’ দুই দলের

তাহলে কি বিশ্বকাপ খেলবেন না ধোনি?

তাহলে কি বিশ্বকাপ খেলবেন না ধোনি?

রাব্বির শুরুটা শূণ্য দিয়েই হয়

রাব্বির শুরুটা শূণ্য দিয়েই হয়

আমিরাতে টি-টেন লিগে এক ঝাঁক ভারতীয়

আমিরাতে টি-টেন লিগে এক ঝাঁক ভারতীয়

ডিকওয়ালার ৫ রানের আক্ষেপ

ডিকওয়ালার ৫ রানের আক্ষেপ

ঘুম ভেঙেছে শ্রীলঙ্কার

ঘুম ভেঙেছে শ্রীলঙ্কার

Best Electronics AC mela