ঢাকা রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮, ৩ অগ্রাহায়ণ ১৪২৫
Sharp AC

নেইমার নয়, ফরাসি তরুণকেই দলে ভিড়াবে রিয়াল


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জুলাই ১২, ২০১৮, ০৮:৪২ পিএম
নেইমার নয়, ফরাসি তরুণকেই দলে ভিড়াবে রিয়াল
Sharp AC

ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে নাম লিখিয়েছেন জুভেন্টাসে। দলের অন্যতম ভরসা চলে যাওয়ায় বিপাকে পড়ে রিয়াল মাদ্রিদ। তাই সিআরসেভেনের শূন্য জায়গা ফিলাপ করতে মরিয়া রিয়াল। ইতোদধ্যে সম্ভাব্য বিকল্প হিসেবে পছন্দের তালিকায় লিখে নিয়েছে ১০ জনের নাম।  আর সেই তালিকার এক নম্বরে ব্রাজিল তারকা নেইমার। পিএসজির তারকাকে দলে ভেড়ানোর দিকেই রিয়াল কর্তাদের ঝোক বেশি। কিন্তু কর্তাদের সঙ্গে রিয়াল সমর্থকদের পছন্দে বিস্তর ফারাক। নেইমার নন, রোনালদোর বিকল্প হিসেবে রিয়াল সমর্থকদের ফেভারিট কিলিয়ান এমবাপে।

শুধু পছন্দ নয়, ৫৪ শতাংশ রিয়াল সমর্থক দলে চাইছেন এমবাপেকে। আন্দাজে নয়, রীতিমতো ভোটের মাধ্যমেই নিজেদের রায়টা জানিয়ে দিয়েছে রিয়াল সমর্থকেরা। রোনালদোর জায়গায় কাকে দেখতে চান, এই প্রশ্নে রিয়াল সমর্থকদের জন্য ভোটের আয়োজন করেছিল স্পেনের জনপ্রিয় ক্রীড়া দৈনিক মার্কা। এই ক্রীড়া দৈনিকটি আবার রিয়াল মাদ্রিদের মুখপাত্র হিসেবেই পরিচিত।

উক্ত ভোটে রিয়াল সমর্থকরা রোনালদোর পরিবর্তে তরুণ ফরাসিকেই চাচ্ছে। সেখানে এমবাপের নামের উপর ভোট পড়েছে ৫৪ শতাংশ। সমর্থকদের পছন্দের তালিকায় ফরাসি এই তরুণের পর আছেন চেলসির বেলজিয়ান মিডফিল্ডার/ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড। রাশিয়া বিশ্বকাপে বিশেষ নজর কাড়া হ্যাজার্ডের পক্ষে ভোট পড়েছে ১৫ শতাংশ।

রিয়াল কর্তৃপক্ষ যাকে দলে ভেড়ানোর জন্য মরিয়া, সেই নেইমার আছেন সমর্থকদের পছন্দের তালিকার তিন নম্বরে। ভোটে অংশ নেওয়ার মধ্যে ১৪ শতাংশ সমর্থক রোনালদোর জায়গায় বার্নাব্যুতে দেখতে চান নেইমারকে। রাশিয়া বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পাওয়ার দৌড়ে এগিয়ে থাকা হ্যারি কেনও আছেন রিয়ালের পছন্দের তালিকায়।

রিয়াল সমর্থকদের পছন্দের তালিকায় ইংল্যান্ডের অধিনায়ক আছেন ৪ নম্বরে। ভোট দাতাদের ১০ শতাংশ সমর্থক চান হ্যারিকেনকে। রিয়ালের ওই তালিকায় বাকি যে ৬ জন আছেন, সেই ৬ জন মিলে পেয়েছেন বাকি ৭ শতাংশ ভোট।

তবে এমপারে প্রতি রিয়ালেরও দুর্বলতা রয়েছে।  ফরাসি এই তরুণকে গত মৌসুমেই কিনতে চেয়েছিল রিয়াল। ১৮০ মিলিয়ন ইউরোর লোভনীয় প্রস্তাবও দিয়েছিল। কিন্তু এমবাপের তৎকালীন মোনাকো রিয়ালের প্রস্তাবে রাজি হলেও এমবাপে নিজে তা প্রত্যাখ্যান করেন। রিয়ালকে হতাশ করে ফ্রান্সের বিস্ময়বালক বেছে নেন স্বদেশি ক্লাব পিএসজিকে।

তবে তরুণ ফরাসি না বললেও হাল ছাড়েননি রিয়াল কর্তারা।  শুধু নেইমারকে নয়, তার সতীর্থকেও দলে আনার জন্য তদবির চালিয়ে যাচ্ছে রিয়াল।  এই তো দিন কয়েক আগেই গুঞ্জন ছড়ায়, এমবাপেকে ২৭২ মিলিয়ন ইউরোয় কিনতে যাচ্ছে রিয়াল। রিয়াল অবশ্য সেই গুঞ্জন উড়িয়ে দিয়েছে। কিন্তু পিএসজি থেকে এমবাপেকে বাগিয়ে নেওয়ার জন্য রিয়াল যে সব রকমই চেষ্টাই করে যাচ্ছে, সেটা স্পষ্টই।

আর কেনইবা তরুণ ফরাসিকে সমর্থন করবেন না ফুটবলপ্রেমীরা।  এমপাপে যে চলমান রাশিয়া বিশ্বকাপে পায়ের জাদুতে দারুণ নৈপূণ্য দেখিয়েছেন।  যা হৃদয় ছুঁয়েছে ফুটবলপ্রেমীদের।

রাশিয়ায় তার শৈল্পিক পারফরম্যান্সই হয়তো নিয়ে গেছে রিয়াল সমর্থকদের পছন্দের মগডালে। আর সমর্থকদের চাহিদা দেখে এমবাপেকে কেনার জন্য রিয়াল কর্তাদের ক্ষুধা নিশ্চয় আরো বেড়ে যাবে। 

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর
ধাওয়ান থেকে যুবরাজ, আইপিএলে কোন দল ছেঁটে ফেলল কাদের?

ধাওয়ান থেকে যুবরাজ, আইপিএলে কোন দল ছেঁটে ফেলল কাদের?

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়সূচি

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়সূচি

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা

ব্রাজিল ২, উরুগুয়ের ৬, তবুও জিতল ব্রাজিল

ব্রাজিল ২, উরুগুয়ের ৬, তবুও জিতল ব্রাজিল

মেসির অভাব বুঝতে দিল না তরুণরা

মেসির অভাব বুঝতে দিল না তরুণরা

সরফরাজের ৪,নিউজিল্যান্ড বিধ্বস্ত ১৫৩ রানে

সরফরাজের ৪,নিউজিল্যান্ড বিধ্বস্ত ১৫৩ রানে

Best Electronics AC mela