ঢাকা রবিবার, ১৯ আগস্ট, ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫
Beta Version
Sharp AC

জার্মানি দল থেকে বাদ গত বিশ্বকাপ ফাইনালের নায়ক 


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: মে ১৬, ২০১৮, ০৪:১৫ পিএম আপডেট: মে ১৭, ২০১৮, ০৪:২৩ এএম
জার্মানি দল থেকে বাদ গত বিশ্বকাপ ফাইনালের নায়ক 
Sharp AC

ব্রাজিলে তার গোলেই গত বার বিশ্বকাপ জিতেছিল জার্মানি। অথচ বিস্ময়কর ভাবে সেই মারিও গোৎজেরকেই রাশিয়া বিশ্বকাপের দল থেকে ছেঁটে ফেললেন জার্মানির ম্যানেজার জোয়াকিম লো।

কে না জানে, আর্জেন্টিনার বিরুদ্ধে ফাইনালের অতিরিক্ত সময়ে বরুসিয়া ডর্টমুন্ডের স্ট্রাইকার গোৎজের গোলেই শেষ হাসি হেসেছিল জার্মানরা। তাই এবারের দলে তাকে না রাখা নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল ওয়েবসাইটগুলোয় সমালোচনার ঝড় উঠেছে। জার্মানি আপাতত ২৭ জনের দল জানিয়েছে। চূড়ান্ত ২৩ জনকে বেছে নেওয়া হবে ৬ জুনের আগেই। গোৎজেকে না নেওয়া হলেও জোয়াকিম লো কিন্তু রাশিয়াতে ম্যানুয়েল নয়্যারকে পাওয়ার আশা ছাড়েননি। অথচ গত সেপ্টেম্বরে পা ভাঙায় অনেক দিন তাকে গোলপোস্টের নীচে দেখা যায়নি।

জার্মান ফুটবল সংস্থার একটি বিশ্বস্ত সূত্র জানাচ্ছে, রাশিয়াতে নিয়ে যাওয়া হবে ম্যানচেস্টার সিটির লেরয় সানে ও ইলকায় গুন্দোয়ানকে। সঙ্গে চেলসির আন্তোনিও রুডিগার ও আর্সেনালের মেসুত ওজিলও সম্ভবত চূড়ান্ত দলে থাকছেন। অথচ সাম্প্রতিক ফর্মের বিচারে ওজিলেরই বাদ পড়ার সম্ভাবনা রয়েছে বলে শোনা যাচ্ছিল। ওজিল ও গুন্দোয়ান সম্প্রতি তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোগানোর সঙ্গে ছবি তুলে যথেষ্ট সমালোচিত হয়েছিলেন। এমনকী জার্মান ফুটবল সংস্থার তরফ থেকেও সরকারি ভাবে তাদের কাজের নিন্দা করা হয়। তাই অনেকের আশঙ্কা ছিল বিশ্বকাপের দল গড়ার সময় এই ঘটনার প্রভাব পড়লেও পড়তে পারে। শেষ পর্যন্ত অবশ্য তেমন কিছুই হয়নি। 

এ দিকে আর একটা বড় খবর,  জোয়াকিম লো-র সঙ্গে ২০২২ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করে ফেলল জার্মানি। স্বভাবতই বিশ্বজয়ী ম্যানেজারের ক্লাব কোচিংয়ে আসার সম্ভাবনাও অনেকটাই কমে গেল। অবশ্য বিশ্বকাপে জার্মানি সফল না হলে কী হবে সেটা এখনই বলা যাচ্ছে না। নয়্যাররা রাশিয়াতে খেলবে গ্রুপ এফ-এ। এই গ্রুপের অন্য দেশগুলি হল মেক্সিকো, সুইডেন ও দক্ষিণ কোরিয়া। জার্মানির প্রথম খেলা ১৭ জুন।     

একনজরে স্কোয়াড:

গোলকিপার:– বার্নাড লেনো (বেয়ার লেভারকুসেন), ম্যানুয়েল ন্যুয়র (বায়ার্ন মিউনিখ), মার্ক-আন্দ্রে টার স্টেগান (বার্সেলোনা) , কেভিন ট্র্যাপ (পিএসজি)

ডিফেন্ডার:– জেরোমি বোয়েতাং (বায়ার্ন মিউনিখ), মাথিয়াস গিন্টার (বরুশিয়া মুনচেনগ্ল্যাডব্যাক), জোনাস হেক্টর (কোলন), ম্যাটস হুমেলস (বায়ার্ন মিউনিখ), জোসুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ), মার্ভিন প্লাতেনহার্ড (হেরথা বার্লিন) , অ্যান্তোনিও রুইডিগের (চেলসি), নিকলাস শুয়েলে (বায়ার্ন মিউনিখ) , জোনাথন তাহ (বেয়ার লেভারকুসেন)

মিডফিল্ডার / ফরোয়ার্ড:– জুলিয়ান  ব্র্যান্ডট (বেয়ার লেভারকুসেন ), জুলিয়ান ড্রাক্সলার (পিএসজি), মারিও গোমেজ (ভিএফবি স্টুটগার্ট), লিঁও গোরেতাজকা (শালখে), ইলকে গুন্ডুগান (ম্যানচেস্টার সিটি ), সামি খেদিরা (জুভেন্তাস), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), থমাস মুলার (বায়ার্ন মিউনিখ), মেসুট ওজিল (আর্সেনাল), নিলস পিটারসেন (ফ্রেইবার্গ), মার্কো রিউস (বরুশিয়া ডর্টমুন্ড), সিবেস্টিয়ান রুডি (বায়ার্ন মিউনিখ), লেরস সানে (ম্যানচেস্টার সিটি ), টিমো ওয়ার্নার (আরবি লিপজিগ)। 

গোনিউজ২৪/এএস 

খেলা বিভাগের আরো খবর
কোহলির বুকে ছুরি বসালেন আদিল রশিদ!

কোহলির বুকে ছুরি বসালেন আদিল রশিদ!

জমকালো আয়োজনে ইন্দোনেশিয়ায় এশিয়ান গেমসের উদ্বোধনী অনুষ্ঠান

জমকালো আয়োজনে ইন্দোনেশিয়ায় এশিয়ান গেমসের উদ্বোধনী অনুষ্ঠান

ভারতকে ভারতের মাটিতে হারাতে চাই: ইমরান খান

ভারতকে ভারতের মাটিতে হারাতে চাই: ইমরান খান

লড়াই করেও হেরে গেল বাংলাদেশ

লড়াই করেও হেরে গেল বাংলাদেশ

বাংলাদেশের জালে ভারতের গোল

বাংলাদেশের জালে ভারতের গোল

১০ বছর পূর্তির দিনে কোহলির ব্যাটে তাণ্ডব

১০ বছর পূর্তির দিনে কোহলির ব্যাটে তাণ্ডব

Best Electronics AC mela