ঢাকা বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮, ১ ভাদ্র ১৪২৫
Beta Version
Sharp AC

হাতাহাতি, লাল কার্ড উত্তেজনায় ড্র এল ক্লাসিকো


গো নিউজ২৪ | তারিকুল প্রকাশিত: মে ৭, ২০১৮, ০৮:৫০ এএম
হাতাহাতি, লাল কার্ড উত্তেজনায় ড্র এল ক্লাসিকো
Sharp AC

এল ক্লাসিকো মানেই ফুটবল বিশ্বে অন্যরকম কিছু। রোববার রাতে ন্যু ক্যাম্পে তার ব্যাতিক্রম হলো না। কি ছিলো না লা লিগার এই ম্যাচে। টানটান উত্তেজনা লাল কার্ড, হলুদ কার্ড, হাতাহাতি অবশেষে চরম উত্তেজনার এল ক্লাসিকো ড্র। গোনিউজের পাঠকদের জন্য গতকালই বলা হয়েছিলো শিরোপার লড়াই শেষ, মর্যাদার লড়াই শুরু। যে মর্যাদার লড়াইয়ে কেউ কাউকে এক চুলও ছাড় দিতে রাজি নয়।

বিগ ম্যাচ এল ক্লাসিকো আর সেখানে পোষ্টার বয়রা গোল করবেন না তা কি করে হয়? ম্যাচটিতে গোল পেলেন দু‘দলের সেরা তারকা লিওলেন মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। উত্তেজনায় ভরপুর ম্যাচটি ২-২ গোল ড্র হয়। 

প্রথমার্ধেই মেসি ফাউল করে হলুদ কার্ড দেখেছেন। হলুদ কার্ডের দেখা পেয়েছেন সুয়ারেজও। সার্জিও রবার্তো প্রথমার্ধেই শেষ কয়েক সেকেন্ড আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। রিয়ালের রামোস, ভারান, নাচোকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করে দেন রেফারি। দ্বিতীয়ার্ধে এসে গ্যারেথ বেল ও মার্সেলো হলুদ কার্ড দেখলে রিয়ালের রক্ষণের সবার হলুদ কার্ডের ‘কোটা’ পূরণ হয়। এবার বুঝুন কতটা আগুনের ফুলকি ছুটেছিল মাঠের এ মাথা ও মাথা!

গোল করার পর মেসির উদযাপন।

ম্যাচের সবচেয়ে বড় অঘটনটি ঘটে ৪৪তম মিনিটে বার্সা স্ট্রাইকার সুয়ারেজের সাথে হাতাহাতিতে জড়িয়ে যান রিয়াল অধিনায়ক রামোস। যার ফলে রেফারি দু‘জনকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন। 

  • উত্তেজনায় ভরা ম্যাচ ২-২ গোলে ড্র।
  • গোল করেন মেসি ও রোনালদো।
  • দুইদলের আট জন খেলোয়ার কার্ড দেখেছেন।

তবে ১১ মিনিটে ম্যাচের প্রথম গোলটি করেন লুইস সুয়ারেজ। দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাক থেকে ডান পাশ দিয়ে সার্জি রবের্তোর বাড়ানো ক্রসে ভলি থেকে অসাধারণ এক গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে দেন উরুগুইয়ানের এ স্ট্রাইকার। বার্সার গোল উদযাপন বেশিক্ষণ টিকেনি। ৪ মিনিট পরে বার্সার জালে বল পাঠায় রিয়ালের সেরা তারকা রোনালদো। 

গোল করছেন রোনাদো।

১-১ সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে দু’দল। বিরতির পর ম্যাচের ৫২তম মিনিটে লুইস সুয়ারেজের দূর্দান্ত পাসে লিওলেন মেসি রিয়াল গোল রক্ষককে পরাস্ত করেন। ব্যাবধান দাঁড়ায় ২-১। ৫৪তম মিনিটে অফসাইডের ফাঁদে পড়ে সুয়ারেজের আরেকটি গোল বাতিল হলে স্কোরলাইনে অপরিবর্তিত থাকে।

পিছিয়ে গোল শোধে মরিয়া রিয়াল মাদ্রিদ। ৭২তম মিনিটে গ্যারেথ বেলের গোলে সমতায় ফিরে রিয়াল। ম্যাচের বাকি সময়ে কোন দলই আর গোলেল দেখা পায়নি। 

এই ড্র-এর ফলে লিগে ৮৭ পয়েন্ট নিয়ে শীর্ষে লা লিগা জয়ীরা। অপরাজিত থেকে মৌসুম শেষ করার পথে আরও এক ধাপ এগিয়ে গেলো বার্সা।

গোনিউজ২৪/টিআই    

খেলা বিভাগের আরো খবর
রিয়ালের পথে মোহাম্মদ সালাহ!

রিয়ালের পথে মোহাম্মদ সালাহ!

চরম ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

চরম ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

ইংলিশদের হয়ে খেলতে জম্মভূমি ছাড়ছেন  জিম্বাবুয়ের তারকা

ইংলিশদের হয়ে খেলতে জম্মভূমি ছাড়ছেন জিম্বাবুয়ের তারকা

ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

ভুটানের জালে মেয়েদের পাঁচ গোল

ভুটানের জালে মেয়েদের পাঁচ গোল

হটাৎ অবসরের ডেটলাইন দিলেন লুকাকু

হটাৎ অবসরের ডেটলাইন দিলেন লুকাকু

Best Electronics AC mela