ঢাকা শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮, ৭ বৈশাখ ১৪২৫
Beta Version
Sharp AC

বার্সাকে উড়িয়ে সেমিতে রোমা


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১১, ২০১৮, ০৮:৪৭ এএম আপডেট: এপ্রিল ১১, ২০১৮, ০৯:১৭ এএম
বার্সাকে উড়িয়ে সেমিতে রোমা
Sharp AC

ইউরোপা সেরার দৌড়ে হেভিওয়েট বার্সাকে ছিটকে দিয়ে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে এই প্রথম সেমিতে উঠল রোমা। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের লড়াই মেসি,সুয়ারেজরা খাতাই খুলতে পারলেন না। জেকো, দি রোসি ও কোস্তাসের গোলে ৩-০ বার্সাকে হারল রোমা।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রোমাকে ৪-১ ব্যবধানে হারিয়েছিল বার্সেলোনা। তাই সেমিতে যাওয়ার জন্য ইতালির ক্লাবটিকে শুধু হারালেই হত না রাখতে হত বড় ব্যবধান। একপ্রকার অসাধ্য সাধন করে মেসিদের চ্যাম্পিয়নস লিগের লড়াই থেকে ছিটকে দিয়ে সেমি ফাইনালে পৌঁছল রোমা।

ম্যাচের ষষ্ঠ মিনিটে ডেনিয়েল রোসির লম্বা ক্রস থেকে বল পেয়ে যান রোমার জেকো। বার্সার জালে বল জড়াতে জোকোর কোনো সমস্যা হয়নি (১-০)। চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার বিপক্ষে এ নিয়ে শেষ তিন ম্যাচে তিন গোল করেন জেকো। ম্যাচের শুরুতেই গোল হজমের ধকল সামলাতে বার্সাকে বেশ সময় নিতে হয়েছে। অন্যদিকে ১-০ গোলে এগিয়ে থেকে রোমা অনেকটা উজ্জীবিত হয়ে খেলে।

ম্যাচের ২৯তম মিনিটে বেশ ভালো সুযোগ পায় রোমা। ফ্যাজিওর দুর্দান্ত ক্রস থেকে প্যাটট্রক শিক ঠিকঠাক মাথা ছোঁয়াতে পারলেই রোমা ২-০তে এগিয়ে যেত। কিন্তু সেটা হয়নি। তাঁর হেড ঠিকানা খুঁজে না পেলে ১-০তেই সন্তুষ্ট থাকতে হয় স্বাগতিকদের। 

৩৭তম মিনিটে আর্জেন্টাইন তারকা ফ্লোরেনজির ক্রস থেকে দ্বিতীয় গোলের সুযোগ হাতছাড়া করেন জেকো। পরের মিনিটে পাল্টা আক্রমণে উঠে আসে বার্সেলোনা। লুইস সুয়ারেজকে ফাউল করলে ফ্রি-কিক পায় বার্সেলোনা। কিন্তু ২৫ গজ দূর থেকে নেওয়া মেসির শট বারের ওপর দিয়ে চলে গেলে সমতায় ফিরতে ব্যর্থ হয় ভালভার্দের শিষ্যরা। 

এরই মধ্যে প্রথমার্ধের খেলা শেষ হয়।দ্বিতীয়ার্ধে নিজেদের আর ফিরে পায়নি বার্সা। উল্টো দুই গোল হজম করে বসে মেসি–সুয়ারেজরা। রোমার পক্ষে ৫৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন ডেনিয়েল ডি রোসি। রোমার ফরোয়ার্ড জেকোকে ফাউল করেন বার্সার রক্ষণ সামাল দেওয়া জেরার্ড পিকে।

এরপর ৮২তম মিনিটে বার্সার কফিনে শেষ পেরেক ঠোকেন মানোলাস (৩-০)।ফলে প্রথম লেগে ৪-১ গোলের জয় আর দ্বিতীয় লেগে ৩-০ গোলের হার। অ্যাওয়ে গোলের হিসেবে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিল বার্সেলোনা।

গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর
রশিদকে মারার কারণ জানালেন গেইল

রশিদকে মারার কারণ জানালেন গেইল

চলে গেলেন ‘মোহামেডানের মনু’

চলে গেলেন ‘মোহামেডানের মনু’

বাদ পড়া মোসাদ্দেকের সেঞ্চুরি

বাদ পড়া মোসাদ্দেকের সেঞ্চুরি

অবশেষে আর্সেনাল ছাড়ার ঘোষণা ওয়েঙ্গারের 

অবশেষে আর্সেনাল ছাড়ার ঘোষণা ওয়েঙ্গারের 

গেইলদের মুখে পড়ার আগে নাইটদের যা মাথায় রাখতে হবে

গেইলদের মুখে পড়ার আগে নাইটদের যা মাথায় রাখতে হবে

‘ক্রিস নামটা ভুলে যাবেন না’

‘ক্রিস নামটা ভুলে যাবেন না’

Best Electronics AC mela