ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫
Sharp AC

মেসি-নেইমারকে ছাড়িয়ে গেলেন রিয়াল তারকা


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০১৮, ০৭:৫৯ পিএম
মেসি-নেইমারকে ছাড়িয়ে গেলেন রিয়াল তারকা
Sharp AC

ফুটবলে একটি টিমওয়ার্ক খেলা এখানে ‘ওয়ান ম্যান শো’ ম্যাচ জয়ের নজির খুব কম দেখা যায়। দশ জনের সম্মিলিত প্রচেষ্টোয় একজন গোল করেন। কিন্তু যিনি গোল করেন প্রাত প্রদীপের আলোয় সবসময় তিনিই থাকেন।তবে গোল তৈরীর ক্ষেত্রে সর্বশেষ তুলির আচর যিনি দেন তাকেই বলা হয় অ্যাসিস্ট প্লেয়ার অর্থাৎ গোলে সহয়তাকারী।

আধুনিক ফুটবলে তাদের কদর বেশ ভালোই।বিশ্বের অন্যতম সেরা ফুটবলার মেসি, নেইমাররা এখন নিজে গোল করছেন আবার কখনো তুলনামুক সুবিধা জনক অবস্থানে থাকা সতীর্থকে দিয়ে গোল কারাচ্ছেন। তখন অ্যাসিস্ট করে অলোচনায় আসেন। কিংবা বছর শেষে ব্যালন ডি’অর পুরষ্কার দেওয়ার সময় এগুলো বিবেচনায় আনা হয়। 

চলতি মৌসুমে বিধ্বস্ত রিয়ালকে স্বরূপে ফেরাতে সতীর্থদের গোলে সহায়তা (অ্যাসিস্ট) করে নতুন রেকর্ড গড়েছেন রিয়াল মাদ্রিদ উইঙ্গার লুকাস ভাসকেজ।

মিনিটের হিসাবে সবচেয়ে বেশি অ্যাসিস্ট করে ইউরোপের সেরা পাঁচটি লিগে রেকর্ড গড়েছেন ভাসকেজ। এই রেকর্ড গড়ার পথে চলতি মৌসুমে সতীর্থদের দুর্দান্ত অ্যাসিস্ট করা মেসি ও নেইমারকে পেছনে ফেলেছেন ভাসকেজ।

চলতি মৌসুমে লা লিগায় এখন পর্যন্ত ভাসকেজ সতীর্থদের গোলে অ্যাসিস্ট করেছেন ৭টি। এর ফলে প্রতি ১৩৫.৭১ মিনিটে একটি করে অ্যাসিস্ট এসেছে ২৬ বছর বয়সি এ তারকার কাছ থেকে। এই তালিকায় রিয়াল তারকা ভাসকেজের পরই রয়েছেন পিএসপির ফরোয়ার্ড নেইমার। লিগ ওয়ানে প্রতি ১৩৭.৩৫ মিনিটে একটি করে অ্যাসিস্ট করেছেন তিনি। তৃতীয় অবস্থানে আছেন পাঁচ বারের বিশ্বসেরা ফুটবলার লিওলেন মেসি। ১৮২.৫ মিনিটে আর্জেন্টাইন তারকার অ্যাসিস্ট একটি করে। 

গোনিউজ২৪/টিআই

খেলা বিভাগের আরো খবর
বাংলাদেশ পারেনি, পেরেছে আফগানিস্তান

বাংলাদেশ পারেনি, পেরেছে আফগানিস্তান

নিষিদ্ধ হলেন রোনালদো

নিষিদ্ধ হলেন রোনালদো

৩ ম্যাচে প্রতিপক্ষের  জালে বাংলাদেশের ২৫ গোল

৩ ম্যাচে প্রতিপক্ষের জালে বাংলাদেশের ২৫ গোল

ধোনির বুদ্ধির কাছে হারল সাকিব

ধোনির বুদ্ধির কাছে হারল সাকিব

কাঁদছে বাংলাদেশ, উড়ছে আফগানিস্তান

কাঁদছে বাংলাদেশ, উড়ছে আফগানিস্তান

লিটন দাসের মহা উন্নতি

লিটন দাসের মহা উন্নতি

Best Electronics AC mela