ঢাকা বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮, ৩ কার্তিক ১৪২৫
Sharp AC
চ্যাম্পিয়ন্স লিগ

রিয়ালের কাছে ধরাশয়ী নেইমারের পিএসজি


গো নিউজ২৪ প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০১৮, ০৩:৫৯ এএম
রিয়ালের কাছে ধরাশয়ী নেইমারের পিএসজি
Sharp AC

কথায় আছে ঘুমন্ত সিংহকে জাগাতে নেই। রিয়ালের ক্ষেত্রেও তাই হয়েছে।  স্প্যানিশ কাপ থেকে বিদায় নেওয়া, লা লিগায় অনেক পিছিয়ে পড়া রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন্স লিগে সেই চেনা রূপেই। ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজিকে হারিয়েছে জিনেদিন জিদানের দল।

বুধবার (১৪ফেব্রুয়ারি) রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে ৩-১ গোলের জয়ে বর্তমান চ্যাম্পিয়নদের অন্য গোলটি করেন মার্সেলো। আদ্রিওঁ রাবিওর গোলে ম্যাচের শুরুতে এগিয়ে গিয়েছিল পিএসজি।

শুরু থেকে চাপ সৃষ্টি করে খেলা রিয়াল মাদ্রিদই ম্যাচে প্রথম সুযোগটা পায়। ডি-বক্সের বাইরে থেকে টনি ক্রুসের শট ডানে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক আলফুঁস আরিওলা।

২৬তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে রোনালদোর ফ্রি-কিক ক্রসবারের উপর দিয়ে যায়। দুই মিনিট পর গ্রুপ পর্বের ছয় ম্যাচে রেকর্ড নয় গোল করা এই ফরোয়ার্ডকে বঞ্চিত করেন গোলরক্ষক। বাঁ দিক-থেকে মার্সেলোর বাড়ানো বল ধরে ডি-বক্সের ভেতর থেকে জোরালো শট নিয়েছিলেন রোনালদো। বল প্রতিহত হয় এগিয়ে আসা আরিওলার মুখে লেগে।

৩৩তম মিনিটে খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় পিএসজি। বাঁ দিক থেকে কিলিয়ান এমবাপের ক্রসে ব্যাকহিল করেছিলেন নেইমার। বল পেয়ে ডান পায়ের শটে জালে পাঠান ফরাসি মিডফিল্ডার আদ্রিওঁ রাবিও।

পাঁচ মিনিট পর ব্যবধান বাড়ানোর দারুণ সুযোগ পেয়েছিল অতিথিরা। বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়া নেইমারের কাছ থেকে পাস পেয়ে শট নিয়েছিলেন কাভানি, কোনোমতে পা বাড়িয়ে ঠেকান কাসেমিরো।

৪৩তম মিনিটে বেনজেমার জোড়ালো শট ঝাঁপিয়ে ঠেকান আরিওলা। তবে একটু পরই রোনালদোর পেনাল্টি ঠেকাতে পারেননি। আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লো সেলসো ডি-বক্সে জার্মান মিডফিল্ডার ক্রুসের কাঁধ ধরে ঠেকানোর চেষ্টা করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ৪৫তম মিনিটে নেওয়া স্পট কিকে ঠিক দিকেই ঝাঁপিয়েছিলেন আরিওলা। তবে বল ফেরাতে পারেননি। চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের হয়ে শততম গোলটি পেয়ে যান রোনালদো।

আর কোনো খেলোয়াড়ই এক দলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে শততম গোলের মাইলফলক ছুঁতে পারেননি। আর এ নিয়ে এবারের মৌসুমে টুর্নামেন্টের সাতটি ম্যাচেই গোল পেলেন রোনালদো।

বিরতির পর চতুর্থ মিনিটে রিয়ালের ত্রাণকর্তা কেইলর নাভাস। পাল্টা আক্রমণে নেইমারের বাড়ানো বল ধরে এমবাপের জোরাল নিচু শট শুয়ে পড়ে ঠেকান কোস্টা রিকার এই গোলরক্ষক।

৭৩তম মিনিটে রিয়ালের রক্ষাকর্তা অধিনায়ক সের্হিও রামোস। কর্নার থেকে ডি-বক্সের জটলায় আসা বলে কিমপেমবের জোরাল শট পা বাড়িয়ে ঠেকান স্প্যানিশ এই ডিফেন্ডার। একটু পর স্প্যানিশ ডিফেন্ডার ইউরি বেরচিচের ক্রসে পা লাগাতে পারেননি এমবাপে ও দানি আলভেসের কেউই।

অপরপ্রান্তে ৮৩তম মিনিটে বুদ্ধিদীপ্ত ফিনিশিংয়ে রিয়ালকে এগিয়ে নেন রোনালদো। বদলি হিসেবে নামা মার্কো আসেনসিওর ক্রস গোলরক্ষক আরিওলা ফিরিয়েছিলেন, কাছে থাকা পর্তুগিজ ফরোয়ার্ড হাটু গিয়ে বল জালে পাঠিয়ে দেন।

তিন মিনিট পরই জয় নিশ্চিত করেন পুরো ম্যাচে দুর্দান্ত খেলা ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো।

গোনিউজ২৪

খেলা বিভাগের আরো খবর
বার্সা তারকার ৭৯ কোটি টাকা জরিমানা

বার্সা তারকার ৭৯ কোটি টাকা জরিমানা

পাকিস্তানের রানের পর্বত পাড়ি দিতে পারলেই অস্ট্রেলিয়ার রেকর্ড

পাকিস্তানের রানের পর্বত পাড়ি দিতে পারলেই অস্ট্রেলিয়ার রেকর্ড

তীরে এসে কেন টাইগারদের তরি ডোবে, জানালেন মনোবিদ

তীরে এসে কেন টাইগারদের তরি ডোবে, জানালেন মনোবিদ

অবশেষে কোহলির কথাই রাখলেন বোর্ড

অবশেষে কোহলির কথাই রাখলেন বোর্ড

মীর হামজার ক্যারিয়ারে এই প্রথম

মীর হামজার ক্যারিয়ারে এই প্রথম

রিয়াল নয়, বার্সায় যাচ্ছেন নেইমার!

রিয়াল নয়, বার্সায় যাচ্ছেন নেইমার!

Best Electronics AC mela