ঢাকা রবিবার, ১৯ আগস্ট, ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫
Beta Version
Sharp AC

ইংলিশদের হারিয়ে ফাইনালের পথে নিউজিল্যান্ড


গো নিউজ২৪ | স্পোর্টস করেসপন্ডেন্ট প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০১৮, ০৩:৪২ পিএম আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০১৮, ০৯:৪২ এএম
ইংলিশদের হারিয়ে ফাইনালের পথে নিউজিল্যান্ড
Sharp AC

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজের তৃতীয় ম্যাচেও হারের বৃত্ত থেকে বের হতে পারেনি কিছুদিন আগে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়াকে বিধ্বস্ত করা ইংল্যান্ড। স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে সিরিজের ৪র্থ ম্যাচে হেরে ফাইনালে খেলার টিকিটটা অনিশ্চত করে ফেললো ইংল্যান্ড।  

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ওয়েলিংটনে শুরু হওয়া ম্যাচটিতে টস জিতে কিউইদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। মার্টিন গাপটিল ও উইলিয়ামসনের  তারা নিজেদের স্কোরবোর্ডে জমা করেন ১৯৬ রানের বড় পুজি। বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ইংলিশরা ১৮৪ রানেই ইনিংস গুটিয়ে যায়। শ্বাসরুদ্ধকর ম্যাচে নিউজিল্যান্ড ১২ রানের জয়।

ম্যাচে অবশ্য শুরু থেকেই দারুণ খেলেছে নিউজিল্যান্ডের দুই ওপেনার। দলীয় স্কোরবোর্ডের ৩৯ রানের মাথায়  ফিরে যান উদ্বোধনী ব্যাটসম্যান কলিন মুনরো। নিউজিল্যান্ড দলের দায়িত্বটা তখন নেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান  গাপটিল এবং কাপ্তান উইলিয়ামসন। ৮২ রানের জুটি গড়ে দলকে এ দুজন এনে দেন শক্ত ভিত। ৬৫ রান করে আদিল রশিদের বলে ক্যাচ দিয়ে গাপটিলের ফিরে যাওয়ার একটু পরেই সাজঘরের পথে হাঁটেন কলিন ডি গ্রান্ডহোম ।

এরপর দলের হয়ে হাল ধরেন অধিনায়ক উইলিয়ামসন। এ সময় তিনি পাশে পান মার্ক চ্যাপম্যানকে। তারা দুজন ২৮ রানের জুটি গড়েন। কাপ্তান দেখা পান টি-২০ ক্যারিয়ারের অষ্টম অর্ধশতক। জর্ডানের বলে আউট হওয়ার আগে এই দলনেতা করেছেন ৭২ রান। তার ইনিংসিটিতে চার এবং ছক্কার মার ছিল সমান সমান। ৪টি চার ও ৪টি ছক্কা।

এরপর নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ইংলিশদের লক্ষ্য দেয় ১৯৭ রানের।

জবাবে দলীয় ১৪ রানের মাথায় টিম সাউদির বলে ক্যাচ দিয়ে ফিরেন জেসন রয়। তাতে চাপে পরে ইংলিশরা। তবে তা এলেক্স হেলস এবং ডেভিড মালান কিছুট সামাল দিলেও, কিন্তু হার এড়াতে পারেনি। এলেক্স হেলস এবং ডেভিড মালানের বিদায়ের পর দলের হয়ে কেই আর হাল ধরতে পারেনি। আর তাতেই ফাইনাল থেকে ছিটকে পরে ইংলিশরা।

ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন আদিল রশিদ ও মার্ক উড। এছাড়াও একটি উইকেট নেন ক্রিস জর্ডান।

অন্যদিকে, নিউজিল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন সৌদি, মিচেল স্টানটার এবং ট্রেন্ট বোল্ট। এছাড়িাও  টিম সাউদি নেন ১টি করে উইকেট

উল্লেখ্য, ট্রান্স-তাসমান টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল ম্যাচটি হবে আগামী ২১ ফেব্রুয়ারি অকল্যান্ডের ইডেন পার্কে। প্রথম তিন ম্যাচ জিতে ইতিমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে ডেভিড ওয়ার্নারের অস্ট্রেলিয়া।
গোনিউজ২৪/এএস/টিআই

খেলা বিভাগের আরো খবর
কোহলির বুকে ছুরি বসালেন আদিল রশিদ!

কোহলির বুকে ছুরি বসালেন আদিল রশিদ!

জমকালো আয়োজনে ইন্দোনেশিয়ায় এশিয়ান গেমসের উদ্বোধনী অনুষ্ঠান

জমকালো আয়োজনে ইন্দোনেশিয়ায় এশিয়ান গেমসের উদ্বোধনী অনুষ্ঠান

ভারতকে ভারতের মাটিতে হারাতে চাই: ইমরান খান

ভারতকে ভারতের মাটিতে হারাতে চাই: ইমরান খান

লড়াই করেও হেরে গেল বাংলাদেশ

লড়াই করেও হেরে গেল বাংলাদেশ

বাংলাদেশের জালে ভারতের গোল

বাংলাদেশের জালে ভারতের গোল

১০ বছর পূর্তির দিনে কোহলির ব্যাটে তাণ্ডব

১০ বছর পূর্তির দিনে কোহলির ব্যাটে তাণ্ডব

Best Electronics AC mela