ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫
Sharp AC

বাবাকে আদর্শ মানছেন না অর্জুন টেন্ডুলকার


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১২, ২০১৮, ০৪:৩৭ পিএম
বাবাকে আদর্শ মানছেন না অর্জুন টেন্ডুলকার
Sharp AC

নাম অর্জুন টেন্ডুলকার। ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের ছেলে। নিজেও ক্রিকেটার। অসাধারণ পারফরম করে প্রতিনিয়ত মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন তিনি।তবে পিতার গড়া উঁচু চূড়াটা এখনও বহুদূরের গন্তব্যই।

এবার চলমান স্পিরিট অব ক্রিকেট গ্লোবাল চ্যালেঞ্জে সিডনির স্যার ডন ব্র্যাডম্যান ক্রিকেট গ্রাউন্ডে হংকংয়ের একটি দলের বিপক্ষে ব্যাট-বলে প্রায় একাই ম্যাচ জিতিয়েছে অর্জুন। পেস বোলিংয়ে ৪ উইকেট নেয়ার পর ব্যাট হাতে ২৭ বলে ৪৭ রান করে ম্যাচ সেরা শচীনপুত্র।মনোমুগ্ধকর পারফরম করে আলো কেড়ে নিয়েছেন অস্ট্রেলিয়া মিডিয়ার।

এ টুর্নামেন্টে ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়ার হয়ে খেলছেন অর্জুন। বৃহস্পতিবার (১১ই জানুয়ারি) বোউরালের ব্রাডম্যান ওভাল গ্রাউন্ডে হংকংয়ের বিপক্ষে টি২০ ম্যাচে খেলতে নামেন তিনি। এ ম্যাচে অনন্য অলরাউন্ড পারফরম করে গণমাধ্যমে ঝড় তুলেছেন ১৮ বছরের এ ক্রিকেটার।

অবশ্য ক্রিকেটে বাবার পথে হাঁটেননি অর্জুন। শচীন ছিলেন স্পেশালিস্ট ব্যাটসম্যান। সেখানে বোলিংটাকে বেছে নেন ক্রিকেট ঈশ্বরপুত্র। বাঁ হাতে তোলেন গতির ঝড়। তবে ব্যাটিংটাও ভালো করেন তিনি। এর প্রমাণ পাওয়া গেছে এই ম্যাচে। ব্যাট হাতে ২৭ বলে ৪৮ রানের পাশাপাশি বোলিংয়ে শিকার করেন ৪ উইকেট।

দীর্ঘদিন ধরে ঘরোয়া ক্রিকেটে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে আসছেন টেন্ডুলকারপুত্র। গত বছর দলকে কোচবিহার ট্রফি জেতাতে রাখেন অসাধারণ অবদান। এর পর থেকেই লাইমলাইটে রয়েছেন তিনি।

ম্যাচ শেষে অস্ট্রেলিয়ার এবিসিডট নেটকে দেয়া সাক্ষাৎকারে অর্জুন জানিয়েছে ব্র্যাডম্যানের নামাঙ্কিত স্টেডিয়ামে খেলতে পেরে সে কতটা গর্বিত, ‘ব্র্যাডম্যানের নামে নাম করা মাঠে খেলতে পেরে আমি ভীষণ গর্বিত। এটা অবিশ্বাস্য।’

অবশ্য কিংবদন্তি পিতার সাথে মিল কমই পুত্র অর্জুন টেন্ডুলকারের। বাঁহাতি ব্যাটসম্যান, বলে আছে গতি! সেকারণে হয়ত অর্জুনের আদর্শটাও ভিন্ন! শচীন টেন্ডুলকার তনয় জানাচ্ছে, পিতা নয়, তার আদর্শ দুই ভিনদেশী ক্রিকেটার। অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক ও ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস! ফের এর প্রমাণ দিলেন।

৬ ফুট লম্বা এ তরুণ ক্রিকেটার ছোটবেলা থেকেই পেসার হওয়ার স্বপ্ন দেখেন, ‘আমি বেশ লম্বা। শরীরে শক্তিও অনুভব করি। ছোটবেলা থেকেই জোরে বল করতে ভালো লাগে। ভারতীয় দলে ভালো মানের খুব পেসার নেই। তাই এতেই চিন্তা কেন্দ্রীভূত করেছি।’

তবে বাবাকে আদর্শ মনে না করলেও তার পরামর্শ সবসময় মেনে চলে অর্জুন, ‘উনি আমাকে সবসময় বলেন ভয়ডরহীন ভাবে খেলতে। দলের জন্য খেলতে, দল হয়ে খেলতে, আর যে দলের হয়ে খেলবো তার জন্য সর্বস্বটাই দিতে।’

বাবা কিংবদন্তি হওয়াও স্বাভাবিকভাবেই কিছুটা প্রত্যাশার চাপ আসার কথা। তবে চাপটাপ বলে কিছু মনে করেন না অর্জুন, ‘আমি কোনো চাপ নিই না।

বোলিংয়ে সর্বোচ্চ গতিতে বল করার চেষ্টা করি। আর ব্যাটিংয়ের সময় নিজের মতো করে শট খেলি। মারার বল মারি, ছাড়ার বল ছাড়ি।’
গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর
এশিয়া কাপে ব্যর্থতায় ‘বহিষ্কার’ শ্রীলঙ্কান অধিনায়ক

এশিয়া কাপে ব্যর্থতায় ‘বহিষ্কার’ শ্রীলঙ্কান অধিনায়ক

১৯ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন ইমরুল-মাহমুদউল্লাহ

১৯ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন ইমরুল-মাহমুদউল্লাহ

আফগানিস্তানের চাই ২৫০

আফগানিস্তানের চাই ২৫০

উপেক্ষিত ইমরুলই ভরসা বাংলাদেশের

উপেক্ষিত ইমরুলই ভরসা বাংলাদেশের

বিপদের পরও মাঠে নামলেন ভারতীয় ব্যাটসম্যান

বিপদের পরও মাঠে নামলেন ভারতীয় ব্যাটসম্যান

মুশফিকের নতুন মাইলফলক

মুশফিকের নতুন মাইলফলক

Best Electronics AC mela