ঢাকা শুক্রবার, ২৭ মে, ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯

সর্বপ্রথম 2500,000 BDT ARENA OF VALOR বাংলাদেশ চ্যাম্পিয়নশিপের গ্র্যান্ড ফাইনাল: চ্যাম্পিয়ানের খেতাব জিতল ORIENTAL PHOENIX


গো নিউজ২৪ | অনলাইন ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২, ০৩:২৪ পিএম আপডেট: জানুয়ারি ২৫, ২০২২, ০৯:২৪ এএম
সর্বপ্রথম 2500,000 BDT ARENA OF VALOR বাংলাদেশ চ্যাম্পিয়নশিপের গ্র্যান্ড ফাইনাল: চ্যাম্পিয়ানের খেতাব জিতল ORIENTAL PHOENIX

স্টেজে টীম ‍‍`Oriental Phoenix‍‍` তাদের এরিনা অফ ভ্যালোর চ্যাম্পিয়নশিপ প্রাইজমানিসহ

ARENA OF VALOR বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ 2021-এর চূড়ান্ত ফলাফল ঘোষণা করল, 16 ডিসেম্বর থেকে 21 জানুয়ারী পর্যন্ত তিনটি শহর, ঢাকা, খুলনা এবং চট্টগ্রামে এই ধরণের প্রথম টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। Oriental Phoenix, ARENA OF VALOR বাংলাদেশ চ্যাম্পিয়নসের খেতাব জিতে, টুর্নামেন্টের প্রথম পুরস্কার হিসাবে জিতে নিল 1200000 বাংলাদেশী টাকা।
টুর্নামেন্ট-স্টাইলে ডবল-এলিমিনেশনের এই লড়াইয়ে সিটি কোয়ালিফায়ার্স এবং ওয়াইল্ডকার্ড অনলাইনের আটটি অন্যতম দল একে অপরের মুখোমুখি হয়েছিল। প্লেঅফ রাউন্ডগুলিতে Oriential Phoenix (দলের সদস্য: আসাদুল্লাহ আল গালিব, আব্দুল্লাহ আল মাসুদ, ফাহরাজ জামিন স্পর্শ, নাফিস আহমেদ, আবরার শাহরিয়ার সুবাত, ফারদিন হাসান, শেখ মতিউর রহমান) অসাধারণ খেলেছে এবং দলে অদ্ভূত আত্মবিশ্বাস দেখা গিয়েছিল, যা তাদের শীর্ষে পৌঁছে দিয়েছে।WE Esports Armada (দলের সদস্য: মাধুর্য রহমান, নঈম ফিরদৌস, জিহান রহমান জয়, মো. জোবায়ের আহমেদ, স্বপন চন্দ্র পাল, নঈম ফিরদৌস) ফাইনালে হাড্ডাহাড্ডি মোকাবিলা করেও রানার-আপ হল। 

Oriental Phoenix এর টীম সদস্যরা চ্যাম্পিয়নশিপ ট্রফিসহ

“সারা টুর্নামেন্ট জুড়ে আমার দল যেমন লড়ে গিয়েছে ও খেলেছে আমি তাতে সত্যি গর্বিত। এখনও বিশ্বাস হচ্ছে না আমরা এত দূর পৌঁছেছি” জানালেন Oriental Phoenix দলের অধিনায়ক। “এবার ভবিষ্যত আমাদের লক্ষ্য এবং এই বছর আসন্ন এশিয়ান অলিম্পিক্স এর জন্য প্র্যাকটিস করছি এবং তার অপেক্ষায় আছি।”

স্টেজে রানার্সআপ টীম WE Esports Armada তাদের এরিনা অফ ভ্যালোর চ্যাম্পিয়নশিপ প্রাইজমানিসহ

“এই টুর্নামেন্ট নিঃসন্দেহে বাংলাদেশের ইস্পোর্টস কমিউনিটির জন্য একটা বড় মাইল ফলক স্থির করেছে এবং খেলোয়াড়দের জন্য সবে এই যাত্রা শুরু। এই টুর্নামেন্ট দেখে আরও অনেকে ARENA OF VALORখেলার প্রেরণা পাবে,” জানালেন WE Esports Armada-র একজন খেলোয়াড়।

টুর্নামেন্টের সূত্রপাত হয়েছিল ঢাকা কোয়ালিফায়ার্সের জন্য 191 টা দলের রেজিস্ট্রিকরণ দিয়ে এবং তিনটি আলাদা শহর থেকে এবং অনলাইনে মোট 5000+ খেলোয়াড় নামকরা 5v5 মাল্টিপ্লেয়ার অনলাইন প্রতিযোগিতা (MOBA) গেমে একে অপরের প্রতিদ্বন্দ্বিতা করেছিল। সবকটি লাইভ স্ট্রিমলাইন করা হয়েছিল এবং ভাষ্যকাররা দলের প্রতিটি পদক্ষেপে নজর রেখে তাতে আলোকপাত করেছিলেন।


ARENA OF VALOR দ্বারা এই অঞ্চলে আয়োজিত বৃহত্তম এবং সর্বপ্রথম ইস্পোর্টস ইভেন্ট এই বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ। এইবারের টুর্নামেন্টের ভিত্তিতে এখন ARENA OF VALOR উদীয়মান আন্তর্জাতিক স্মার্টফোন ব্র্যান্ড Infinix এর সহযোগী হতে চলেছে। ARENA OF VALOR বাংলাদেশ কান্ট্রি হে়ড কাজি আরাফাত হোসেন-এর মতে, ‘’বাংলাদেশে ইস্পোর্টস ইন্ডাস্ট্রির বিকাশে প্রথম পদক্ষেপ নিল ARENA OF VALOR এবং কমিউনিটি এবং প্লেয়ারদের দীর্ঘমেয়াদী বিকাশ পরিকল্পনার এই শুরু।’’ তিনি আরও বললেন যে তিনি আশা করছেন, এই ইস্পোর্টস অবকাঠামো উন্নয়ন পরিকল্পনা এবং জাতীয় স্তরের টুর্নামেন্ট; এশিয়ান অলিম্পিক্স-এ তাঁর বাংলাদেশের মেডেল জেতার স্বপ্ন পূরণ করবে।


গত বছরের শেষে, ARENA OF VALOR ঘোষণা করেছিল যে এই বছর 10ই-25শে সেপ্টেম্বরে হাংজাও, চীন -এ আয়োজিত এশিয়ান অলিম্পিক্স-এর জন্য গেমের একটা আলাদা সংস্করণ তৈরি করা হবে। এই গেমের প্রতিযোগিতামূলক মনোভাবে বাংলাদেশ সমেত, সারা বিশ্বের খেলোয়াড় অংশ নেবে এবং তাদের দেশকে গৌরবাণ্বিত করবে।

“ভবিষ্যত এখন” ব্র্যান্ডের এই মূলমন্ত্র নিয়ে, Infinix আজকের যুবা সম্প্রদায়কে বলীয়ান করে তুলতে চায় যাতে ভিড় থেকে আলাদা হয়ে তারা নিজেদের প্রমাণ করতে পারে। বহু বিধ পণ্যসম্ভারের মধ্যে বাংলাদেশের সেরা টেক পর্যালোচকদের মতে Infinix Hot 11s “বাংলাদেশে 16k চেয়ে কম দামে সবচেয়ে সেরা গেমিং স্মার্টফোন” হিসাবে সুপারিশ করেছেন, যা গেমিং-এ উৎসাহী এবং তরুণ সম্প্রদায় সবার ভুয়সী প্রশংসা পেয়েছে। ARENA OF VALOR বাংলাদেশ চ্যাম্পিয়নশিপে লক্ষ্য রেখে, Infinixসবচেয়ে সেরা বাজেটে গেমিং ফোন দেখাতে ঘটনাস্থলে একটা এক্সপিরিয়েন্স জোন গড়ে তুলেছে।

দেশের স্মার্টফোনের বাজার মাতাচ্ছে প্রিমিয়াম স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্সের হট সিরিজের সর্বাধুনিক সংস্করণ ‘হট ১১এস’। আকর্ষণীয় এই ডিভাইসটিকে ইতোমধ্যে দেশের শীর্ষ টেক রিভিউয়ার ও গেমিংভক্তরা ‘সাশ্রয়ী মূল্যে সেরা গেমিং স্মার্টফোন’ হিসেবে স্বীকৃতি দিয়েছে।

বাজার আসার পর হতে গেমিংভক্তদের কাছে সাড়া ফেলতে শুরু করে ‘ইনফিনিক্স হট ১১এস’ এবং এখন পর্যন্ত এই ডিভাইসের চাহিদা বেড়েই চলেছে। সর্বাধুনিক প্রযুক্তি, কাঙিক্ষত ফিচার ও সাশ্রয়ী দামের দৃষ্টিনন্দন এই ডিভাইসটি গ্রাহকদের সেরা স্মার্টফোন অভিজ্ঞতা দিয়ে যাচ্ছে।

উচ্চ-পারফরম্যান্স ও প্রযুক্তির মিশেলে ভারসাম্যপূর্ণ এই মোবাইল সেটটি ‘গেম অন’ স্লোগানে আলোচনার ঝড় তুলেছে ইনফিনিক্স ভক্তদের মধ্যে ও বাংলাদেশের স্মার্টফোন বাজারে।

ARENA OF VALOR এর বিষয়ে আরও বিবরণের জন্য,AOVEsportsBD.com দেখুন এবং YouTubeInstagram এবংFacebook এও লগ ইন করে আপনি আনুষ্ঠানিক ARENA OF VALOR চ্যানেলে গেমের হাইলাইট ও ম্যাচ রিক্যাপ উপভোগ করতে পারেন!

Infinix এর বিষয়ে আরও তথ্যের জন্য, আপনি আনুষ্ঠানিক ওয়েবসাইট (https://www.infinixmobility.com/bd/) বা Infinix মোবাইল এর Facebook পৃষ্ঠা দেখতে পারেন।

 

- - -

ARENA OF VALOR এর বিষয়ে

 

ARENA OF VALOR একটি নামকরা 5v5 মাল্টিপ্ল্যায়ার অনলাইন প্রতিযোগিতা (MOBA) গেম যা 30টিরও বেশি দেশে প্রকাশিত হয়েছে এবং এতে দৈনিক 10 মিলিয়নেরও বেশি সক্রিয় সদস্য রয়েছে! গেমটি বাংলাদেশের খেলোয়াড়দের জন্য পরিমার্জিত করা হয়েছে যাতে তারা 96.75MB প্যাকেজ এবং করাচি, পাকিস্তান ও ঢাকা, বাংলাদেশে অবস্থিত গেম সার্ভার ব্যবহার করে MOBA শ্রেণিতে সেরা গেমিং অভিজ্ঞতা উপভোগ করতে পারে। খেলোয়াড়গণ একাধিক গেম মোড-এ প্রতিদ্বন্ধীতা করবে, যেমন- প্রমিত বা র‌্যাংক মোড যাতে গড়ে 12-18 মিনিট সময় থাকবে। ট্রাভার্স হচ্ছে একটি ক্লাসিক তিন-লেনের ক্ষেত্র যেখানে অসংখ্য টাওয়ার থাকবে, যেগুলো থেকে জঙ্গলে লুকিয়ে থাকা শত্রুপক্ষ ও অন্যান্য বিষয়ের উপর নজর রাখা হবে। জঙ্গল, লেন, ও টাওয়ারের আশ্রয়ে থেকে, প্রথম আঘাত করুন ও শত্রুপক্ষের মেরুদণ্ড গুড়িয়ে দিন। সহজ নিয়ন্ত্রণ করা যায় বলে, যা বিশেষত মোবাইলে খেলার উপযোগী করে তৈরি করা হয়েছে, খেলোয়াড়রা সহজে আঘাত করে নিমিষে শত্রুকে পরাজিত করতে পারে!

 

আরো তথ্যের জন্য, অনুগ্রহ করে ARENA OF VALOR -এর আনুষ্ঠানিক অ্যাকাউন্টগুলো দেখুন: FacebookTwitterInstagram ও YouTube.

খেলা বিভাগের আরো খবর
আইপিএলের জন্য টেস্ট খেলবেন না সাকিব

আইপিএলের জন্য টেস্ট খেলবেন না সাকিব

বাংলাদেশি ২ জেলেকে লক্ষ্য করে বিজিপির গুলি, একজন নিখোঁজ

বাংলাদেশি ২ জেলেকে লক্ষ্য করে বিজিপির গুলি, একজন নিখোঁজ

ফিফার নিষেধাজ্ঞায় বাংলাদেশি ক্লাব

ফিফার নিষেধাজ্ঞায় বাংলাদেশি ক্লাব

রাসেলের বদলে ঢাকায় আফগান অলরাউন্ডার

রাসেলের বদলে ঢাকায় আফগান অলরাউন্ডার

১ মিনিটেই শেষ গেল ভারত-পাকিস্তানের টিকিট

১ মিনিটেই শেষ গেল ভারত-পাকিস্তানের টিকিট

সিডন্সকে দেখে ২০১১ বিশ্বকাপের দুঃখ ভুলে গেলেন মাশরাফি

সিডন্সকে দেখে ২০১১ বিশ্বকাপের দুঃখ ভুলে গেলেন মাশরাফি