ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২, ১৬ মাঘ ১৪২৮

এরিনা অফ ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ, ঢাকা ফাইনালের দুটি দল ২১ জানুয়ারীতে গ্র্যান্ড ফাইনালে খেলবে


গো নিউজ২৪ | অনলাইন ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২, ১১:১৪ এএম আপডেট: জানুয়ারি ৭, ২০২২, ১১:১৭ এএম
এরিনা অফ ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ, ঢাকা ফাইনালের দুটি দল ২১ জানুয়ারীতে গ্র্যান্ড ফাইনালে খেলবে

এরিনা অফ ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ, খুলনা এবং চট্টগ্রাম সিটি ফাইনাল এবং অনলাইনে কোয়ালিফাই করা দলগুলোর মুখোমুখি হতে চলেছে!

বাংলাদেশ, ঢাকা, 2022: একটি উত্তেজনাপূর্ণ লড়াইয়ের পর, এরেনা অফ ভেলর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ ঢাকা-এর ফাইনাল ম্যাচটি অনুষ্টিত হয়ে গেলো Jamuna Future Park এ বেশ জাঁকজমক এক আয়োজনের মাধ্যমে। এই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ে চ্যাম্পিয়ন হয়েছে YOROZUYA এবং রানার্সআপ হয়েছে Ray Crimson। এই দুটি দল ২১ জানুয়ারিতে গ্র্যান্ড ফাইনালে খেলবে যা অনুষ্ঠিত হবে ঢাকাতে। 

ঢাকা ফাইনালের ১৯০ টিরও বেশী দল এবং ২৪৮ টি খেলার মধ্যে দিয়ে শুরু করে, খেলোয়াড়েরা ৪টি রাউন্ড, একটি সেমিফাইনাল রাউন্ড এবং সিটি ফাইনালে মুখোমুখি হয়েছিল দেশের সবচেয়ে বড় ই-স্পোর্টস ইভেন্ট নিয়ে। শুরু থেকেই দেশের সকলপ্রান্তে চলতে থাকা উত্তেজনাকে সামনে রেখে প্রথম সিটি অফলাইন টুর্নামেন্টের শুরুতে দেখা মিলে দেশের জনপ্রিয় গেম স্ট্রিমার কাজী অর্পা, গেমিংউইথ জাহিদ সহ দেশের সর্বস্তরের ই -স্পোর্টস ফ্যানদেরকে। এই বর্ণাঢ্য আয়োজনে অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ইমরুল কায়েস, তরুণদের মধ্যে জনপ্রিয় কন্টেট ক্রিয়েটর 'রাফসান দা ছোট ভাই' সহ অনেকেই। পুরো টুর্নামেন্ট জুড়ে অফলাইন ও অনলাইন দর্শকদের জন্য ছিল গেমিং ফোন, টি-শার্ট জিতে নেওয়ার সুযোগ। টুর্নামেন্ট শেষে বিখ্যাত রক ব্যান্ড নেমেসিসের পারফর্মেন্স মাতিয়ে তোলে সকল দর্শকদের।

বিজয়ী দল, YOROZUYA, ঢাকা ফাইনালের অফিসিয়াল চ্যাম্পিয়ন হয়, বিজয়ী দলের টীমমেট ছিল আজিমুল কবির অপু, মোঃ মশহুর রহমান, মোঃ মুহাইমিন মর্তুজা পুলক, মোঃ হামদান বিন রশিদ, মুনতাসির হোসাইন, খান রেজওয়ান আহমেদ এবং Ray Crimson দল রানার্স আপ হয়; এ দলের টীমমেট ছিল মারুফ খান, রাকিন আবিদ, তানভীর শাওন, আযমিন মেহতাব, হাসান আমিত, রাকিব ইসলাম। বিজয়ীদের মধ্যে প্রাইজমানি তুলে দেন এরিনা অফ ভ্যালোর বাংলাদেশের কান্ট্রি হেড কাজী আরাফাত হোসেন। 

গ্র্যান্ড প্রাইজ 2,500,000 BDT ঘরে তোলার সুযোগের সদ্ব্যবহার করতে উভয় দলই 21শে জানুয়ারি গ্র্যান্ড ফাইনালে খেলতে যাচ্ছে। বর্তমানে এই টুর্নামেন্টের খুলনা অনলাইন সিটি কোয়ালিফায়ার রাউন্ডের ম্যাচগুলোর মধ্যে দিয়ে বিজয়ী নির্বাচনের ম্যাচ চলছে এবং বিজয়ী দলরা গ্র্যান্ড ফাইনালের জন্য  আগামী ৭ জানুয়ারী ২০২২ ইং খুলনা সিটি ফাইনালে যোগ দিচ্ছেন। গ্র্যান্ড ফাইনালে যাওয়ার সুযোগ পেতে গেমারদের জন্য শেষবারের মত  টুর্নামেন্ট রেজিস্ট্রেশন চালু হচ্ছে ১১ তারিখ (চট্টগ্রাম ও অনলাইনে ওয়াইল্ড কার্ড কোয়ালিফায়ারের জন্য)।মধ্য জানুয়ারিতে এরিনা অফ ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ গ্র্যান্ড ফাইনালে খেলার জন্য এবং পুরষ্কার জিতে নেওয়ার জন্য সেরা আটটি দল বাছাই করা হবে। এরিনা অফ ভ্যালোর আয়োজিত টুর্নামেন্টটি এই অঞ্চলে সবচেয়ে বড় এবং সর্বপ্রথম হওয়া ই-স্পোর্টস ইভেন্ট।  এই টুর্নামেন্টের সফল বাস্তবায়নের মাধ্যমে 'এরিনা অফ ভ্যালোর ' দেশের ই -স্পোর্টস আঙিনায় সুদূরপ্রসারী ও দীর্ঘমেয়াদি উন্নয়ন ও দেশের ক্রীড়া অঙ্গনের সফলতা স্বরূপ ই-স্পোর্টস এথলেটদের বিশ্বদরবারে প্রতিযোগিতার জন্য প্রস্তুত করার লক্ষ্যে ইতিবাচক ভূমিকা রাখার প্রতিশ্রুতি দিচ্ছে।

টুর্নামেন্টের সকল অনলাইন ও অফলাইন ম্যাচগুলো সরাসরি এরিনা অফ ভ্যালোর ফেসবুক পেইজ ও ইউটিউবে সম্প্রচারিত হচ্ছে এবং দর্শকদের জন্য থাকছে আকর্ষণীয় টি-শার্ট, গেমিং ফোন জিতার সুযোগ।

ঢাকা সিটি চ্যাম্পিয়ন এবং রানার-আপ দল, যারা ঢাকা সিটি কোয়ালিফায়ারে অংশগ্রহণ করেছিল, তারা তাদের দক্ষতা প্রদর্শন করে গ্র্যান্ড ফাইনালে চলে গিয়েছে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী সবকটি দল জনপ্রিয় 5v5 মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল এরিনা (MOBA) গেমের ভক্ত এবং তাদের শহরের জন্য পুরস্কার বাজির মোট টাকা এবং গর্ব করার অধিকার জিতে নিতে তারা একে অপরের সাথে লড়াই করবে। 

টিম Yorozuya-এর একজন খেলোয়াড় বলেছেন, "এরিনা অফ ভ্যালোর সত্যিই একটি রোমাঞ্চকর খেলা! বাংলাদেশের একজন খেলোয়াড় হিসাবে, আমি এত বড় টুর্নামেন্ট আমাদের দেশে আগে কখনও দেখিনি এবং এত বড় পরিসরে আমার দলের সাথে খেলতে পারার অনুভূতিটিও দারুন।"
মধ্য জানুয়ারিতে এরিনা অফ ভ্যালোর  বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ গ্র্যান্ড ফাইনালে খেলার জন্য এবং পুরষ্কার জিতে নেওয়ার জন্য সেরা আটটি দল বাছাই করা হবে। এরিনা অফ ভ্যালোর আয়োজিত টুর্নামেন্টটি এই অঞ্চলে সবচেয়ে বড় এবং সর্বপ্রথম হওয়া ই-স্পোর্টস ইভেন্ট। 
21শে জানুয়ারী ফাইনাল খেলা দেখতে এবং যারা এরিনা অফ ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপের প্রথম সেরার শিরোপা পরার সুযোগ পাবে, তাদের সাথে সেরা দলগুলিকে উৎসাহিত করতে টিউন ইন করুন! আরও বিস্তারিত জানার জন্য AOVEsportsBD.com এ যান এবং ম্যাচগুলি লাইভ দেখতে আপনি অফিসিয়াল এরেনা অফ ভেলর চ্যানেলের YouTube, Instagram এবং Facebook এ লগ ইন করতে পারেন!

 

এরিনা অফ ভ্যালোর সম্পর্কে
এরিনা অফ ভ্যালোর হল একটি রোমাঞ্চকর 5v5 মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল এরিনা (MOBA) গেম যা 30টিরও বেশী দেশে প্রকাশ করা হয়েছে এবং দৈনিক 10 মিলিয়নেরও বেশী সক্রিয় ব্যবহারকারী রয়েছেন! MOBA বিভাগে বাংলাদেশের দর্শকদের জন্য সেরা অভিজ্ঞতা প্রদান করতে 96.75MB প্যাকেজ সাইজ এবং পাকিস্তানের করাচি এবং বাংলাদেশের ঢাকার গেম সার্ভারে স্থিত গেমটি রূপান্তরিত এবং সমন্বিত করা হয়েছে। খেলোয়াড়েরা গড় 12-18 মিনিটের স্ট্যান্ডার্ড বা র‍্যাঙ্ক করা ম্যাচ সহ একাধিক গেম মোডের প্রতিযোগিতায় যোগ দেন। টাওয়ারগুলির মধ্যে ছোট ছোট গলি আর কোণায় ভরা একটি ক্লাসিক থ্রি-লেন এরিনা অতিক্রম করুন, গাছ-পালার মাঝে লুকিয়ে থাকা শত্রুদের জন্য সতর্ক থাকুন এবং জঙ্গলে অপেক্ষা করা গোপন রহস্যগুলি উন্মোচন করুন। জঙ্গল, গলি এবং টাওয়ারের মধ্য দিয়ে বেরিয়ে যান, প্রথমে রক্ত নিয়ে শত্রুর দলকে ধ্বংস করুন। মোবাইলের জন্য বিশেষভাবে ডিজাইন করা স্বজ্ঞালব্ধ নিয়ন্ত্রণে খেলোয়াড়েরা সহজে মারতে পারেন এবং অল্প সময়ের মধ্যেই মাটিতে মিশিয়ে দিতে পারেন!

খেলা বিভাগের আরো খবর
বিপিএলে সেঞ্চুরিকারীদের তালিকা

বিপিএলে সেঞ্চুরিকারীদের তালিকা

কোনোদিকে না তাকিয়ে তুই ১০০ মার, সেঞ্চুরির আগে তামিমকে বলেছিলেন মাশরাফি

কোনোদিকে না তাকিয়ে তুই ১০০ মার, সেঞ্চুরির আগে তামিমকে বলেছিলেন মাশরাফি

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা

শুধু মেরে খেললে টি-টোয়েন্টি হয় না, সেঞ্চুরির পর তামিম 

শুধু মেরে খেললে টি-টোয়েন্টি হয় না, সেঞ্চুরির পর তামিম 

সাড়ে ৩ বছর নিষিদ্ধ টেইলর

সাড়ে ৩ বছর নিষিদ্ধ টেইলর