ঢাকা বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮, ১ ভাদ্র ১৪২৫
Beta Version
Sharp AC

কু-প্রস্তাবকারীর মুখশ খুললেন নম্য বেইধ


গো নিউজ২৪ | নিউজ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১১, ২০১৮, ০৫:০৮ পিএম আপডেট: জানুয়ারি ১১, ২০১৮, ১১:০৯ এএম
কু-প্রস্তাবকারীর মুখশ খুললেন নম্য বেইধ
Sharp AC

নম্য একটি চাকরি খুঁজছিলেন। এই অবস্থায় তাঁর এক বন্ধু তাঁর নম্বরটি একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে দিয়ে দেন। সেখান থেকেই নম্বরটি হাতে আসে এক ব্যক্তির। নম্যর দাবি, ওই ব্যক্তি তাঁকে রীতিমতো যৌন হেনস্থা করেন মিথ্যে চাকরির টোপ ফেলে। যদিও শেষ পর্যন্ত নম্য বুঝতে পারেন সবটাই মিথ্যে। তিনি ওই ব্যক্তির পাতা ফাঁদে পা দেননি।

চেন্নাইয়ের নম্য বেইধ নামের এক মহিলা যৌন হেনস্থা থেকে যেভাবে বাঁচলেন সেই ঘটনা এটি। ঘটনাটি ইতোমধ্যে ফেইসবুকে পোস্ট করেছেন নম্য বেইধ। সেই পোস্টকে ঘিরে তোলপাড় সোশ্যাল মিডিয়া।

সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন মারফত জানা যায়, চাকরির জন্য একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে নাম্বার দেওয়ার পর একটি ফোন পান নম্য। ফোনের ওপারে কণ্ঠ নিজেকে এয়ার ফ্রান্সের প্রতিনিধি বলে পরিচয় দেন লোকটি। প্রথমটায় তিনি বুঝতে পারেননি। কিন্তু সামান্য সময় পরেই তাঁর খটকা লাগে। সেই সময় থেকেই তিনি কল রেকর্ড করতে শুরু করেন। প্রথমে ওই ব্যক্তি ওই মহিলার উচ্চতা, ওজন সংক্রান্ত সাধারণ প্রশ্ন করেন। পরে নিজের গলা পালটে অন্য নম্বর থেকে ভিন্ন গলা করে তাঁকে হোয়াটসঅ্যাপে ভিডিও কল করবেন বলে জানান। এই কলটি নেওয়ার সময়ে একটি ফাঁকা ঘরে নম্যকে থাকতে বলেন।

এর পরই নম্যকে কুপ্রস্তাব দেন ওই ব্যক্তি। ক্যামেরার সামনে ওই প্রস্তাবে রাজি হওয়ার মতো ভুল মোটেই করেননি নম্য। কারণ ততক্ষণে তিনি বুঝে গিয়েছেন উলটো দিকের মানুষটি একটি পারভার্ট। তিনি কলটি তৎক্ষণাৎ কেটে দেন। এর পরও নম্বর ও গলা পালটে ওই একই ব্যক্তি নিজেকে ভিন্ন মানুষ বলে পরিচয় দিয়ে আবারও যোগাযোগ করতে চান। এর পর হোয়াটসঅ্যাপে ওই ব্যক্তির সঙ্গে উত্তপ্ত কথা বিনিময় নম্যর। তিনি নম্যকে ব্ল্যাকমেল করার চেষ্টা কেরন। কিন্তু নম্য জানান, তিনি এমন কিছুই করেননি যেটার জন্য কেউ তাঁকে ব্ল্যাকমেল করতে পারেন। পরে নম্য ওই হোয়াটসঅ্যাপের ওই গ্রুপের অ্যাডমিনের কাছ থেকে জানতে পারেন, ওই ব্যক্তি বিবাহিত ও তিনি কেরলের একটি হোটেলের ম্যানেজার। তিনিও নতুন চাকরির সন্ধানে ওই গ্রুপে যুক্ত হয়েছিলেন।

নম্য তাঁর পোস্টে সব জানিয়ে লেখেন, আমি জানতাম ওই লোকটা কিছুই করতে পারবে না, কারণ ও আমাকে কল চলাকালীন যে প্রস্তাব দিয়েছিল তার কোনওটাই আমি মেনে চলিনি। 

ঘটনার পর সমস্ত মেয়েদের উদ্দেশে নম্য বলেন, এই ঘটনাকে একটি শিক্ষা হিসেবে নিতে এবং নিরাপদ থাকতে। আপাতত সোশ্যাল মিডিয়া তোলপাড় এই ঘটনায়। ওই সাহসিনীর পদক্ষেপের প্রশংসায় সকলে পঞ্চমুখ। যে ভাবে তিনি বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন ও ওই ব্যক্তির সব মুখোশ খুলে দিয়েছেন তা দেখে সকলেই মুগ্ধ।

গো নিউজ২৪/আই

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের আরো খবর
এবার সূর্য ছোঁয়ার মিশনে স্যাটেলাইট পাঠালো নাসা(ভিডিও)

এবার সূর্য ছোঁয়ার মিশনে স্যাটেলাইট পাঠালো নাসা(ভিডিও)

কেবল হাওয়ায় চলে গাড়ি

কেবল হাওয়ায় চলে গাড়ি

বেঙ্গল মিটের অনলাইন কুরবানির হাট

বেঙ্গল মিটের অনলাইন কুরবানির হাট

ফোর–জি এবং থ্রি–জি ইন্টারনেট বন্ধ

ফোর–জি এবং থ্রি–জি ইন্টারনেট বন্ধ

এফোরটেক গ্রীষ্মকালীন ল্যাপটপ মেলা শুরু

এফোরটেক গ্রীষ্মকালীন ল্যাপটপ মেলা শুরু

চন্দ্রগ্রহণের সময় শরীরী মিলনে বিপদ! কিন্তু কেন!

চন্দ্রগ্রহণের সময় শরীরী মিলনে বিপদ! কিন্তু কেন!

Best Electronics AC mela