ঢাকা রবিবার, ২৪ মার্চ, ২০১৯, ১০ চৈত্র ১৪২৫

মেননকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছে হেফাজত


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ৮, ২০১৯, ০৫:৫৪ পিএম
মেননকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছে হেফাজত

ঢাকা: সম্প্রতি জাতীয় সংসদে দেয়া এক বক্তব্যে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন মাদ্রাসা শিক্ষা এবং আল্লামা শফীর ব্যাপারে কটূক্তি করেছেন এমন অভিযোগ এনে বিক্ষোভ করেছে আলোচিত সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ। সংগঠনের মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরী সেই বক্তব্য প্রত্যাহারে মেননকে ২৪ ঘণ্টার সময় বেঁধে দিয়েছেন। না হলে হেফাজত তার বিরুদ্ধে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করবে বলে হুঁশিয়ারি দেন বাবুনগরী।

শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররম উত্তর গেইটে এই সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করে হেফাজতে ইসলাম।

কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা এবং রাশেদ খান মেননের কওমি মাদ্রাসা নিয়ে কটূক্তিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর আমির মাওলানা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন সংগঠনটির কেন্দ্রীয় মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

প্রধান অতিথির বক্তব্যে জুনায়েদ বাবুনগরী বলেন, কাদিয়ানীরা কাফের, তাদের যারা কাফের মনে করে না তারাও কাফের। রাশেদ খান মেনন তাদের পক্ষ নিয়ে কওমি মাদ্রাসা, হেফাজতে ইসলাম ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে ধৃষ্টতাপূর্ণ কথা বলেছে, তারাও তাদের দলের অন্তর্ভুক্ত।

তিনি বলেন, এ দেশে কওমি মাদ্রাসা সাধারণ মুসলমানদের দ্বীনের বিশাল অবদান রেখে যাচ্ছে। দেশকে সঠিক পথে পরিচালিত করতে এবং অন্যায়মুক্ত দেশ গড়তে অবদান রাখছে আলেমরা। তাদের নিয়ে ধৃষ্টতা দেখানো সাহস তারা কীভাবে পায়।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে আমরা তার বক্তব্য ফিরিয়ে নেয়ার অনুরোধ করছি। না হলে এ দেশের তাওহিদি জনতা তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

তিনি বলেন,শাহরিয়ার কবিরসহ মেননের মতো আরো যারা নাস্তিক রয়েছে, তাদের কাউকে ছাড়া হবে না। মেননকে সংসদ থেকে বের করা না হলে ওলামায়ে কেরাম ও ইসলামি জনতা কঠোর অবস্থানে যাবে।

তিনি আরো বলেন, রাশেদ খান মেনন মারা গেলে তার জানাজা ও মুসলমানের কবরস্থানে দাফন করা যাবে না। মেনন-ইনুদেরকে এ দেশের মাটি গ্রহণ করবে না।

কাদিয়ানীদের অমুসলিম দাবি হেফাজত মহাসচিব বলেন, কাদিয়ানীরা ইসলামি পরিভাষা ব্যবহার করতে পারবে না। তারা তাদের এবাদত খানাকে মসজিদ বলতে পারবে না। এ দেশে হিন্দু, খৃষ্টান বৌদ্ধরা তাদের ধর্ম নিয়ে নিরাপদে আছে। কাদিয়ানীরাও আলাদা ধর্ম হিসেবে থাকবে। কিন্তু মুসলিম হিসেবে থাকতে পারবে না।

আকিদায়ে খতমে নবুওয়াত রক্ষা করতে বুকের তাজা রক্ত দিতে হলেও আমরা দেব।

অনুষ্ঠানে বক্তারা রাশেদ খান মেননের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন। ইসলাম ও ওলামাবিদ্বেষী মেনন ও ইনুদের এবারের মন্ত্রিপরিষদে না রাখায় সরকারকে স্বাগত জানানো হয় সমাবেশ থেকে।

গো নিউজ২৪/এমআর 

রাজনীতি বিভাগের আরো খবর
বিএনপিকে জয়বাংলা মেনেই রাজনীতি করতে হবে : মনসুর

বিএনপিকে জয়বাংলা মেনেই রাজনীতি করতে হবে : মনসুর

নতুন অর্থবছরের শুরুতে এমপিওকরণ : শিক্ষামন্ত্রী

নতুন অর্থবছরের শুরুতে এমপিওকরণ : শিক্ষামন্ত্রী

মির্জা ফখরুল একজন ‘ভুয়া মুক্তিযোদ্ধা’ : হানিফ

মির্জা ফখরুল একজন ‘ভুয়া মুক্তিযোদ্ধা’ : হানিফ

ভয় পেলে দায়িত্ব ছাড়েন : গয়েশ্বর

ভয় পেলে দায়িত্ব ছাড়েন : গয়েশ্বর

জিএম কাদের আউট, বিরোধী দলীয় উপনেতা রওশন

জিএম কাদের আউট, বিরোধী দলীয় উপনেতা রওশন

আ.লীগের বিশ্বাস নিয়ে সন্দেহ ফখরুলের

আ.লীগের বিশ্বাস নিয়ে সন্দেহ ফখরুলের