ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ছাত্রলীগ থেকে পদত্যাগ করেছেন রনি


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: এপ্রিল ১৯, ২০১৮, ০৮:৫৯ পিএম
ছাত্রলীগ থেকে পদত্যাগ করেছেন রনি

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেছেন আলোচিত সমালোচিত নুরুল আজিম রনি। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লেখা ওই ঘোষণাপত্রটি বৃহস্পতিবার সন্ধ্যায় ফেসবুকে পোস্ট করেছেন রনি নিজেই।

সেখানে তিনি উল্লেখ করেন, বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক পদ থেকে আমি সজ্ঞানে অব্যাহতি নিলাম। একান্ত ব্যক্তিগত কারণে আমি এই সিদ্ধান্ত গ্রহণ করেছি। এমতাবস্থায় সংগঠনের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাাদক জাকারিয়া দস্তগীর সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন। এ সংক্রান্ত যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতি আবেদন করছি। প্রাণের ছাত্রলীগ ভালো থেকো, স্বকীয়তা নিয়ে লড়াই করার সৎ সাহস রেখো। জয় বাংলা, জয় বঙ্গবন্ধ।’

এদিকে সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব থেকে রনিকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ। 

উল্লেখ্য, ২০ লাখ টাকা চাঁদা দাবিতে চট্টগ্রামের কোচিং ব্যবসায়ী মোহাম্মদ রাশেদ মিয়াকে মারধর করেন রনি। মারধরের ভিডিও প্রকাশের পর দেশজুড়ে সমালোচনার ঝড় উঠেছে। রনির জন্য বাংলাদেশ ছাত্রলীগের দুর্নাম হচ্ছে বলে অনেক সাবেক এবং বর্তমান ছাত্রলীগ নেতাও সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্তব্য করেছেন।

এমন পরিস্থিতি রনি সেচ্ছায় পদত্যাগ না করলে তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কারেরও দাবি জানিয়েছেন অনেকে।

এদিকে রাশেদকে মারধরের ঘটনা আড়াল করতে চট্টগ্রামের রাজনীতিকে দোষারোপ করছেন রনি। এবিষয়ে রনির কাছে জানতে চাইলে তিনি বলেন, চট্টগ্রামের রাজনীতি এখন নোংরা হয়ে গেছে। সব কিছুতে রাজনীতি টেনে আনা হচ্ছে। আমার এই ঘটনায়ও রাজনীতে টেনে আনা হচ্ছে।

রাশেদকে মারধরে বিষয়ে জানতে চাইলে রনি বলেন, রাশেদ মিয়া আমার ব্যবসায়িক পার্টনার এবং বন্ধু। আমরা এক সাথে কোচিং সেন্টার চালাই। ব্যবসায়িক বন্ধু বান্ধব হিসেবে বিভিন্ন সময় নানা মতের মিল অমিল হয়েই থাকে। সেটা বড় বিষয় নয়। কিন্তু রাশেদ আমার সাড়ে ৯ লাখ টাকা আত্মসাৎ করেছেন।

রনি আরও বলেন, গত ১৩ এপ্রিল আমাকে টাকা দেয়ার তারিখ ছিল। কিন্তু রাশেদ আত্মগোপনে ছিল। হঠাৎ করে বুধবার (১৮ এপ্রিল) চট্টগ্রামের একজন সিনিয়র আওয়ামী লীগ নেতার বাসায় যায় রাশেদ। সেখান থেকে ফিরে আজ থানায় অভিযোগ দেয়ার কথা শুনেছি। তবে ওই সিনিয়র আওয়ামী লীগ নেতার নাম জানতে চাইলে তা জানাননি তিনি।

এদিকে চাঁদা দাবিতে মারধরের ঘটনায় নগরের পাঁচলাইশ মডেল থানায় বৃহস্পতিবার একটি অভিযোগ দায়ের করেছেন ইউনিএইড কোচিং সেন্টারের পরিচালক রাশেদ মিয়া।

পাঁচলাইশ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন মাহমুদ জানান, এজাহার পেয়েছি, অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক তদন্ত শেষে এটি মামলা হিসেবে নেওয়া হবে কিনা সেটি নিশ্চিত হবে। বাদি কিছু ছবি ও একটি ভিডিও ক্লিপ জমা দিয়েছেন।

রাশেদ মিয়ার অভিযোগ, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি ও নোমান চৌধুরী রাকিব জোর পূর্বক বাদির অফিস ব্যবহার করতেন। বিভিন্ন সময় নানা অজুহাতে অনুষ্ঠানের কথা বলে জোরপূর্বক টাকা পয়সা নিয়ে যেতো।

এক পর্যায়ে রনি তার কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন। ২০ লাখ টাকা চাঁদার দাবিতে ১৭ ফেব্রুয়ারি চট্টগ্রামের জিইসিস্থ অফিসে এসে মারধর করেন। যার প্রমাণ হিসেবে তিনি সিসিটিভির ফুটেজ উপস্থাপন করেছেন। ২০ লাখ টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তাকে বলা হয়, হয় টাকা দিবি, নয় জানে মেরে ফেলবো। এ সময় হকিস্টিক দিয়ে মাথায় বাড়ি দিলে মাথা সরিয়ে নেয়। কিন্তু বাম কানে আঘাত লেগে এখন ওই কানে কিছুই শুনেন না তিনি।

পরে সেখান থেকে রাত সাড়ে এগারটার দিকে রাশেদের সুগন্ধা আবাসিক এলাকার বাসায় নিয়ে গিয়ে রনি ও তার সাঙ্গপাঙ্গরা ৩৫ হাজার টাকা ও তার (রাশেদ) এবং তার স্ত্রীর পাসপোর্ট নিয়ে আসে।

ফেরার সময় রাশেদকে তুলে নিয়ে চট্টগ্রাম কলেজের পাশে ফেলে যায় বলেও এজাহারে দাবি করেন রাশেদ।

রাশেদ বলেন, রনি চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক। তাই মুখ বুঝে সব সহ্য করে আসছিলাম। কিন্তু এখন একসাথে ২০ লাখ টাকার চাঁদা দেয়া এবং আমাকে মারধর করার ঘটনা সহ্যের বাইরে চলে গেছে। বিশেষ করে আমি তাদের মারের কারণে বর্তমানে আমার বাম কানে শুনতে পাইনা। তাই আমি বাধ্য হয়েছি তাদের বিরুদ্ধে মামলা করতে।

তিনি এঘটনায় অভিযুক্তদের যথাযথ বিচার দাবি করেছেন।

এর আগে গত ৩১ মার্চ চট্টগ্রাম বিজ্ঞান কলেজ ছাত্রদের পক্ষে আন্দোলনের একপর্যায়ে অধ্যক্ষ ড. জাহেদ চৌধুরীকে মারধর করে সমালোচিত হন রনি। এ ঘটনায় রনিসহ ৭ জনের বিরুদ্ধে মামলা হয় চকবাজার থানায়।


গো নিউজ২৪/আই

রাজনীতি বিভাগের আরো খবর
রিজার্ভ বাড়াতে এবার ডলার ধার করবে কেন্দ্রীয় ব্যাংক

রিজার্ভ বাড়াতে এবার ডলার ধার করবে কেন্দ্রীয় ব্যাংক

সংরক্ষিত নারী আসনে আ.লীগের টিকিট চান তারকা, মন্ত্রী-এমপিদের স্ত্রী, হিজড়া

সংরক্ষিত নারী আসনে আ.লীগের টিকিট চান তারকা, মন্ত্রী-এমপিদের স্ত্রী, হিজড়া

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বামীকে আটকে স্ত্রীকে নিয়ে যা যা করলো ছাত্রলীগ নেতারা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বামীকে আটকে স্ত্রীকে নিয়ে যা যা করলো ছাত্রলীগ নেতারা

খালেদা জিয়া ও বিএনপির জন্য দারুণ সুখবর

খালেদা জিয়া ও বিএনপির জন্য দারুণ সুখবর

ইসলামী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

ইসলামী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

এমপি হিসেবে শপথ নেয়ার পর এক টাকাও আমার হাতে আসে নাই : সুমন

এমপি হিসেবে শপথ নেয়ার পর এক টাকাও আমার হাতে আসে নাই : সুমন