ঢাকা রবিবার, ১৬ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

পদোন্নতি পেলেন বিএনপির ১১ নেতা


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৬:৩৪ পিএম আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ১২:৩৪ পিএম
পদোন্নতি পেলেন বিএনপির ১১ নেতা


বিএনপির ১১ নেতাকে জাতীয় নির্বাহী কমিটির বিভিন্ন পদে পদোন্নতি দিয়েছে দলটি। আজ শনিবার দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এই পদোন্নতির কথা জানানো হয়।

দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী এবং নির্বাহী কমিটির সদস্য ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিককে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

এছাড়া সুইডেন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নাজমুল আবেদিন মোহনকে সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, নির্বাহী কমিটির সদস্য সাঈদ সোহরাবকে সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এবং নারায়ণগঞ্জ জেলার সাবেক সহসভাপতি মাহমুদুর রহমান সুমনকে অর্থনৈতিক বিষয়ক সম্পাদক পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

একই বিজ্ঞপ্তিতে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাটকে নির্বাহী কমিটির সদস্য পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

এসব নেতাদের বাইরে আন্দোলন-সংগ্রামের কেন্দ্রবিন্দু ঢাকা মহানগর বিএনপির দুই শূন্য পদেও ভারপ্রাপ্ত নেতা পদায়ন করা হয়েছে। এর মধ্যে ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান কারাগারে বন্দি থাকায় দলের চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী ডা. ফরহাদ হালিম ডোনারকে ভারপ্রাপ্ত আহ্বায়ক এবং ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু এবং ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন কারাবন্দি থাকায় যুগ্ম আহ্বায়ক লিটন মাহমুদকে ভারপ্রাপ্ত সদস্য সচিবেরে দায়িত্ব দেওয়া হয়েছে।

জানা গেছে, মাহিদুর রহমান দীর্ঘদিন ধরে ইউরোপের বিভিন্ন দেশে দলের সাংগঠনিক কাজে দায়িত্বপ্রাপ্ত ছিলেন। সেখানে এখন আনোয়ার হোসেন খোকনকে সম্প্রতি পদোন্নতি দিয়ে দায়িত্ব দেওয়া হয়েছে। গত সিলেট সিটি নির্বাচনে দলের সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে ব্যাপক জনপ্রিয় মেয়র আরিফুল হক চৌধুরী নির্বাচন থেকে সরে যাওয়ায় এবার তাকে পুরস্কৃত করেছে দল। একইভাবে যুক্তরাজ্য বিএনপিকে সংগঠিত করতে ভূমিকা পালন করায় এই সাংগঠনিক ইউনিটের সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদকে মূল্যায়ন করা হয়েছে।

নারায়ণগঞ্জ বিএনপির প্রতিষ্ঠাতাদের অন্যতম প্রয়াত হেভিওয়েট নেতা বদরুজ্জামান খসরুর সন্তান মাহমুদুর রহমান সুমন দীর্ঘদিন ধরে দলের সক্রিয় রাজনীতিতে সম্পৃক্ত থাকায় এবার তাকে মূল্যায়ন করা হয়েছে।

একইদিন দলের আরেক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও তিন নেতাকে দলের নির্বাহী কমিটিতে পদায়ন করা হয়। এর মধ্যে লক্ষ্মীপুরের সাবেক সংসদ সদস্য ও লক্ষ্মীপুর জেলা বিএনপির সদস্য নাজিম উদ্দিন আহমেদ, বেলজিয়াম বিএনপির সভাপতি সাইদুর রহমান লিটন এবং কানাডা বিএনপির সাবেক সভাপতি ফয়সাল আহমেদ চৌধুরীকে দলের নির্বাহী কমিটিতে পদোন্নতি দেওয়া হয়।

এর আগে গত ১৮ আগস্ট নির্বাহী কমিটির সদস্য রশিদুজ্জামান মিল্লাতকে কোষাধ্যক্ষ, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদির ভুঁইয়া জুয়েলকে সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক ও নির্বাহী কমিটির সদস্য বজলুল কমির চৌধুরী আবেদকে সহ-পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক পদে পদোন্নতি দেওয়া হয়।

২০১৬ সালে ষষ্ঠ কাউন্সিলে বিএনপির ৫০২ সদস্যের কেন্দ্রীয় নির্বাহী কমিটির নাম ঘোষণা করে। পরে অনেক নেতার মৃত্যু ও অসুস্থতাজনিত কারণে অনেক পদ খালি হয়। সেসব পদে পর্যায়ক্রমে নেতাদের পদায়ন করছে দলটি।

রাজনীতি বিভাগের আরো খবর
রিজার্ভ বাড়াতে এবার ডলার ধার করবে কেন্দ্রীয় ব্যাংক

রিজার্ভ বাড়াতে এবার ডলার ধার করবে কেন্দ্রীয় ব্যাংক

সংরক্ষিত নারী আসনে আ.লীগের টিকিট চান তারকা, মন্ত্রী-এমপিদের স্ত্রী, হিজড়া

সংরক্ষিত নারী আসনে আ.লীগের টিকিট চান তারকা, মন্ত্রী-এমপিদের স্ত্রী, হিজড়া

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বামীকে আটকে স্ত্রীকে নিয়ে যা যা করলো ছাত্রলীগ নেতারা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে স্বামীকে আটকে স্ত্রীকে নিয়ে যা যা করলো ছাত্রলীগ নেতারা

খালেদা জিয়া ও বিএনপির জন্য দারুণ সুখবর

খালেদা জিয়া ও বিএনপির জন্য দারুণ সুখবর

ইসলামী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

ইসলামী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

এমপি হিসেবে শপথ নেয়ার পর এক টাকাও আমার হাতে আসে নাই : সুমন

এমপি হিসেবে শপথ নেয়ার পর এক টাকাও আমার হাতে আসে নাই : সুমন