ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পাঁচ জেলায় সড়কে ঝরলো ১০ প্রাণ


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ১৯, ২০১৯, ০৩:৫৮ পিএম আপডেট: অক্টোবর ১৯, ২০১৯, ০৫:২১ পিএম
পাঁচ জেলায় সড়কে ঝরলো ১০ প্রাণ

সড়ক দুর্ঘটনায় দেশের বিভিন্ন জেলায় নারী ও শিশুসহ নিহত হয়েছেন অন্তত ৯জন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২৩ জন। শনিবার ঢাকার মগবাজার, সিলেটের বিয়ানীবাজার, ঝিনাইদহ শহরের লাউদিয়া, বরিশাল নগরীর সাগরদী আলিয়া মাদরাসা সংলগ্ন পটুয়াখালী-বরিশাল-ঢাকা মহাসড়কে ও হবিগঞ্জের বাহুবল উপজেলায় এসব দুর্ঘটনা ঘটে।

ঢাকা :
রাজধানীর বড় মগবাজার এলাকায় যাত্রীবাহী বাসচাপায় ভোলা নাথ (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শনিবার সকালে এ দুর্ঘটনা ঘটে। ভোলা মগবাজারের এলাকার একটি ওয়ার্কশপে কাজ করতেন।

রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব কুমার বিশ্বাস জানান, সকালে বড় মগবাজার এলাকা হয়ে ভোলা বাইসাইকেল চালিয়ে যাওয়ার সময় গাজীপুর পরিবহন নামে একটি যাত্রীবাহী বাসচাপায় গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ভোলার।

এ ঘটনায় বাসটি জব্দ করাসহ চালককে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

হবিগঞ্জ: 
শনিবার ভোরে হবিগঞ্জের বাহুবল উপজেলায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন অন্য একটি ট্রাক চালকও।

এ ঘটনায় মহাসড়কে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ট্রাকের বডি কেটে নিহতদের মরদেহ উদ্ধার করে।

শনিবার ভোররাত ৩টার দিকে ঢাকা সিলেট মহাসড়কের মৌছাক নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে। তাৎক্ষণিকভাবে নিহত হেলপার ও ঘুমন্ত ট্রাক চালকের নাম পরিচয় জানা যায়নি।

বাহুবল মডেল থানার ওসি মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ভোররাত ৩টার দিকে ঢাকা সিলেট মহাসড়কের মৌছাক নামক স্থানে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়।

ঘটনাস্থলেই হেলপার ও ট্রাকচালক নিহত হয়েছেন। অন্য ট্রাকের চালককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

ঝিনাইদহ: 
ঝিনাইদহ শহরের লাউদিয়া এলাকায় বেলা ১১টার দিকে সড়ক দুর্ঘটনায় ৩ নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৯ জন।

তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। আহতরা হলেন- মাসুম পারভেজ রাজু (৩৮), রিহান হোসেন (২২), সাব্বির হোসেন (১৮), রাজা মণ্ডল (৪৭), রহিম উদ্দীন (৪০), মুনছুর আলী (৪৫), আবির হোসেনসহ (১৬) ৯ জন।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন জানান, সকালে একটি মাহেন্দ্র গাড়ি যাত্রী নিয়ে শহর থেকে কালীগঞ্জের দিকে যাচ্ছিল। পথে লাউদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি ট্রাক পেছন থেকে মাহেন্দ্রটিকে ধাক্কা দেয়। এতে গাড়ি থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলেই ২ নারী নিহত হন এবং আহত হন আরও ১০ জন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও এক নারীর মৃত্যু হয়। এ ঘটনায় সাগর হোসেন নামে ওই ট্রাকের হেলপারকে আটক করা হয়েছে।

সিলেট: 
সিলেটের বিয়ানীবাজার উপজেলার চারখাইয়ের জিরোপয়েন্ট এলাকায় দু’টি সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ২ শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৯জন।

নিহত দুই শিশু হলো- ইন্নি (১২) ও তাহমিনী (১৫)।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর জানান, একটি সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে বিপরীতমুখী অপর একটি সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষ হয়। এতে দুই অটোরিকশার চালক ও যাত্রীরা গুরুতর আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে দুই শিশুর মৃত্যু হয়। নিহত দুই শিশুর মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

বরিশাল: 
বরিশালে ট্রাকের সঙ্গে থ্রি হুইলারের (মাহিন্দ্রা) মুখোমুখি সংঘর্ষে মা-ছেলে নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন। দুপুর ১টার দিকে নগরীর সাগরদী আলিয়া মাদরাসা সংলগ্ন পটুয়াখালী-বরিশাল-ঢাকা মহাসড়কে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মা দেলোয়ারা বেগম (৬০) ও ছেলে শিপন (৩৫)।

পুলিশ জানায়, নিহতদের মরদেহ শেবাচিম হাসপাতালে পাঠানো হবে। আর আহতদের একই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গো নিউজ২৪/আই

জাতীয় বিভাগের আরো খবর
টয়লেটসহ একাধিক সুবিধা নিয়ে দেশে আসছে ছাদখোলা দোতলা ট্যুরিস্ট বাস

টয়লেটসহ একাধিক সুবিধা নিয়ে দেশে আসছে ছাদখোলা দোতলা ট্যুরিস্ট বাস

‘রপ্তানিযোগ্য হারবাল প্রডাক্টের উৎপাদন প্রক্রিয়া ও মান উন্নয়ন’ প্রশিক্ষণ কর্মশালা

‘রপ্তানিযোগ্য হারবাল প্রডাক্টের উৎপাদন প্রক্রিয়া ও মান উন্নয়ন’ প্রশিক্ষণ কর্মশালা

পাঠ্যবইয়ের সংশোধনসহ সচিবদের একগুচ্ছ নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

পাঠ্যবইয়ের সংশোধনসহ সচিবদের একগুচ্ছ নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

শাহজালাল বিমানবন্দরে মাসুদের কাছে পাওয়া গেল ৩ কেজি সোনা

শাহজালাল বিমানবন্দরে মাসুদের কাছে পাওয়া গেল ৩ কেজি সোনা

ইজতেমায় এক বদনা পানি ১০ টাকা!

ইজতেমায় এক বদনা পানি ১০ টাকা!

হজে যাওয়ার মানুষ পাওয়া যাচ্ছে না, দফায় দফায় সময় বাড়াচ্ছে মন্ত্রণালয়

হজে যাওয়ার মানুষ পাওয়া যাচ্ছে না, দফায় দফায় সময় বাড়াচ্ছে মন্ত্রণালয়