ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সাত জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৭


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: আগস্ট ২৪, ২০১৯, ০৭:৪৬ পিএম
সাত জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৭

দেশের ৭ জেলায় সড়ক দুর্ঘটনায় মোট ১৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ফরিদপুরে পৃথক দুটি দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১১ জনের, আহত হয়েছেন ১৮ জন। এছাড়া দিনাজপুর, হবিগঞ্জ, বগুড়া, ঠাকুরগাঁও, পাবনা ও ঢাকায় একজন করে নিহত হয়েছেন। 

ফরিদপুরের ধুলদী:

শনিবার দুপুর আড়াইটার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর সদর উপজেলার ধুলদী রেল গেট এলাকায় ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে পড়ে ৮ জন নিহত হন। আহত হয়েছেন আরো ১৮ জন। ঢাকা থেকে বরিশালগামী কমফোর্ট লাইন পরিবহনের বাসটি ব্রিজের রেলিং ভেঙে খাদে পড়লে এ হতাহতের ঘটনা ঘটে।

শেষ খবর পাওয়া পর্যন্ত নিহত ব্যক্তিদের দুজনের নাম-পরিচয় জানা গেছে। তারা হলেন- হানিফ ও ফারুক। নিহত ব্যক্তিদের মধ্যে পাঁচজন পুরুষ ও তিনজন নারী। আহত ব্যক্তিদের দ্রুত উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের সংখ্যা বাড়তে পারে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ফরিদপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার নুরুল আলম দুলাল।

ফরিদপুরের নগরকান্দা:

অন্যদিকে ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমার মোড়ে বাসচাপায় আরো ৩ জন নিহত হয়েছেন। শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ঢাকা বরিশাল মহাসড়কে নগরকান্দা উপজেলার তালমার মোড়ে আর কে টাভেল্স নামে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে তিনজন পথচারীকে চাপা দেয়। এত ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। এ ঘটনায় আরো ৩ জনকে ফরিদপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন-রেশমা বেগম (৩০), রেশমার ছেলে রনি (১২) ও আরেক পথচারী আবুল সিনকদার (৪০)।

নিহত রেশমার বাড়ি নগরকান্দার মনোহরপুর গ্রামে ও আবুল সিকদারের বাড়ি বারখাদিয়া গ্রামে।

দিনাজপুর:

দিনাজপুরের হিলি বন্দরে মোটরসাইকেলের ধাক্কায় নজরুল ইসলাম (৬০) নামে ব্যক্তি নিহত হয়েছেন। তিনি পেশায় একজন ট্রাক শ্রমিক। শনিবার দুপুরে হিলি বন্দরের কলেজ রোড এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, কলেজ রোড এলাকায় রাস্তা পারাপারকালে মোটরসাইকেলের ধাক্কায় তিনি গুরুতর আহত হন। তাকে প্রথমে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। সেখানে অবস্থার অবনতি হলে রংপুর মেডিক্যালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। নজরুল ইসলাম দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার ধরন্দা গ্রামের মৃত ময়েজ উদ্দিন শেখের ছেলে।

হবিগঞ্জ : 

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ট্রাকচাপায় আজাদ মিয়া (২৫) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ৭টায় উপজেলার অলিপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত শ্রমিক ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর থানার বারগিরা গ্রামের মোহন মিয়ার ছেলে। সে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক প্রাণ কস্পানিতে শ্রমিক হিসাবে কর্মরত ছিল।

বগুড়া : 

শনিবার দুপুরে রংপুর-বগুড়া মহাসড়কে শিবগঞ্জ উপজেলার রহবল নামক স্থানে এক যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে উল্টে পড়ে গেলে ঘটনাস্থলে এক সেনাসদস্য নিহত এবং ছয়জন আহত হয়েছে।

গোবিন্দগঞ্জ হাইওয়ে পুলিশের ওসি আব্দুল কাদের জিলানী জানান, লক্ষ্মীপুর জেলা থেকে একটি যাত্রীবাহী বাস রংপুরের উদ্দেশে যাচ্ছিল। বাসটি বগুড়ার শিবগঞ্জ উপজেলার রহবল নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এ সময় বান্দরবনে কর্মরত সেনাসদস্য সার্জেন্ট আব্দুল আজিজ (৪৫) ঘটনাস্থলে মারা যান। তার বাড়ি লক্ষ্মীপুর জেলায়। তিনি লক্ষ্মীপুর থেকে সৈয়দপুর সেনানিবাসে যাচ্ছিলেন। বাসটি হাইওয়ে পুলিশের হেফাজতে আছে। এ ঘটনায় ছয়জন আহত হয়েছে। আহতরা স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎিসাধীন।

ঠাকুরগাঁও : 

চালকের অসতর্কতা ও অদক্ষতার কারণে ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন গাড়ির হেলপার মো. ইউসুফ (৩৪)। তার বাড়ি চাঁদপুর জেলায়। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১২ যাত্রী।

শনিবার সকালে সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের ঠাকুরগাঁও দিনাজপুর মহাসড়কের বনবিভাগ কার্যালয়ের সামনে ঢাকা থেকে ছেড়ে আসা তাজ পরিবহন নামে নৈশকোচটি নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে। ঠাকুরগাঁও সদর থানার ওসি আশিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চত করেছেন। 

পাবনা : 

কলেজ থেকে বাড়ি ফেরার পথে কুষ্টিয়া থেকে ঢাকাগামী যাত্রীবাহী বাসের ধাক্কায় ব্যাটারি চালিত অটো রিকশার যাত্রী কলেজছাত্র ইমন (১৭) নিহত ও তার বন্ধু সম্রাট (১৭) এবং অটোরিকশা চালক মোয়াজ্জেম হোসেন (৩০) গুরুতর আহত হয়েছেন। 

শনিবার দুপুরে পাবনা ঈশ্বরদীস্থ (কুষ্টিয়া-দাশুড়িয়া) মহাসড়কের মুন্নার মোড়ে এই দুর্ঘটনা ঘটে। নিহত ইমন উপজেলার সলিমপুর ইউনিয়নের মুন্নার মোড় এলাকার ননিজ ফকিরের ছেলে ও ঈশ্বরদী সরকারি কলেজের একাদশ শ্রেণির প্রথম বর্ষের ছাত্র। আহত সম্রাট দাশুড়িয়ার নওদাপাড়ার বকুল হোসেনের ছেলে এবং একই কলেজের একাদশ শ্রেণির প্রথম বর্ষের ছাত্র ছিল। অটো রিকশা চালক মোয়াজ্জেম একই এলাকার হাসান আলীর ছেলে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় কলেজের কয়েকজন ছেলে মেয়ে দাশুড়িয়ার দিক থেকে মুন্নার মোড়ে এসে একজন ছাত্রীকে নামিয়ে দেয়। অটোটি নিহত ইমনের বাড়ির দিকে যাওয়ার জন্য রাস্তায় মোড় নেওয়ার চেষ্টা করে। এই সময় কুষ্টিয়া থেকে ঢাকা গামী দ্রুতগতিতে আসা যাত্রীবাহী একটি বাস অটোটিকে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে। গুরুতর আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ইমনকে মৃত ঘোষণা করেন।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) অরবিন্দ সরকার জানান, ঘাতক বাস ও চালকদের আটক করা সম্ভব হয়নি।

ঢাকা : 

সাভারের আশুলিয়ায় বাসচাপায় মন্জুরুল ইসলাম (৩০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি একটি বেসরকারি সংস্থার নিরাপত্তা কর্মী হিসেবে কর্মরত ছিলেন। শনিবার সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার ডিইপিজেড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মন্জুরুল সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার নুর ইসলামের ছেলে। তিনি একটি বেসরকারি সংস্থার সিকিউরিটি গার্ড হিসেবে কর্মরত ছিলেন। আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুস সালাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গো নিউজ২৪/আই

জাতীয় বিভাগের আরো খবর
টয়লেটসহ একাধিক সুবিধা নিয়ে দেশে আসছে ছাদখোলা দোতলা ট্যুরিস্ট বাস

টয়লেটসহ একাধিক সুবিধা নিয়ে দেশে আসছে ছাদখোলা দোতলা ট্যুরিস্ট বাস

‘রপ্তানিযোগ্য হারবাল প্রডাক্টের উৎপাদন প্রক্রিয়া ও মান উন্নয়ন’ প্রশিক্ষণ কর্মশালা

‘রপ্তানিযোগ্য হারবাল প্রডাক্টের উৎপাদন প্রক্রিয়া ও মান উন্নয়ন’ প্রশিক্ষণ কর্মশালা

পাঠ্যবইয়ের সংশোধনসহ সচিবদের একগুচ্ছ নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

পাঠ্যবইয়ের সংশোধনসহ সচিবদের একগুচ্ছ নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

শাহজালাল বিমানবন্দরে মাসুদের কাছে পাওয়া গেল ৩ কেজি সোনা

শাহজালাল বিমানবন্দরে মাসুদের কাছে পাওয়া গেল ৩ কেজি সোনা

ইজতেমায় এক বদনা পানি ১০ টাকা!

ইজতেমায় এক বদনা পানি ১০ টাকা!

হজে যাওয়ার মানুষ পাওয়া যাচ্ছে না, দফায় দফায় সময় বাড়াচ্ছে মন্ত্রণালয়

হজে যাওয়ার মানুষ পাওয়া যাচ্ছে না, দফায় দফায় সময় বাড়াচ্ছে মন্ত্রণালয়