ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

‘জঙ্গি শনাক্তকরণ’ বিজ্ঞাপনটি সম্প্রীতি বাংলাদেশের নয়


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: মে ১৬, ২০১৯, ০৩:৫০ পিএম আপডেট: মে ১৬, ২০১৯, ০৯:৫০ এএম
‘জঙ্গি শনাক্তকরণ’ বিজ্ঞাপনটি সম্প্রীতি বাংলাদেশের নয়

সম্প্রতি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত ‘জঙ্গি শনাক্তকরণ’ বিজ্ঞাপনটি নিজেদের নয় বলে দাবি করেছে সম্প্রীতি বাংলাদেশ। সংগঠনটির আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, অসত্য তথ্য উপস্থাপনের মাধ্যমে দেশের সরলপ্রাণ মানুষদের নানাভাবে বিভ্রান্ত করার অপচেষ্টার অংশ এই অপপ্রচার। গত ১২ মে দেশের কয়েকটি জাতীয় পত্রিকায় প্রচারিত বিজ্ঞাপনটির সঙ্গে সম্প্র্রীতি বাংলাদেশের কোনো সম্পর্ক নেই। সম্প্রীতি বাংলাদেশের নামে প্রচারিত বিজ্ঞাপনটি নিয়ে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে তা অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত। প্রকাশিত জঙ্গি শনাক্তকরণ বিজ্ঞাপনটি উদ্দেশ্যপ্রণোদিত।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেস 'গাহি সাম্যের গান' স্লোগানে সম্প্রতি বাংলাদেশ আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি। 

উল্লেখ্য, গত ১২ মে দেশের বেশকিছু জাতীয় পত্রিকায় সম্প্রতি বাংলাদেশের নামে জঙ্গিবাদের লক্ষণ হিসেবে কয়েকটি বিষয় চিহ্নিত করে একটি বিজ্ঞাপন প্রকাশিত হয়। বিজ্ঞাপনে বলা হয়েছে, হঠাৎ করে দাড়ি রাখা ও টাখনুর উপর কাপড় পরা শুরু করা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিয়ে, গায়ে হলুদ, জন্মদিন পালন, গান বাজনাসহ পারিবারিক বিভিন্ন অনুষ্ঠান হতে নিজেকে গুটিয়ে রাখা জঙ্গিবাদের লক্ষণ।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যসহ বিভিন্ন সভা সমাবেশে আলোচনা-সমালোচনা হচ্ছে।

এর প্রেক্ষিতে পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, সম্প্রীতি বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধের চেতনায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল একটি সামাজিক সংগঠন। দেশবাসীকে বিভ্রান্ত করতেই মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি এমন অপপ্রচার চালিয়েছে। সম্প্রীতি বাংলাদেশে অসাম্প্রদায়িকতার কোনো স্থান নেই। সম্প্রীতি বাংলাদেশ সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল থেকে অসাম্প্রদায়িক জাতিসত্বার পক্ষে কাজ করে চলেছে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার কথা স্মরণ করিয়ে দিয়ে পীযুষ বন্দোপাধ্যায় বলেন, সম্প্রীতি বাংলাদেশ সব মহলের সক্রিয় সহযোগিতায় সব ধরণের উগ্রবাদ, সন্ত্রাসবাদ ও ঘৃণ্য সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সব সময় সক্রিয় রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে। সম্প্রীতি বাংলাদেশের সঙ্গে যারা আছেন তারা সবাই দেশের সব দুর্যোগ মোকাবেলায় বারংবার অকুতভয় চিত্তে সক্রিয় থেকেছেন।

তিনি বলেন, এই সংগঠনের নেতা-কর্মীরা সতেজ ও সক্রিয় থেকে দেশ, সমাজ ও মানুষের ভাল কাজটি করে যাবেন বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়েছে, সম্প্রীতি বাংলাদেশ আনুষ্ঠানিক আত্মপ্রকাশের পর থেকে এ পর্যন্ত সমাজের মানবিক বিষয়গুলোকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করে সুন্দর এক বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে।

গো নিউজ২৪/আই

জাতীয় বিভাগের আরো খবর
পীরের বাড়ি থেকে ফেরার পথে ২ ব্যক্তিকে কুপিয়ে হত্যা  

পীরের বাড়ি থেকে ফেরার পথে ২ ব্যক্তিকে কুপিয়ে হত্যা  

প্রাথমিক শিক্ষক নিয়োগ, প্রশ্নফাঁস চক্র আটক

প্রাথমিক শিক্ষক নিয়োগ, প্রশ্নফাঁস চক্র আটক

পদ্মা সেতুতে বসছে আরও একটি স্প্যান 

পদ্মা সেতুতে বসছে আরও একটি স্প্যান 

মোদিকে শেখ হাসিনার অভিনন্দন

মোদিকে শেখ হাসিনার অভিনন্দন

সরকারি গাড়ি পাবেন সংসদের উপ-সচিবরা

সরকারি গাড়ি পাবেন সংসদের উপ-সচিবরা

আপনারা কেরানিগিরি করেন, খাদ্য কর্তৃপক্ষকে হাইকোর্ট

আপনারা কেরানিগিরি করেন, খাদ্য কর্তৃপক্ষকে হাইকোর্ট