ঢাকা মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮, ১ কার্তিক ১৪২৫
Sharp AC

পাঁচ জেলায় সড়কে ঝরলো ১০ প্রাণ, আহত ৩০ 


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: আগস্ট ১০, ২০১৮, ১২:৪১ পিএম
পাঁচ জেলায় সড়কে ঝরলো ১০ প্রাণ, আহত ৩০ 
Sharp AC

ঢাকা : কিছুতেই যেন থামছে না সড়কে মৃত্যুর মিছিল। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত সড়কে ঝরলো ১০টি প্রাণ। এরমধ্যে লালমনিরহাটে ট্রাক চাপায় ৪জন, গাইবান্ধায় বাস উল্টে ২জন, রংপুরে বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ২জন, সুনামগঞ্জে লরি খাদে পড়ে একজন এবং কক্সবাজারে মাইক্রোবাসের ধাক্কায় এক পথচারী নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৩০ জনের মতো। 

গাইবান্ধা:
গাইবান্ধার সাদুল্লাপুরে একটি যাত্রীবাসী বাস উল্টে এক শিশুসহ ২জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ১০জন। শুক্রবার ভোরে ধাপেরহাটের আরভি কোল্ড স্টোরের কাছে ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
 
নিহতরা হলেন পঞ্চগড় জেলার বাসিন্দা বাসচালক সাইফুল মিয়া (৪০) ও ঢাকার মিরপুর-১১ নম্বরের বাসিন্দা সরফরাজের মেয়ে চাঁদনি আক্তার (১০)। চাঁদনি মায়ের সঙ্গে সৈয়দপুরে খালার বাড়িতে বেড়াতে যাচ্ছিল।
 
পুলিশ ও স্থানীয়রা জানান, রাতে ঢাকা থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী অপু এন্টারপ্রাইজের একটি বাস ধাপেরহাটে একটি ট্রাককে ওভারটেক করতে গিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই বাসচালক ও একটি শিশুর মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের উদ্ধার করে পীরগঞ্জ ও পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
 
চালকের চোখে ঘুম থাকায় এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে জানিযেছেন গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আক্তারুজ্জামান। খবর পেয়ে নিহতদের মরদেহ উদ্ধার এবং দুর্ঘটনা কবলিত বাসটিও উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

লালমনিরহাট:
লালমনিরহাট শহরে পাথরবোঝাই একটি ট্রাকের চাপায় অটোরিকশা চালকসহ তিনজন নিহত হয়েছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার রাত ১০টায় শহরের বিডিআর ক্যান্টিন মোড়ে এ দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- লালমনিরহাট সাব রেজিস্ট্রার অফিসের কর্মচারী ও পাটগ্রাম উপজেলার কুচলী বাড়ি ইউনিয়নের লিয়াকত হোসেন প্রধানের ছেলে জাহাঙ্গীর আলম প্রধান (৪০), পাটগ্রাম পৌর এলাকার মাস্টারপাড়ার আব্দুর রশিদের ছেলে মোতালেব হোসেন (৪০) ও শহরের খাতাপাড়ার এলাকার অটোচালক দুলাল মিয়া (২৮)।

পুলিশ ও স্থানীয়রা জানান, লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে একটি পাথরবোঝাই ট্রাক শহরের বিডিআর ক্যান্টিন মোড়ে একটি অটোরিকশাকে চাপা দিলে ঘটনাস্থলেই দুই যাত্রী ও অটোচালক নিহত হন।

ঘটনার পর ট্রাকটি পালিয়ে যাওয়ার সময় শহরের সেনা মৈত্রী মার্কেট এলাকায় আরও একটি ব্যাটারিচালিত অটোকে ধাক্কা দিলে অটোচালকসহ চার যাত্রী রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হন। তাদেরকে লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসা ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় একজন মারা যান।

লালমনিরহাট সদর থানাল ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এইচ এন মাহফুজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন বলেন, ঘাতক ট্রাকটি সদর উপজেলার মন্ডেরহাট এলাকা থেকে আটক করা হয়েছে।

রংপুর :
রংপুরের পীরগঞ্জে বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে অন্তত ২ জন নিহত হয়েছেন।  এ ঘটনায় আহত হয়েছেন আরো কমপক্ষে ১০ জন।  তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। শুক্রবার সকালে এ ঘটনা ঘট। 

সুনামগঞ্জ:
সুনামগঞ্জ-সিলেট সড়কের ইকবাল নগর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি লরি খাদে পড়ে একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম বানু দাস (৩৫)। তিনি সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের ইছাগড়ি গ্রামের সুরঞ্জিত দাসের ছেলে।

বৃহস্পতিবার দিবারাতে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ৭ জন আহত হয়েছেন। আহতদের সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুউল্লাহ। 

তিনি বলেন, পল্লী বিদ্যুতের বৈদ্যুতিক খুঁটিবাহী একটি লরি সদর উপজেলার নীলপুর থেকে শহরতলীর জলিলপুর খেয়াঘাটে আসছিল। ইকবালনগর এলাকায় লরিটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই একজন নিহত হন। আহত হন আরও সাতজন।

কক্সবাজার:
কক্সবাজার শহরের জেল গেট এলাকায় মাইক্রোবাসের ধাক্কায় এক পথচারী নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ১১টার দিকে শহরের বাইপাস সড়কে এ ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ রশিদ (৪৮) পেকুয়া উপজেলার মগনামা এলাকার বাসিন্দা।
 
জেলার সদর থানার ওসি খন্দকার ফরিদ উদ্দিন চৌধুরী জানান, যাত্রীবাহী একটি মাইক্রোবাস রশিদকে ধাক্কায় দেয়। স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় রশিদকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


গো নিউজ২৪/আই 

জাতীয় বিভাগের আরো খবর
চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ২৯ অক্টোবর

চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ২৯ অক্টোবর

নরসিংদীর জঙ্গি আস্তানায় অভিযান শুরু

নরসিংদীর জঙ্গি আস্তানায় অভিযান শুরু

সেই ভুয়া মেয়রের জামিন

সেই ভুয়া মেয়রের জামিন

যুক্তরাষ্ট্র যাচ্ছেন মাহবুব তালুকদার

যুক্তরাষ্ট্র যাচ্ছেন মাহবুব তালুকদার

বিয়ে করলেন সেই সিদ্দিকুর

বিয়ে করলেন সেই সিদ্দিকুর

সাংবাদিকরা হবেন গণমাধ্যমকর্মী, চাকরি দৈনিক ৬ ঘণ্টা

সাংবাদিকরা হবেন গণমাধ্যমকর্মী, চাকরি দৈনিক ৬ ঘণ্টা

Best Electronics AC mela