ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ২২


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: জুন ১৮, ২০১৮, ০৭:০৯ পিএম
সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ২২

ঢাকা : রোববার রাত থেকে সোমবার বিকেল পর্যন্ত সারাদেশে সড়ক দুর্ঘটনায় অন্তত ২২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ২৫ জন।

নীলফামারী, নরসিংদী, চট্টগ্রাম, জয়পুরহাট , ঠাকুরগাঁও, ঝিনাইদহ, মাগুরা, ফেনী ও সাভারে এ সড়ক দুর্ঘটনা ঘটে।

নীলফামারী: 
নীলফামারীর সৈয়দপুরে মতির মোড় এলাকায় পিকআপ ও বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ১২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৮ জন। 
রোববার (১৭ জুন) রাত সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাজাহান পাশা ঘটনার সত্যতা  নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সৈয়দপুর-দিনাজপুর বাইপাস সড়কের মতির মোড় এলাকায় রংপুর থেকে পিকনিক শেষে ফেরার পথে ২০ জন যাত্রীবাহী একটি পিকআপের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি বাসের মুখোমুখি সংঘর্ষে হয়। এতে ঘটনাস্থলেই ৮ জন নিহত হন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে নিহতদের লাশ উদ্ধার করে এবং আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে আরও ৪ জন মারা যান। আহত ৮ জনকে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্র সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে আরও ৫ জনের অবস্থা আশংকাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

মাগুরা: 
মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় বাবা-মেয়েসহ তিনজন নিহত হয়েছেন বলে জানা গেছে। নিহতরা হলেন- মাগুরা সদর উপজেলার রুপাটি গ্রামের লিয়াকত আলীর ছেলে মমতাজ আলী (৩৫) ও তার মেয়ে সুমাইয়া (৬) ও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের নৈশপ্রহরী সোহরাব হোসেন (৫৫)।

সোমবার (১৮ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে রুপাটি গ্রামের কৃষক মমতাজ আলী স্ত্রী ও মেয়েকে নিয়ে ইঞ্জিনচালিত ভ্যানে করে শালিখা উপজেলার হরিশপুর গ্রামে শ্বশুরবাড়িতে যাচ্ছিলেন। পথে মাগুরা-যশোর সড়কের শালিখা কৃষ্ণপুর এলাকায় পৌঁছলে বিপরীতমুখী একটি যাত্রীবাহী বাস ভ্যানটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই শিশু সুমাইয়া মারা যায়।

এ সময় সুমাইয়ার মা শাপলা বেগম ও বাবা মমতাজ আলী গুরুতর আহত হন। তাদের দুজনকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হলে কিছুক্ষণ পরই মমতাজ আলীর মৃত্যু হয়।

এর আগে রোববার রাত ১২টার দিকে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের মাগুরা ডিপোর নৈশপ্রহরী সোহরাব হোসেন (৫৫) বাইসাইকেল চালিয়ে গ্রামের বাড়ি সদর উপজেলার বেলনগর গ্রামে ফিরছিলেন।

পথে মাগুরা-ফরিদপুর সড়কের পল্লী বিদ্যুৎ অফিসের সামনে পৌঁছলে বিপরীতমুখী একটি মোটরসাইকেলের ধাক্কায় তিনি গুরুতর আহত হন। পরে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। সোহরাব হোসেন সদর উপজেলার বেলনগর গ্রামের মৃত রুস্তম ফকিরের ছেলে।

ঝিনাইদহ: 
ঝিনাইদহে মাইক্রোবাসের ধাক্কায় আজিজুর রহমান লিলু নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। আজিজুর রহমান লিলু ঝিনাইদহ সদর উপজেলার হাবিবুর রহমানের ছেলে। সোমবার দুপুরে শহরের ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের আরাপপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসি এমদাদুল হক শেখ জানান, দুপুরে মোটরসাইকেলে করে শহর থেকে গাড়াগঞ্জ যাচ্ছিলেন আজিজুর রহমান লিলু। পথে আরাপপুর হিরা বেকারির সামনে পেছন থেকে একটি মাইক্রোবাস তাকে ধাক্কা দেয়। এতে লিলু গুরুতর আহত হন। 

স্থানীয়রা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মাইক্রোবাসটি আটক করেছে পুলিশ।

ফেনী:
ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন চট্টগ্রাম বন্দর এলাকার ট্রাফিক পুলিশের পেট্রোল ইন্সপেক্টর (পিআই) হেলাল উদ্দিন ভূঁইয়া। রোববার (১৭ জুন) দুপুর পৌনে ২টার দিকে ফেনীর রামপুর এলাকায় এ ঘটনা ঘটে। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর সন্ধ্যায় কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। হেলাল উদ্দিন ভূঁইয়া কুমিল্লার চান্দিনা উপজেলার কেরণখাল ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের আমির আলী ভূঁইয়া মাস্টারের ছেলে।

ফেনী জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মীর গোলাম ফারুক জানান, চট্টগ্রাম বন্দর এলাকার ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর হেলাল উদ্দিন ভূঁইয়া তার গ্রামের বাড়ি কুমিল্লার চান্দিনা থেকে রোববার নিজে প্রাইভেটকার (চট্ট-মেট্রো-গ-১১-৫১৪১) চালিয়ে চট্টগ্রামে কর্মস্থলের উদ্দেশে যাচ্ছিলেন।

পথিমধ্যে দুপুর পৌনে ২টার দিকে ফেনী জেলার রামপুর এলাকায় পৌঁছার পর তার গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে সজোরে ধাক্কা লেগে ছিটকে গিয়ে আরও একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ওই প্রাইভেটকারের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায় এবং তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে তাৎক্ষণিকভাবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর সন্ধ্যা ৬টার দিকে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। সোমবার ওই হাসপাতালে তার লাশের ময়নাতদন্ত হয়।  গাড়িটি উদ্ধার করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

চান্দিনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শামছুল ইসলাম জানান, সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নিহতের ময়নাতদন্ত করার পর রাজারবাগ পুলিশ লাইন্সে জানাজা অনুষ্ঠিত হয়েছে। বাদ আসর গ্রামের বাড়িতে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

উল্লেখ্য, ২০০৪ সালের ১ এপ্রিল রাতে চট্টগ্রাম ইউরিয়া সার কারখানার ঘাটে ১০ ট্রাক অস্ত্র আটকের ঘটনায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছিলেন তৎকালীন সার্জেন্ট ও কয়লার ডিপো ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দীন ভূঁইয়া।

ঠাকুরগাঁও :
ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কের ২৯ মাইল এলাকায় বিআরটিসি বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৬ জন। আহতদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার (১৮ জুন) সকাল ৭টায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, পঞ্চগড় থেকে ছেড়ে আসা যাত্রী ভর্তি একটি বিআরটিসি বাস ঠাকুরগাঁও মহাসড়কের ২৯ মাইল নামক স্থানে পৌঁছালে অপরদিক থেকে ছেড়ে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ড্রাইভার হেলপারসহ কমপক্ষে ২০ জন যাত্রী আহত হন।

পরে ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা ঘটনাস্থল থেকে ১৭ জনকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেন। এদের মধ্যে বিআরটিসি বাসের সুপারভাইজার আব্দুর রহিম চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নরসিংদী:  
নরসিংদী সদর উপজেলার শিলমান্দি ইউনিয়ন পরিষদের (ইউপি) সামনে একটি পরিবহন বাসের ধাক্কায় এক রিকশাচালকের মৃত্যু হয়েছে।  নিহত রিকশাচালকের নাম হাসেম (২৫)। সোমবার সকাল পৌনে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। 

সদর ট্রাফিক পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হুমায়ন এতথ্য নিশ্চিত করে জানান, সকালে ওই রিকশাচালক ইউনিয়ন পরিষদের সামনে মোড় ঘুরছিলেন। এসময় যাত্রীবাহী বাস এনা পরিবহন রিকশাটিকে ধাক্কা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলে হাসেমের মৃত্যু হয়।

সাভার: 
সাভারের আশুলিয়ায় যাত্রীবাহী বাসের চাপায় রায়হান মিয়া (২০) নামে এক বাসের হেলপার (সহকারী) নিহত হয়েছেন। রোববার দিবাগত রাতে ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার নয়ারহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহত রায়হান পাবনা জেলার বেড়া থানার জগন্নাথপুর গ্রামের সিদ্দিক মিয়ার ছেলে। সে আশুলিয়ার কুরগাঁও পুরাতন পাড়া এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

পুলিশ জানায়, রাতে ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার নয়ারহাট এলাকায় রাস্তা পারাপারের সময় পাটুরিয়াগামী একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই ওই যুবকের মৃত্যু হয়। পরে খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।

চট্টগ্রাম: 
চট্টগ্রামে বাসের ধাক্কায় নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। নিহত সেই বৃদ্ধের নাম শামীম আহমেদ (৫০)। সোমবার সকাল নয়টার দিকে সাতকানিয়া উপজেলার মিঠাদীঘির পাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে দায়িত্বরত জেলা পুলিশের এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, বাসের ধাক্কায় এক বৃদ্ধ গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জয়পুরহাট: 
জয়পুরহাট সদরের বানিয়াপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় মতিজন বেওয়া (৫৫) নামে এক নারী নিহত হয়েছেন। রোববার রাত পৌনে ১২টায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে যাওয়ার পথে ওই নারীর মৃত্যু হয়। নিহত মতিজন বানিয়াপাড়া (কাচারীপাড়া) গ্রামের মৃত জয়েন উদ্দীনের স্ত্রী।

পারিবারিক সূত্রে জানা যায়, জয়পুরহাট সদরের ধারকী গ্রামে ক্যান্সার আক্রান্ত মেয়েকে দেখে সন্ধ্যায় বাড়িতে আসেন মতিজন বেওয়া। পরে রাত ৯টার দিকে প্রতিবেশী এক জায়ের বাড়ি থেকে নিজ বাড়িতে রওনা দেন। তিনি রাস্তা পারাপারের সময় জয়পুরহাট থেকে কালাইগামী একটি মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লাগলে গুরুতর আহত হন।
এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে দায়িত্বরত চিকিৎসক তাকে বগুড়ার শজিমেক হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে নেওয়ার পথে তার মৃত্যু হয়।


গো নিউজ২৪/আই 

জাতীয় বিভাগের আরো খবর
টয়লেটসহ একাধিক সুবিধা নিয়ে দেশে আসছে ছাদখোলা দোতলা ট্যুরিস্ট বাস

টয়লেটসহ একাধিক সুবিধা নিয়ে দেশে আসছে ছাদখোলা দোতলা ট্যুরিস্ট বাস

‘রপ্তানিযোগ্য হারবাল প্রডাক্টের উৎপাদন প্রক্রিয়া ও মান উন্নয়ন’ প্রশিক্ষণ কর্মশালা

‘রপ্তানিযোগ্য হারবাল প্রডাক্টের উৎপাদন প্রক্রিয়া ও মান উন্নয়ন’ প্রশিক্ষণ কর্মশালা

পাঠ্যবইয়ের সংশোধনসহ সচিবদের একগুচ্ছ নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

পাঠ্যবইয়ের সংশোধনসহ সচিবদের একগুচ্ছ নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

শাহজালাল বিমানবন্দরে মাসুদের কাছে পাওয়া গেল ৩ কেজি সোনা

শাহজালাল বিমানবন্দরে মাসুদের কাছে পাওয়া গেল ৩ কেজি সোনা

ইজতেমায় এক বদনা পানি ১০ টাকা!

ইজতেমায় এক বদনা পানি ১০ টাকা!

হজে যাওয়ার মানুষ পাওয়া যাচ্ছে না, দফায় দফায় সময় বাড়াচ্ছে মন্ত্রণালয়

হজে যাওয়ার মানুষ পাওয়া যাচ্ছে না, দফায় দফায় সময় বাড়াচ্ছে মন্ত্রণালয়